গেইল-রাহুলের ব্যাটে চড়ে পাঞ্জাবের জয়

গেইল-রাহুলের ব্যাটে চড়ে পাঞ্জাবের জয়
Vinkmag ad

লোকেশ রাহুল ও ক্রিস গেইলের দাপুটে ব্যাটিংয়ে শেষ বলে গড়ানো ম্যাচে জয় পেল কিংস ইলেভেন পাঞ্জাব। রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৮ উইকেট হারিয়েছে তারা।

শারজাহ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)। আরসিবির অ্যারন ফিঞ্চ এবং দেবদূত পাডিকালের মধ্যকার উদ্বোধনী জুটি ৩৮ রান পর্যন্ত স্থায়ী ছিল। ব্যক্তিগত ১৮ রানে পাঞ্জাবের আর্শদ্বীপ সিংয়ের বলে পাডিকাল আউট হলে প্রথম উইকেটের পতন ঘটে। এরপর দলীয় ৬২ রানের মাথায় ফিঞ্চ ফিরে যান।

চারে খেলতে নামা ওয়াশিংটন সুন্দর ১৩ রানের বেশি করতে পারেননি। এরপর ৪র্থ উইকেটে জুটিতে শিভাম দুবের সাথে ৪১ রান যোগ করেন অধিনায়ক ভিরাট কোহলি। ব্যক্তিগত ২৩ রানে ক্রিস জর্ডানের শিকারে পরিণত হন দুবে। এরপর এবি ডি ভিলিয়ার্স ক্রিজে এসে ২ রানের বেশি করতে পারেননি।

১৭ তম ওভারে ডি ভিলিয়ার্স ও কোহলিকে আউট করে পাঞ্জাবকে ম্যাচে ফিরিয়ে আনেন মোহাম্মদ শামি। তবে শেষদিকে ক্রিস মরিস এবং ইসুরুর উদানার ঝড়ো ব্যাটিংয়ে ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৭১ রানের চ্যালেঞ্জিং স্কোর দাঁড় করায় আরসিবি।

আরসিবির পক্ষে কোহলি ৪৮ এবং মরিস মাত্র ৮ বলে ৩ ছক্কার সাহায্যে ২৫ রানে অপরাজিত থাকেন।
পাঞ্জাবের পক্ষে শামি ও মুরুগান অশ্বিন ২টি করে উইকেট পান।

১৭২ রানের লক্ষ্যে পাঞ্জাব ব্যাট করতে নামে, বরাবরের মতই শুভ সূচনা এনে দেন দুই ইনফর্ম ব্যাটসম্যান অধিনায়ক লোকেশ রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল। উদ্বোধনী জুটিতে ৪৮ বলে ৭৮ রান স্কোরবোর্ডে সংগ্রহ করেন এই দুইজন। মাত্র ২৫ বলে ৪৫ রান করে যুজবেন্দ্র চাহালের ঘূর্ণিতে বোল্ড হন আগারওয়াল।

এরপর এবারের আইপিএলে প্রথম ম্যাচ খেলতে নামা ক্রিস গেইলের ম্যাচজয়ী জুটি উপহার দেন অধিনায়ক রাহুল। আগারওয়ালের ৩ ছক্কার পর রাহুল ও গেইলও ছক্কার প্রদর্শনী ঘটান। দুইজনই ৫টি করে ছক্কা হাকান। ২য় উইকেট জুটিতে ৯৩ রানের জুটি গড়েন এই দুইজন। জয় থেকে ১ রান দূরে থাকতে ১৯তম ওভারের ৫ম বলে গেইল ৫৩ রান করে বিদায় নেন।

শেষ বলে ১ রান প্রয়োজন ছিল পাঞ্জাবের। নতুন ব্যাটসম্যান নিকোলাস পুরান শেষ ছক্কা হাঁকালে ৮ উইকেটের বিশাল জয় পায় পাঞ্জাব। রাহুল ৬১ রানে অপরাজিত থাকেন। আরসিবির পক্ষে চাহাল ১টি উইকেট পান।

দায়িত্বশীল ব্যাটিং করে দলকে জয় এনে দেওয়ার জন্য ম্যাচ সেরার পুরস্কার পান লোকেশ রাহুল।

সংক্ষিপ্ত স্কোরঃ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৭১/৬ (২০ ওভার), কোহলি ৪৮, মরিস ২৫*; শামি ২/৪৫, অশ্বিন ২/২৩

কিংস ইলেভেন পাঞ্জাবঃ ১৭৭/২ (২০ ওভার), রাহুল ৬১*, গেইল ৫৩; চাহাল ১/৩৫

ফলাফলঃ কিংস ইলেভেন পাঞ্জাব ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ লোকেশ রাহুল (কিংস ইলেভেন পাঞ্জাব)।

৯৭ ডেস্ক

Read Previous

নির্বাসনে থাকতে হবে নাসির জামশেদকে!

Read Next

দ্রুতগতির বল, ম্যাচ শেষে জানতে পারেন নরকিয়া

Total
2
Share