পেসারদের কল্যাণে দিল্লির দারুণ জয়

পেসারদের কল্যাণে দিল্লির দারুণ জয়
Vinkmag ad

দিল্লি ক্যাপিটালসের জয়রথ ছুটছেই। ৮ ম্যাচে ৬ জয় তুলে নেওয়া দিল্লি মঙ্গলবার ১৩ রানে হারিয়েছে রাজস্থান রয়্যালসকে। পয়েন্ট তালিকার শীর্ষে এখন শ্রেয়াস আইয়ারের দল।

দুবাই স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ার। ইনিংসের প্রথম বলেই রাজস্থানের জফরা আর্চারের অসাধারণ ইনসুইংগারে পরাস্ত হন দিল্লির ওপেনার পৃথ্বী শ। দলীয় ১০ রানের মাথায় আজিঙ্কা রাহানেকেও আউট করেন আর্চার।

এরপর ৩য় উইকেট জুটিতে শিখর ধাওয়ান ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার দায়িত্বশীলতার সাথে ব্যাটিং করে ৮৫ রান স্কোরবোর্ডে যোগ করেন। দুইজনই অর্ধশতরান তুলে নেন। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৩ বলে ৫৭ রান করেন ধাওয়ান। অন্যদিকে শ্রেয়াস ৩টি চার ও ২টি ছক্কার মারে ৪৩ বলে ৫৩ রান করেন।

এই দুইজনের বিদায়ের পর আর কেউ ব্যাট হাতে উল্লেখযোগ্য রান করতে পারেনি। শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে দিল্লি। রাজস্থানের পক্ষে আর্চার ৩টি এবং জয়দেব উনাদকাট ২টি উইকেট পান।

১৬২ রানের জবাবে রাজস্থান ব্যাট করতে নেমে ঝড়ের বেগে ব্যাটিং শুরু করেন দুই ওপেনার বেন স্টোকস এবং জস বাটলার। মাত্র ৩ ওভারে ৩৭ রান তুলে নেন এই দুইজন। তবে আনরিখ নরকিয়ার চমৎকার ইনসুইংগারে বোল্ড হন বাটলার। আর ৩ রান যোগ হতেই অধিনায়ক স্মিথকে বিদায় করেন রবিচন্দ্রন অশ্বিন।

 

View this post on Instagram

 

Look who is impressed with Anrich Nortje’s speed #DCvRR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

৩য় উইকেট জুটিতে সাঞ্জু স্যামসনের সাথে ৪৬ রান যোগ করেন স্টোকস। ৪১ রান করে স্টোকস সাজঘরে ফেরেন। দলীয় ৯৭ রানে স্যামসন বিদায় নিলে জয়ের স্বপ্ন ধূসর হতে রাজস্থানের। রবিন উথাপ্পা ও রাহুল তেওয়াটিয়া শেষ পর্যন্ত চেষ্টা করলেও তা দলের পরাজয় এড়াতে সক্ষম ছিল না। শেষ পর্যন্ত জয় থেকে ১৩ রান দূরে থাকতে সম্পূর্ণ ওভার শেষ হয়ে যায় রাজস্থানের।

দিল্লির পক্ষে নরকিয়া এবং তুষার দেশপাণ্ডে ২টি করে উইকেট নেন। চমৎকার বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা হন আনরিখ নরকিয়া।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালসঃ ১৬১/৭ ( ২০ ওভার), ধাওয়ান ৫৭, শ্রেয়াস ৫৩; আর্চার ৩/১৯, উনাদকাট ২/৩২

রাজস্থান রয়্যালসঃ ১৪৮/৮ (২০ ওভার), স্টোকস ৪১, রবিন উথাপ্পা ৩২; নরকিয়া ২/৩৩, তুষার ২/৩৭

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ১৩ রানে জয়ী

ম্যাচসেরাঃ আনরিখ নরকিয়া ( দিল্লি ক্যাপিটালস)।

৯৭ ডেস্ক

Read Previous

কোহলির কাছ থেকে ‘জটিল খেলা ক্রিকেট’ শিখবেন পেপ গার্দিওলা

Read Next

ওয়াইড ও নো বলের ক্ষেত্রেও ডিআরএস চান কোহলি

Total
3
Share