ডাক পেয়ে যেকারণে অবাক হয়েছেন সালমা খাতুন

সালমা খাতুন
Vinkmag ad

বিসিসিআই আয়োজিত নারী টি-টোয়েন্টি চ্যালেঞ্জ যা নারীদের আইপিএল নামে পরিচিত। আসন্ন আসরে সুযোগ পেয়েছেন বাংলাদেশ নারী দলের ক্রিকেটার জাহানারা আলম ও সালমা খাতুন। দুই সপ্তাহ আগেই তাদের অন্তর্ভূক্তির বিষয়টি নিশ্চিত হলেও দল ঘোষিত হয়েছে গতকাল।

গত আসরে জাহানারা আলম একমাত্র বাংলাদেশি হিসেবে ভেলোসিটি দলের হয়ে টুর্নামেন্টে অংশ নেন। এবারও খেলবেন একই দলে, তার সঙ্গী হওয়া সালমা খাতুন খেলবেন ট্রেইলব্লেজার্সের হয়ে।

প্রথমবার নারীদের আইপিএল খ্যাত এই টুর্নামেন্টে খেলতে ডাক পাওয়া বাংলাদেশ নারী দলের ওয়ানডে অধিনায়ক সালমা খাতুন বলছেন বিস্মিত হয়েছেন। আগামী ৪-৯ নভেম্বর সংযুক্ত আরব আমিরাতে মাঠে গড়াবে তিন দলের এই টুর্নামেন্টটি। আগামী ২১ অক্টোবর দেশ ছাড়ার কথা সালমা- জাহানারার।

নিজের ডাক পাওয়ার বিষয়টি শুনে অবাক হওয়া প্রসঙ্গে ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে সালমা খাতুন বলেন, ‘এটা জানতে পেরে আমি বেশ অবাক হয়েছিলাম যে এমন একটি প্রতিযোগিতার জন্য আমাকে নির্বাচিত করা হয়েছে। আমাকে দুই সপ্তাহ আগে তৌহিদ ভাই (বিসিবি নারী উইংস ম্যানেজার) ফোন করে জানায় দলে অন্তর্ভূক্তির কথা। গত বেশ কয়েক মাস ধরে খেলার মধ্যে নাই বলেই অবাক হয়েছি।’

৩০ বছর বয়সী এই অলরাউন্ডার বাংলাদেশের জার্সিতে খেলেছেন ৩৪ ওয়ানডে ও ৭৪ টি টি-টোয়েন্টি ম্যাচ। তিনি নিজে মনে করেন অভিজ্ঞতার কারণেই তার দলে ডাক পাওয়া। এ প্রসঙ্গে সালমা যোগ করেন, ‘তারা আমাকে বাছাই করার ক্ষেত্রে অভিজ্ঞতা একটা কারণ হতে পারে। যেহেতু অনেকদিন ধরে ক্রিকেট নেই সেহেতু অভিজ্ঞরা অন্যদের চাইতে দ্রুত মানিয়ে নিতে পারবে।’

‘এত বড় একটা ইভেন্টে সুযোগ পেয়ে আমি অবশ্যই আনন্দিত। আমি খুব খুশি। গতবছর কেবল জাহানারা এই টুর্নামেন্টে সুযোগ পেয়েছে। এবার সেখানে দুইজন আর আমি তাদের একজন। আমি আমার আনন্দের কথা বর্ণনা করতে পারবো না।’

তিন দলের স্কোয়াডঃ

সুপারনোভাঃ

হারমানপ্রীত কর (ক্যাপ্টেন), জেমিমাহ রড্রিগুয়েজ (ভাইস-ক্যাপ্টেন), চামারি আতাপাত্তু, প্রিয়া পুনিয়া, আনুজা পাতিল, রাধা যাদব, তানিয়া ভাটিয়া (উইকেটরক্ষক), শশিকলা সিরিবর্ধনে, পুনম যাদব, সাকেরা সেলমান, অরুন্ধতী রেড্ডি, পূজা ভাস্ত্রাকার, আয়ুশি সোনি, আয়াবঙ্গা খাকা, মুসকান মালিক।

ট্রেইলব্লেজার্সঃ

স্মৃতি মান্দানা (ক্যাপ্টেন), দীপ্তি শর্মা (ভাইস ক্যাপ্টেন), পুনম রাউত, রিচা ঘোষ, ডি হেমালতা, নুজহাত পারভীন (উইকেটরক্ষক), রাজেশ্বরী গায়কোয়াড়, হারলিন দেওল, ঝুলন গোস্বামী, সিমরান দিল বাহাদুর, সালমা খাতুন, সোফি ইকলস্টোন, নাত্থাকান চ্যানথাম, দিয়ান্দ্রা ডটিন, কাশভি গৌতম।

ভেলোসিটিঃ

মিতালি রাজ (ক্যাপ্টেন), ভেদা কৃষ্ণমূর্তি (ভাইস ক্যাপ্টেন), শেফালি ভার্মা, সুষমা ভার্মা (উইকেটরক্ষক), একতা বিশত, মানসি জোশি, শিখা পান্ডে, দেবিকা বৈদ্য, সুশ্রী দিব্যদর্শীনী, মানালি দক্ষিণি, লেই ক্যাসপেরেক, ড্যানিয়েল ওয়াট, সুনি লাস, জাহানারা আলম, এম আনাঘা।

টুর্নামেন্টের সূচিঃ (বাংলাদেশ সময়)

ম্যাচ ১ ৪ নভেম্বরঃ সুপারনোভা বনাম ভেলোসিটি (রাত ৮.০০টায়)
ম্যাচ ২ ৫ নভেম্বরঃ ভেলোসিটি বনাম ট্রেইলব্লেজার্স (বিকাল ৪.০০টায়)
ম্যাচ ৩ ৭ নভেম্বরঃ ট্রেইলব্লেজার্স বনাম সুপারনোভা (রাত ৮.০০টায়)
ম্যাচ ৪- ৯ নভেম্বরঃ ফাইনাল (রাত ৮.০০টায়)

৯৭ ডেস্ক

Read Previous

আইসিসির চেয়ারম্যান নির্বাচনের প্রক্রিয়া শুরু

Read Next

তামিমের সঙ্গে ওপেন করতে মুখিয়ে আছেন তামিম

Total
5
Share