পাকিস্তানের ৯ ক্রিকেটারকে সতর্ক করলো বোর্ড

পাকিস্তানের ৯ ক্রিকেটারকে সতর্ক করলো বোর্ড
Vinkmag ad

পাকিস্তানের ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ চলাকালীন সময়ে বায়ো-বাবল সিস্টেম লঙ্ঘন পাকিস্তানি ক্রিকেটারদের। এই ঘটনায় জড়িত ৯ ক্রিকেটার ও ৩ কর্মকর্তা হোটেলের বাইরে সময় কাটিয়েছিলেন। ক্রিকেটারদের এমন আচরণে হতাশা প্রকাশ করেছে পিসিবি এবং সেই সঙ্গে কঠোর হুঁশিয়ারিও দিয়েছেন তাদের।

কোভিড-১৯ মহামারীর কারণে বায়ো-বাবল পদ্ধতিতে পাকিস্তানের রাওয়ালপিন্ডিতে চলছে ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট। সেই টুর্নামেন্টেই ১২ জনের বিরুদ্ধে বায়ো বাবল ব্যবস্থা লঙ্ঘন করার অভিযোগ উঠল। তার পরেই অভিযুক্ত ক্রিকেটার ও কর্মকর্তা সতর্ক করা হয় পাকিস্তান ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে।

বায়ো-বাবল ব্যবস্থার সীমানা ছাড়িয়ে টি-টোয়েন্টি কাপের সঙ্গে যুক্ত ৯ ক্রিকেটার এবং ৩ জন কর্মকর্তা হোটেলের বাইরে সময় কাটাচ্ছিলেন। তারপরেই অভিযুক্তদের ডেকে সতর্ক করার পাশাপাশি কোভিড টেস্ট করা হয়েছে।

রাওয়াপিন্ডিতে টিম হোটেল ও স্টেডিয়ামে জৈব-সুরক্ষা বলয় তৈরি করে এই টি-টোয়েন্টি টুর্নামেন্টটি হচ্ছে। পিসিবির হাই পারফরম্যান্স ডিরেক্টর নাদিম খান এই ইস্যুতে প্রেস বিবৃতিতে জানান,

“গোটা টুর্নামেন্ট, সতীর্থদের স্বাস্থ্য নিরাপত্তাকেই প্রশ্নের মুখে ফেলে দিয়েছিল অভিযুক্তরা। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। পিসিবি সংশ্লিষ্ট ক্রিকেটার, তাদের দলের আধিকারিকদের সঙ্গে আলোচনায় বসেছে। ভবিষ্যতে কোনোভাবেই এমন আচরণ বরদাস্ত করা হবে না। চলতি এবং ভবিষ্যতে যারা নিয়ম লঙ্ঘন করবে তাদের প্রতি পিসিবি জিরো টলারেন্স নীতি নিয়ে চলবে।”

বাবো-বাবল ব্যবস্থার এই ঘটনায় জড়িত ক্রিকেটার ও কর্মকর্তারদের নাম জানায়নি পিসিবি। তবে পাকিস্তানের গণমাধ্যমগুলোর তথ্য অনুযায়ী তারা হলেন- মোহাম্মদ হাফিজ, ইয়াসির শাহ, ফখর জামান, ইমাম-উল-হক, খুররম মঞ্জুর, কামরান আকমল, সোহেল খান, আনোয়ার আলি ও উসমান খান শিনওয়ারি। তিন কর্মকর্তা সাবেক ক্রিকেটার বাসিত আলি, আব্দুল রাজ্জাক ও রশিদ খান।

পাকিস্তান অক্টোবরের ৩০ তারিখ থেকে জিম্বাবুয়ের বিপক্ষে ঘরের মাঠে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলবে। সেই প্রসঙ্গ এনে পিসিবির এই কর্তা বলেছেন,

“আন্তর্জাতিক ক্রিকেট পুনরায় আয়োজন করতে চলায় গোটা বিশ্ব আমাদের নজরে রাখছে। এমন অবস্থায় আমাদের ক্রিকেটাররা যথেষ্ট দায়িত্বশীল হোক, এমনটাই আশা করছি আমরা।”

৯৭ ডেস্ক

Read Previous

ছিটকে গেছেন আলি খান, বিকল্প দলে নিচ্ছে কোলকাতা

Read Next

একটু খারাপ লাগা আছে আফিফের, আশা ছাড়ছেন না মাহমুদউল্লাহ

Total
14
Share