আবারো তেওয়াটিয়া জেতালেন রাজস্থানকে

আবারো তেওয়াটিয়া জেতালেন রাজস্থানকে
Vinkmag ad

রাহুল তেওয়াটিয়া ও রিয়ান পরাগের অনবদ্য জুটিতে সানরাইজার্স হায়দ্রাবাদকে ৫ উইকেটে হারিয়েছে রাজস্থান রয়্যালস।

দুবাই স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স হায়দ্রাবাদের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। শ্লথ গতিতে ব্যাটিং শুরু করেন সানরাইজার্সের দুই উদ্বোধনী ব্যাটসম্যান ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। দলীয় ২৩ রানের মাথায় রাজস্থান রয়্যালসের কার্তিক তিয়াগির বলে সাঞ্জু স্যামসনের চমৎকার ক্যাচে আউট হয়ে বিদায় নেন জনি বেয়ারস্টো।

এরপর ওয়ার্নার ও তিনে নামা মনীশ পান্ডে আস্থার সাথে ব্যাটিং করতে থাকেন। ২য় উইকেট জুটিতে তারা ৭৩ রান স্কোরবোর্ডে যোগ করেন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ৪৮ রান করে আর্চারের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন ওয়ার্নার।

প্রথমদিকে ধীর গতিতে খেললেও সেট হওয়ার পর মারমুখী ব্যাটিং করে অর্ধশত রান তুলে নেন মনীশ পান্ডে। ২টি চার ও ৩টি ছক্কার সহায়তায় ৫৪ রান করে বিদায় নেন তিনি। শেষদিকে কেন উইলিয়ামসন ও প্রিয়াম গার্গের দৃঢ়তায় নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৫৮ রান সংগ্রহ করে সানরাইজার্স হায়দ্রাবাদ। প্রিয়াম গার্গ ১৫ রানে আউট হলেও উইলিয়ামসন ২২ রানে অপরাজিত থাকেন।

রয়্যালসের পক্ষে আর্চার, তিয়াগি এবং উনাদকাট ১টি করে উইকেট পান।

১৫৯ রানের টার্গেটে রাজস্থান রয়্যালস ব্যাট করতে নেমে শুরুতেই বেন স্টোকসের উইকেট হারিয়ে বসে। সানরাইজার্সের খলিল আহমেদের বলে বোল্ড হয়ে বিদায় নেন স্টোকস। দলীয় ২৬ রানের মধ্যে অধিনায়ক স্টিভ স্মিথ এবং ওপেনার জস বাটলারকে হারিয়ে বিপাকে পড়ে রয়্যালস।

সেখান থেকে সাঞ্জু স্যামসন ও রবিন উথাপ্পা বিপর্যয় সামাল দেওয়ার চেষ্টা করলেও সেট হওয়ার পর আউট হয়ে যান দুইজনই। স্যামসন ২৬ এবং উথাপ্পা ১৮ রান করেন। ৭৮ রানে ৫ উইকেট হারানোর পর শুরু হয় রাহুল তেওয়াটিয়া এবং রিয়ান পরাগের ব্যাটিং ঝলক।

ম্যাচের পরিস্থিতি বুঝে দুইজনই চমৎকার ব্যাটিং করেন। ৬ষ্ঠ উইকেট জুটিতে অবিচ্ছিন্ন থেকে ৪৭ বলে ৮৫ রানের জুটি গড়ে ১ বল বাকি থাকতে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন তারা। তেওয়াটিয়া ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৮ বলে ৪৫ রানে অপরাজিত থাকেন। অন্যদিকে ২টি করে চার ও ছয়ের মারে ২৬ বলে ৪২ রানে অপরাজিত থাকেন পরাগ।

সানরাইজার্স হায়দ্রাবাদের পক্ষে খলিল ও রাশিদ খান ২টি করে উইকেট পান।

দায়িত্বশীল ব্যাটিংয়ের জন্য ম্যাচসেরা হন রাহুল তেওয়াটিয়া। এর আগে শারজায় কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ৩১ বলে ৭ ছক্কায় ৫৩ রান করে ম্যাচ জেতাতে ভূমিকা রেখেছিলেন তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৫৮/৪ (২০ ওভার), মনীশ ৫৪, ওয়ার্নার ৪৮, উইলিয়ামসন ২২*; আর্চার ১/২৫, তিয়াগি ১/২৯

রাজস্থান রয়্যালসঃ ১৬৩/৫ (১৯.৫), তেওয়াটিয়া ৪৫*, পরাগ ৪২*, স্যামসন ২৬; খলিল ২/৩৭, রাশিদ খান ২/২৫

ফলাফলঃ রাজস্থান রয়্যালস ৫ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ রাহুল তেওয়াটিয়া (রাজস্থান রয়্যালস)।

৯৭ ডেস্ক

Read Previous

কীর্তি গড়ার পর আক্ষেপও ঝরল মালিকের কণ্ঠে

Read Next

বিসিবির সাথে এখনও কন্টাক্টে নেই বিপিএলের কোন ফ্র্যাঞ্চাইজি

Total
3
Share