দিল্লিকে হারিয়ে শীর্ষে মুম্বাই

দিল্লিকে হারিয়ে শীর্ষে মুম্বাই
Vinkmag ad

কুইন্টন ডি কক এবং সুরিয়াকুমার যাদবের ব্যাটে চড়ে জয় তুলে নিলো মুম্বাই ইন্ডিয়ান্স। রবিবার দিল্লি ক্যাপিটালসকে তারা হারায় ৫ উইকেটে।

আবুধাবি স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং নেয় দিল্লি। রিশাব পান্ট এবং শিমরন হেটমেয়ারের পরিবর্তে আজিঙ্কা রাহানে এবং অ্যালেক্স ক্যারি দিল্লির একাদশে আসেন। অন্যদিকে মুম্বাই অপরিবর্তিত একাদশ নিয়ে মাঠে নামে।

প্রথমে ব্যাটিংয়ে নেমে দিল্লি শুরুতেই পৃথ্বী শ’য়ের উইকেট হারায়। দলীয় ২৪ রানে রাহানের উইকেট হারিয়ে চাপে পড়ে যায় দিল্লি। সেখান থেকে ওপেনার শিখর ধাওয়ান ও অধিনায়ক শ্রেয়াস আইয়ার ৩য় উইকেট জুটিতে ৮৫ রান যোগ করেন। আইয়ার ৪২ রানে আউট হলেও ধাওয়ান অর্ধশত রান তুলে নিতে সমর্থ হন।

শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৬২ রান তুলতে সক্ষম হয় দিল্লি। ধাওয়ান ৬টি চার ও ১টি ছয়ের সহায়তায় ৫২ বলে ৬৯ রানে অপরাজিত থাকেন। মুম্বাইয়ের পক্ষে ক্রুনাল পান্ডিয়া ২টি উইকেট নেন।

১৬৩ রানের লক্ষ্যে মুম্বাই ব্যাট করতে নেমে শুরুটা বেশ ভালো করে। অধিনায়ক রোহিত শর্মা শ্লথ গতিতে ব্যাটিং করে ৫ রানে আউট হলেও কুইন্টন ডি কক বেশ মারমুখী ভূমিকায় ছিলেন। রোহিতের সাথে ৩১ রানের জুটির পর সুরিয়াকুমার যাদবের সাথে জুটিতে ৪৪ রান যোগ করেন ডি কক। ৪টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৬ বলে ৫৩ রান করে সাজঘরে ফেরেন ডি কক।

এরপর ইশান কিশানের সাথে ৩য় উইকেট জুটিতে ৫৩ রান যোগ করেন সুরিয়াকুমার। ৬টি চার ও ১টি ছক্কায় ৩২ বলে ৫৩ রান করে আউট হন তিনি। এরপর ইশান কিশান ও ক্রুনাল পান্ডিয়ার দৃঢ়তায় ২ বল হাতে রেখে ৫ উইকেটে জয় লাভ করে মুম্বাই। ইশান কিশান ২৮ রানে আউট হলেও ক্রুনাল ১২ রানে অপরাজিত থেকে মুম্বাইয়ের জয় নিশ্চিত করেন। দিল্লির পক্ষে রাবাদা ২টি উইকেট হন।

অসাধারণ ব্যাটিংয়ের জন্য ম্যাচসেরা হন কুইন্টন ডি কক। ৭ ম্যাচে ৫ জয় নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে মুম্বাই ইন্ডিয়ান্স। সমান ম্যাচে সমান জয় থাকলেও নেট রান রেটে পিছিয়ে থেকে দুই নম্বরে দিল্লি ক্যাপিটালস।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালসঃ ১৬২/৪ (২০ ওভার), ধাওয়ান ৬৯*, শ্রেয়াস ৪২ ; ক্রুনাল ২/২৬, বোল্ট ১/৩৬

মুম্বাই ইন্ডিয়ান্সঃ ১৬৬/৫ (১৯.৪ ওভার), ডি কক ৫৩, সূরিয়াকুমার যাদব ৫৩; কাগিসো রাবাদা ২/২৮, আক্সার প্যাটেল ১/২৪

ফলাফলঃ মুম্বাই ইন্ডিয়ান্স ৫ উইকেট জয়ী

ম্যাচসেরাঃ কুইন্টন ডি কক (মুম্বাই ইন্ডিয়ান্স)।

৯৭ ডেস্ক

Read Previous

বিদেশিদের খামাখা বেশি টাকা দিয়ে আনার যুক্তি দেখেন না বিসিবি সভাপতি

Read Next

নাদালের অনন্য অর্জনে ক্রিকেটারদের অভিনন্দন বার্তা

Total
4
Share