চেনাইয়ের জয়ের নায়ক জাদেজা

চেনাইয়ের জয়ের নায়ক জাদেজা
Vinkmag ad

সানরাইজার্স হায়দ্রাবাদকে ২০ রানে হারিয়ে জয়ের ধারায় ফিরলো চেন্নাই সুপার কিংস।

দুবাই স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন চেন্নাইয়ের অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। চেন্নাইয়ের হয়ে এদিন শুরুতে ফাফ ডু প্লেসিসের সাথে ব্যাটিংয়ে নামেন অলরাউন্ডার স্যাম কারেন। প্রথম দিকে মারমুখী ব্যাটিং করতে থাকেন স্যাম কারেন। তবে মাত্র ১ বলে কোন রান না করে সানরাইজার্সের সন্দ্বীপ শর্মার শিকারে পরিণত হন অপর ওপেনার ডু প্লেসিস।

উইকেট পড়লেও স্যাম কারেন ঝড় অব্যাহত থাকে। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩১ রান করে সাজঘরে ফেরেন কারেন। এরপর শেন ওয়াটসন ও আম্বাতি রায়ডু আস্থার সাথে ব্যাটিং করে ৩য় উইকেট জুটিতে দলের স্কোরবোর্ডে ৮১ রান যোগ করেন। ওয়াটসন ৪২ এবং রায়ডু ৪১ রান করে আউট হন।

শেষদিকে ধোনি ও রবীন্দ্র জাদেজার ঝড়ো ব্যাটিংয়ে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৬৭ রান করে চেন্নাই সুপার কিংস। ধোনি ২১ রান করে আউট হলে জাদেজা মাত্র ১০ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।
সানরাইজার্সের পক্ষে সন্দ্বীপ শর্মা, খলিল আহমেদ ও নটরঞ্জন ২টি করে উইকেট পান।

১৬৮ রানের লক্ষ্যে সানরাইজার্স হায়দ্রাবাদ ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি। দলীয় চার ওভারে দুই ইনফর্ম ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নার ও মনীশ পান্ডেকে হারিয়ে চাপে পড়ে যায়। এরপর জনি বেয়ারস্টো ও এবং কেন উইলিয়ামসন দলের হাল ধরেন। তবে জাদেজার ঘূর্ণিতে বেয়ারস্টো ২৩ রানে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান।

অন্য প্রান্তে কেন উইলিয়ামসন দায়িত্বশীল ব্যাটিং করেন। প্রিয়াম গার্গের সাথে ৪র্থ উইকেট জুটিতে ৪০ রান যোগ করেন। একপ্রান্ত ধরে উইলিয়ানসন সাবলীল ব্যাটিং করলেও অন্য প্রান্তে সতীর্থদের ব্যর্থতায় নিয়মিত বিরতিতে উইকেট পড়তে থাকে সানরাইজার্সের। ৭টি বাউন্ডারির সহায়তায় ৩৯ বলে ৫৭ রানের ইনিংস খেলে আউট হওয়ার পর সানরাইজার্সের জয়ের আশা কার্যত শেষ হয়ে যায়। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৪৭ রানে থামতে বাধ্য হয় সানরাইজার্স হায়দ্রাবাদ।

চেন্নাইয়ের পক্ষে কারান শর্মা ও ডোয়াইন ব্রাভো ২টি করে এবং জাদেজা, স্যাম কারেন ও শার্দুল ঠাকুর ১টি করে উইকেট পান।

অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা হন চেন্নাইয়ের রবীন্দ্র জাদেজা।

সংক্ষিপ্ত স্কোরঃ

চেন্নাই সুপার কিংসঃ ১৬৭/৬ (২০ ওভার), ওয়াটসন ৪২, রায়ডু ৪১, স্যাম কারেন ৩১; সন্দ্বীপ ২/১৯, নটরঞ্জন ২/৪১

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৪৭/৮ (২০ ওভার), উইলিয়ামসন ৫৭, বেয়ারস্টো ২৩, প্রিয়াম ১৬; ব্রাভো ২/২৫, কারান শর্মা ২/৩৭

ফলাফলঃ চেন্নাই সুপার কিংস ২০ রানে জয়ী

ম্যাচসেরাঃ রবীন্দ্র জাদেজা (চেন্নাই সুপার কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

জয়ের পরও আক্ষেপের জায়গা আছে মাহমুদউল্লাহর

Read Next

অভাব অনুভব না করলেও লোভ লাগে জাহানারার

Total
3
Share