একটু খারাপ লাগা আছে আফিফের, আশা ছাড়ছেন না মাহমুদউল্লাহ

একটু খারাপ লাগা আছে আফিফের, আশা ছাড়ছেন না মাহমুদউল্লাহ
Vinkmag ad

বিসিবি প্রেসিডেন্টস কাপে ব্যাটসম্যানদের ব্যর্থতার ভীড়ে যে কয়টি ইনিংস নজর কেড়েছে তার মধ্যে মাহমুদউল্লাহ একাদশের বিপক্ষে আফিফ হোসেন ধ্রুবর খেলা ৯৮ রানের ইনিংসটি অন্যতম। এখনো পর্যন্ত টুর্নামেন্টের দ্বিতীয় ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস খেলা বাঁহাতি এই ব্যাটসম্যান মুশফিকুর রহিমের ভুলে সেঞ্চুরি থেকে দুই রানের দূরত্বে থেকে সাজঘরে ফিরেছেন। সেঞ্চুরি মিসের আক্ষেপ থাকলেও আফিফ দলের জয়কেই দেখছেন বড় করে।

প্রথম দুই ম্যাচে অন্যদের মত ব্যর্থ হয়েছেন আফিফও, করেছেন ১৯ রান। তবে গতকাল দলের বিপদেই হেসেছে তার ব্যাট, খেলেছেন দারুণ এক পরিণত ইনিংস। ৩১ রানে তিন উইকেট হারানো মাহমুদউল্লাহ একাদশকে টেনে নেন মুশফিকুর রহিমের সাথে ১৪৭ রানের জুটিতে। যেখানে তার ব্যাট থেকেই আসে ৯৮ রান, মুশফিকের ভুল ডাক না পড়লে হয়তো দেখা পেতেন তিন অঙ্কেরও।

১০৭ বলে ১২ চার ১ ছক্কায় সাজানো ইনিংসে সেঞ্চুরিতে রূপ দিতে না পারলেও ম্যাচ শেষে বড় করে দেখেছেন দলের জয়কে। তাদের দেওয়া ২৬৫ রানের লক্ষ্য তাড়ায় মাহমুদউল্লাহ একাদশ গুটিয়ে যায় মাত্র ১৩৩ রানে, ১৩১ রানের বিশাল জয়ে ফাইনালের পথে অনেকটাই এগিয়ে গেল আফিফদের নাজমুল একাদশ।

 

View this post on Instagram

 

Not the end Afif wanted (run out), good knock though. #bcbpresidentscup #Cricket #Mahmudullahxivnazmulxi

A post shared by cricket97 (@cricket97bd) on

ম্যাচ পরবর্তী পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে ম্যাচ সেরার পুরষ্কার জেতা আফিফ সেঞ্চুরি মিসে নিজের অনুভূতি জানাতে গিয়ে বলেন, ‘যখন আমি উইকেটে ছিলাম লক্ষ্য ছিল উইকেট না দিয়ে উইকেটে থাকা যায় সেটাই। এভাবেই ব্যাটিং করছিলাম। একটু খারাপ লাগছে কিন্তু দিনের শেষে দলের জয়টাই বড়।’

এদিকে ৩ ম্যাচে দুই হারে ফাইনালের পথ কঠিন হয়ে যাওয়া মাহমুদউল্লাহ একাদশের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ অবশ্য এসব নিয়ে ভাবতে নারাজ। দল হয়ে ভালো খেলার দিকেই নজর তাদের, ‘পরবর্তী ম্যাচে যেন আমরা ভালো করতে পারি সেটাই লক্ষ্য। এখনও আমাদের সুযোগ আছে। আমার মনে হয় যে ফাইনালের কথা চিন্তা না করে ইউনিট হিসাবে আমরা কেনো ভালো খেলতে পারছি না তা চিন্তা করা উচিত। আমার মনে হয় ফাইনালের কথা চিন্তা না করে আমাদের ভালো খেলাটা খেলা উচিৎ। ফাইনালের জন্য পরের ম্যাচগুলো গুরুত্বপূর্ণ।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পাকিস্তানের ৯ ক্রিকেটারকে সতর্ক করলো বোর্ড

Read Next

নারাইন ইস্যুতে সুখবর পেল কোলকাতা নাইট রাইডার্স

Total
3
Share