ধোনির চেন্নাইকে হেসেখেলে হারাল কোহলির ব্যাঙ্গালোর

ধোনির চেন্নাইকে হেসেখেলে হারাল কোহলির ব্যাঙ্গালোর
Vinkmag ad

ব্যাঙ্গালোরের হয়ে অধিনায়কোচিত ৯০ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন ভিরাট কোহলি। ভিরাটের অনবদ্য ব্যাটিংয়ের দিনে ফের ব্যাট হাতে ব্যর্থ ধোনি। একপেশে লড়াইয়ে ৩৭ রানে পরাজিত হতে হল চেন্নাই সুপার কিংসকে। এবারের আইপিএল আসরে পঞ্চম হার দেখল ধোনির চেন্নাই সুপার কিংস।

এদিন দুবাইয়ে ব্যাঙ্গালোরের বিরুদ্ধে ১৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে নির্ধারিত ২০ ওভার শেষে ১৩২ রানে থামলো ধোনি-রাইডুরা। ভিরাট কোহলির দল ম্যাচ জিতল ৩৭ রানে। এটাই চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে আইপিএলে ব্যাঙ্গালোরের সবচেয়ে বড় জয়।

দুবাইয়ে আইপিএলের ২৫তম ম্যাচে আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি ব্যাঙ্গালোরের। দীপক চাহার ওপেনার অ্যারন ফিঞ্চকে মাত্র ২ রানেই ফিরিয়ে দেন। স্কোরবোর্ড রান তখন ১৩।

এরপর পাডিক্কাল ও কোহলি ৫৩ রানের পার্টনারশিপ গড়েন। দেবদূত পাডিক্কাল আউট ৩৩ রানে। শার্দুল ঠাকুর ফেরান ডি ভিলিয়ার্সকে, রান যোগ করার আগেই। স্যাম কারেনের বলে ধোনির হাতে ক্যাচ দিয়ে ফেরেন উপরে ব্যাট করতে আসা ওয়াশিংটন সুন্দর (১০ রান)।

পর পর উইকেট হারিয়ে চাপ অনুভব করতে শুরু করে ব্যাঙ্গালোর। হাল ধরেন অধিনায়ক কোহলি। শিভাম দুবেকে সঙ্গে নিয়ে কোহলির ৭৬ রানের পার্টনারশিপ। দলকে পৌঁছে দেন লড়াই করার মতো সংগ্রহে। দুবে শেষ পর্যন্ত অপরাজিত থেকে যান ২২ রানে।

সেঞ্চুরি থেকে স্বল্প দূরত্বের পথেই আটকে যান নির্ধারিত ওভারের কারণে। ৫২ বলে ৯০ রান করা কোহলি চার ৬ ও চার ৪ মেরেছেন। বিধ্বংসী মুডে ব্যাট করতে থাকা অধিনায়ক কোহলির ইনিংসের উপর ভর করেই ব্যাঙ্গালোরের রান ১৬৯ হয়।

১৭০ রানের টার্গেট তাড়া করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারিয়ে চাপে পড়ে যায় চেন্নাই সুপার কিংস। ফাফ ডু প্লেসিস ৮ আর ১৪ রান করে আউট হন শেন ওয়াটসন। এই দুই জনকেই প্যাভিলিয়নের পথা দেখান এক ওয়াশিংটন সুন্দর।

চতুর্থ উইকেটে অর্ধশতরানের পার্টনারশিপও করেন রায়ডু-জগদিশান। কিন্তু ৩৩ রান করে রান আউট হন জগদিশান। ১৫ ওভার শেষে চেন্নাইয়ের স্কোর দাঁড়ায় ৯৬ রানে ৩ উইকেট। শেষ ৫ ওভারে জয়ের জন্য দরকার ছিল ৭৪ রান। ১৬ তম ওভারে চাহালকে একটি ছক্কা মারেন ধোনি। কিন্তু এই ওভারেই দ্বিতীয় ছক্কা মারতে গিয়ে চাহলের বলে আউট ধোনি। খাতা না খুলেই আউট হন স্যাম কারেন।

ইসুরু উদানার হাতে কাটা পড়েন ৪০ বলে ৪২ রান করা আম্বাতি রাইডু। ১৯ তম ওভারে বল হাতে এসেই ২টি উইকেট নেন ক্রিস মরিস। যথাক্রমে ৭ রানে আউট হন ব্রাভো ও জাদেজা। আর তাতেই ১৩২ রানে ৮ উইকেটে শেষ হয় চেন্নাই সুপার কিংসের ইনিংস।

সংক্ষিপ্ত স্কোরঃ

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৬৯/৪ (২০ ওভার) পাডিক্কাল ৩৩, কোহলি ৯০*, দুবে ২২*; শার্দুল ২/৪০, চাহার ১/১০, কারেন ১/৪৮

চেন্নাই সুপার কিংসঃ ১৩২/৮ (২০ ওভার) ওয়াটসন ১৪, রাইডু ৪২, জগদিশান ৩৩, ধোনি ১০; মরিস ৩/১৯, ওয়াশিংটন ২/১৬, চাহাল ১/৩৫, উদানা ১/৪০

ম্যাচ সেরাঃ ভিরাট কোহলি (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৩৭ রানে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

শেষের রোমাঞ্চে জিতল কোলকাতা নাইট রাইডার্স

Read Next

আরো একবার প্রশ্নবিদ্ধ নারাইনের বোলিং অ্যাকশন

Total
2
Share