পাকিস্তানের বিপক্ষে টেস্ট, আইসিসির দিকে তাকিয়ে বিসিবি

বাংলাদেশ টেস্ট
Vinkmag ad

স্থগিত হওয়া পাকিস্তান সফরের ব্যাপারে আইসিসির সিদ্ধান্তের অপেক্ষায় রয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সফরে একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলার কথা ছিল বাংলাদেশের।

করোনা মহামারীর কারণে এ বছর এপ্রিলে পাকিস্তান সফর করতে পারেনি বাংলাদেশ। পাকিস্তানের নতুন এফটিপি সূচিতে ২০২২ সালের সেপ্টেম্বর পর্যন্ত বাংলাদেশের সাথে স্থগিত হওয়া টেস্টের বিষয়ে উল্লেখ করা হয়নি। করাচি টেস্টটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত ছিল। এফটিপির সূচি অনুযায়ী আগামী বছর নভেম্বরে ২টি টেস্ট ও ৩টি টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ সফর করবে পাকিস্তান।

বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী ক্রিকবাজকে জানান, ‘আইসিসি এই ব্যাপারটি নিয়ে এখনও কাজ করছে, কেননা এই টেস্টটি আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অন্তর্ভূক্ত। এখনও পর্যন্ত তারা কোন সিদ্ধান্ত জানায়নি। সম্ভবত এই কারণে কোন বোর্ড এই বিষয় নিয়ে কিছু বলছে না।’

‘আসন্ন আইসিসির সভায় এই বিষয়টি উঠে আসবে বলে আশা করা যাচ্ছে। নতুন সূচি আসলে আমরা জানতে পারবো তারা কীভাবে ব্যাপারটি সমাধান করবে,’ তিনি আরো জানান। স্থগিত হওয়া সিরিজের পয়েন্ট ভাগাভাগি করার সম্ভাবনা রয়েছেও বলে তিনি আশা করেন।

জানুয়ারির শেষের দিকে পাকিস্তান সফরের প্রথম পর্যায়ে লাহোর ও রাওয়ালপিন্ডিতে খেলে বাংলাদেশ। সেখানে তারা পাকিস্তানের কাছে সবকটি টি-টোয়েন্টি ম্যাচে পরাজিত হয় এবং একমাত্র টেস্টে ইনিংস ও ৪৪ রানের ব্যবধানে হেরে যায়।

পিসিবির মিডিয়া ও কমিউনিকেশনের পরিচালক সামি-উল-হাসান জানান, ‘ ২০১৯-২০ মৌসুমের জন্য টেস্ট ও ওয়ানডে ম্যাচগুলো বাকি রয়েছে। দুই দেশের বোর্ড সমঝোতা করে সিরিজ আয়োজনের সিদ্ধান্ত নিবে। পরবর্তী ২৪ মাসের জন্য এফটিপির সূচি চূড়ান্ত হয়েছে, যেখানে বাংলাদেশের পাকিস্তান সফরের কোন উল্লেখ নেই।’

৯৭ ডেস্ক

Read Previous

বৃথা গেল মুশফিকের সেঞ্চুরি, তামিম একাদশের জয়

Read Next

ন্যাশনাল টি-টোয়েন্টি কাপে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন ক্রিকেটার

Total
6
Share