স্থগিত হল যুবাদের এশিয়া কাপ

স্থগিত যুবাদের এশিয়া কাপ
Vinkmag ad

করোনা বাধা দূরে সরিয়ে টাইগারদের নতুন যুব দল গঠনের কার্যক্রম শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২৮ জন ক্রিকেটার ইতোমধ্যে বিকেএসপিতে দ্বিতীয় ধাপের স্কিল ক্যাম্পও শুরু করেছেন। যেখান থেকে যাচাই বাছাই শেষে নভেম্বরে সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিতব্য যুব এশিয়া কাপের স্কোয়াড চূড়ান্ত করার কথা ছিল। তবে তার আগেই স্থগিত হয়েছে টুর্নামেন্টটি।

কোভিড-১৯ প্রভাবে টুর্নামেন্ট স্থগিতের আগে বোর্ডগুলোর সাথে আলাপ আলোচনা করে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। আর সেখানেই সবাই নিজেদের মতামত ব্যক্ত করে। ভবিষ্যতে সুবিধাজনক সময়ে এশিয়ার শীর্ষ স্থান দখলের লড়াই করবে দলগুলো।

এশিয়া কাপ স্থগিত প্রসঙ্গে বিসিবির গেম ডেভেলপমেন্ট বিভাগের ম্যানেজার এইএম কায়সার ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে বলেন, ‘অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ (২০২০) স্থগিত হয়েছে এবং ২০২১ সালে মাঠে গড়াবে। পরবর্তী বছর টুর্নামেন্টটি আয়োজন সুবিধাজনক ফাঁকা সময়ের খোঁজে এসিসি।’

এশিয়া কাপের আসন্ন আসরে ৮ টি দল অংশ নিবে। দলগুলো হল ভারত, পাকিস্তান, শ্রীলঙ্কা, বাংলাদেশ ও আফগানিস্তান। যেখানে আয়োজক সংযুক্ত আরব আমিরাতের সাথে যোগ হবে কোয়ালিফায়ার উতরে আসা আরও দুইটি দল।

এর আগে চলতি বছরের সেপ্টেম্বরে অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২০২০ সালের যুব এশিয়া কাপ। যা করোনার কারণে পিছিয়ে নভেম্বরে নেওয়া হয় কিন্তু করোনার সার্বিক পরিস্থিতি বিবেচনায় নতুন সূচিও স্থগিত হয়। তবে ২০২১ সালের জুনে টুর্নামেন্টটি আয়োজনের উইন্ডো খুঁজছে এসিসি।

৯৭ ডেস্ক

Read Previous

মুরালিধরনের বায়োপিকের পোস্টার প্রকাশ

Read Next

জয়ের পরও আক্ষেপের জায়গা আছে মাহমুদউল্লাহর

Total
6
Share