পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা

পাকিস্তানের বিপক্ষে জিম্বাবুয়ের স্কোয়াড ঘোষণা
Vinkmag ad

পাকিস্তানের বিপক্ষে আসন্ন সীমিত ওভারের সিরিজে জিম্বাবুয়ের হয়ে অধিনায়কত্ব করবেন অলরাউন্ডার চামু চিবাবা। ৩০ অক্টোবর প্রথম ওয়ানডে দিয়ে পাকিস্তান মিশন শুরু করবে তারা।

৩টি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচ খেলতে আগামী সপ্তাহে পাকিস্তানে যাবে জিম্বাবুয়ে। জিম্বাবুয়ে ক্রিকেট ইউনিয়ন ২০ জন খেলোয়াড়ের তালিকাও প্রকাশ করেছে।

৩৪ বছর বয়সী চীবাবা এখন পর্যন্ত ৩টি টেস্ট, ১০৪টি ওয়ানডে এবং ৩৩টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৬তে অভিষিক্ত হওয়া এই খেলোয়াড় টপ অর্ডারে ব্যাটিংযের পাশাপাশি মিডিয়াম পেস বলও করে থাকেন।

করোনা মহামারীতে ক্রিকেট বন্ধ হওয়ার আগে বাংলাদেশের বিপক্ষে সিরিজেও অধিনায়কত্ব করেছিলেন চিবাবা। কলপ্যাক চুক্তির মধ্য দিয়ে ২০১৮ তে নর্দাম্পটনশায়ারে নাম লেখানো জিম্বাবুয়ের ক্রিকেটার ব্লেসিং মুজারাবানিও দলে অন্তর্ভূক্ত হয়েছেন।

৩ ম্যাচের ওয়ানডে সিরিজটি রাওয়ালপিন্ডিতে এবং ৩ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি লাহোরে অনুষ্ঠিত হবে। ৩০ অক্টোবর, ১ ও ৩ নভেম্বর ওয়ানডে সিরিজ এবং ৭,৮ ও ১০ নভেম্বর টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, ওয়ানডে সিরিজটি আইসিসির ওয়ার্ল্ড কাপের সুপার লিগের অন্তর্ভূক্ত হবে। সুপার লিগে ১২টি টেস্ট খেলুড়ে দেশ ও নেদারল্যান্ডসসহ মোট ১৩টি দল অংশ নেবে। প্রতিটি দল চারটি করে হোম ও অ্যাওয়ে ভিত্তিক তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলবে। সেরা ৭টি দল সরাসরি ভারতে অনুষ্ঠিতব্য ২০২৩ বিশ্বকাপে অংশ নেবে।

জিম্বাবুয়ে স্কোয়াডঃ

চামু চিবাবা (অধিনায়ক), ফারাজ আকরাম, রায়ান বার্ল, ব্রায়ান চারি, টেন্ডাই চাতারা, এলটন চিগুম্বুরা, টেন্ডাই চিসোরো, ক্রেইগ আরভিন, তিনাশে কামুনুকামে, ওয়েসলি মাধেভ্রে, ওয়েলিংটন মাসাকাদজা, চার্ল মুম্বা, রিচমন্ড মুতুম্বামি, ব্লেসিং মুজারাবানি, রিচার্ড নাগারাভা, সিকান্দার রাজা, মিল্টন শুম্বা, ব্রেন্ডন টেইলর, ডোনাল্ড টিরিপানো এবং শন উইলিয়ামস।

৯৭ ডেস্ক

Read Previous

চূড়ান্ত হল সালমা-জাহানারার আইপিএল দল

Read Next

কীর্তি গড়ার পর আক্ষেপও ঝরল মালিকের কণ্ঠে

Total
16
Share