জয়ের পরও আক্ষেপের জায়গা আছে মাহমুদউল্লাহর

জয়ের পরেও আক্ষেপের জায়গা আছে মাহমুদউল্লাহর
Vinkmag ad

দুই দলের ব্যাটসম্যানদের ব্যর্থতায় কোন উত্তেজনা ছাড়াই শেষ হয় বিসিবি প্রেসিডেন্ট’স কাপের দ্বিতীয় ম্যাচ। প্রথম ম্যাচে হারের পর দ্বিতীয় ম্যাচে জয় পাওয়া মাহমুদউল্লাহ একাদশ ১০৪ রানের লক্ষ্য তাড়ায় হারায় ৫ উইকেট। বিশেষ করে তামিম একাদশের দুই পেসার মোহাম্মদ সাইফউদ্দিন ও মুস্তাফিজুর রহমানের তোপে স্কোরবোর্ডে কোন রান যোগ হওয়ার আগেই হারাতে হয় তিন উইকেট। টপ অর্ডারের এমন ব্যর্থতা ভাবাচ্ছে অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদকে।

প্রথম ম্যাচে আগে ব্যাট করে ১৯৬ রানের বেশি করতে পারেনি মাহমুদউল্লাহ একাদশ। শুরুর বিপর্যয় কাটিয়ে নাজমুল একাদশ যা তাড়া করে ৫ উইকেট হাতে রেখেই। আজ (১৩ অক্টোবর) বোলারদের দারুণ সাফল্যের দিনে তামিম একাদশকে ১০৩ রানেই গুটিয়ে দেয় মাহমুদউল্লাহ একাদশ। কিন্তু এই লক্ষ্য তাড়া করতে গিয়ে কোন রান করার আগেই সাজঘরে ফেরে মাহমুদউল্লাহ একাদশের তিন ব্যাটসম্যান। ৭৭ রান তুলতে বিদায় নেয় অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও মুমিনুল হকও।

নুরুল হাসান সোহানের ৪১ রানে ভর করে শেষ পর্যন্ত ৫ উইকেট হাতে রেখে জিতলেও ব্যাটিং বিভাগ নিয়ে অসন্তুষ্ট অধিনায়ক রিয়াদ। অবশ্য প্রশংসা করেছেন বোলার, ফিল্ডারদের। দুই দলের বোলারদের সাফল্যের দিনে পিচের সহায়তা নিয়ে প্রশ্ন উঠলেও টাইগারদের অভিজ্ঞ এই সেনানী মনে করেন এটা কোন অজুহাত হতে পারেনা।

ম্যাচ পরবর্তী পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে মাহমুদউল্লাহ রিয়াদ বলেন, ‘আমার মনে হয় প্রথম ম্যাচে আমাদের ব্যাটিং বিভাগে কিছু ঘাটতি ছিল, বোলাররা ভালো করেছিল। যে কারণে ফল আমাদের দিকে ছিলনা। আজকে বোলাররা ভালো করেছে পাশাপাশি ফিল্ডিং ভালো ছিল। কিন্তু এখনো মনে হয় আমাদের ব্যাটিং নিয়ে আরও কাজ করতে হবে। বিশেষ করে শুরুতে আমরা উইকেট হারাচ্ছি, প্রথম ম্যাচেও এরকম হয়েছে।’

‘আশা করি সামনের ম্যাচগুলোতে এ জায়গাটায় উন্নতি হবে। আমার মনে হয় পিচ ভালো ছিল। প্রথম দিকে কিছু বল হয়তো সুইং করছিল, শিশির ছিল, কিছু সময় বৃষ্টিও ছিল। এ কারণে শিশির বা বোলাররা বাড়তি কিছু সুবিধা পেয়েছে। কিন্তু এটা কোন অজুহাত হতে পারেনা। বিশেষ করে আমি মনে করি আমাদের দলের ব্যাটসম্যানদের আরও স্কিলের প্রয়োগ করতে পারে স্কোরবোর্ডে আরও বেশি রান যোগ হবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

স্থগিত হল যুবাদের এশিয়া কাপ

Read Next

চেনাইয়ের জয়ের নায়ক জাদেজা

Total
10
Share