নাদালের অনন্য অর্জনে ক্রিকেটারদের অভিনন্দন বার্তা

rafaa
Vinkmag ad

অপেক্ষা ছিল মহাকাব্যিক একটা লড়াইয়ের। কিন্তু নিজের দুর্গে নোভাক জোকোভিচকে যে পাত্তাই দিলেন না রাফায়েল নাদাল। ৬-০, ৬-২, ৭-৫ গেমে উড়িয়ে নাদাল জিতে নিলেন ফরাসি ওপেন। এই জয় নাদালের কাছে আরও মধুর। কারণ এ দিনই যে ফেদেরারকে ছুঁয়ে ফেললেন তিনি। লাল দুর্গের রাজা নাদালের এমন অর্জনের দিনে তাকে অভিনন্দন জানান ক্রিকেটের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকার।

টেনিস দুনিয়া মনে করে রোঁলা গ্যারোর সম্রাট রাফাই। সেটি আরও একবার প্রমাণিত হয়েছে। এমনকি শচীন টেন্ডুলকার পর্যন্ত টুইট করে নাদালকে লিখেছেন,

কিংবদন্তি ক্রিকেটার শচীন টেন্ডুলকার ছাড়াও ফ্রেঞ্চ ওপেনের সম্রাট রাফায়েল নাদালকে অভিনন্দন জানিয়েছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রণ সংস্থা- আইসিসি, ভারতের প্রাক্তন ক্রিকেটার যুবরাজ সিং।

নোভাক জকোভিচকে উড়িয়ে দিয়েই ১৩তম ফরাসি ওপেনটি জিতে নিলেন স্প্যানিশ টেনিস তারকা। সেই সঙ্গে ছুঁয়ে ফেললেন আরেক টেনিস কিংবদন্তি রজার ফেদেরারের ২০টি গ্র্যান্ড স্লাম জয়ের রেকর্ডও।

রাফায়েল নাদালকে বলা হয় ক্লে কোর্টের রাজা। তার ক্যারিয়ারের ২০টি গ্র্যান্ড স্লামের ১৩টিই জিতেছেন প্যারিসের লাল দুর্গে। নিজের হোম গ্রাউন্ডে ১৩তম শিরোপাটি জিতে গ্র্যান্ড স্লামের শিরোপা জয়ের রেকর্ডে স্পেনের তারকা ছুঁয়ে ফেলেন কিংবদন্তি রজার ফেদেরারকে। এর সঙ্গে একটি সেঞ্চুরিও হয়ে যায় নাদালের। রোলাঁ গারোতে জিতেন নিজের ১০০তম ম্যাচ। বিপরীতে এখানে নাদাল পরাজিত হয় মাত্র ২ ম্যাচে।

৯৭ ডেস্ক

Read Previous

দিল্লিকে হারিয়ে শীর্ষে মুম্বাই

Read Next

আলোর মুখ দেখছে ডিপিএলও

Total
5
Share