শেষের রোমাঞ্চে জিতল কোলকাতা নাইট রাইডার্স

শেষের রোমাঞ্চে জিতলো কোলকাতা নাইট রাইডার্স
Vinkmag ad

শেষ ওভারের রোমাঞ্চে ২ রানে জিতলো কোলকাতা নাইট রাইডার্স। হাতের বাইরে চলে যাওয়া ম্যাচ ডেথ ওভারে বোলারদের দুরন্ত কামব্যাকে পাঞ্জাবের থেকে ম্যাচ ছিনিয়ে নেয় সুনীল নারাইনরা। শেষ বল পর্যন্ত চেষ্টা করেও পারেননি গ্লেন ম্যাক্সওয়েল। একের পর এক হারের জেরে লিগ টেবিলের তলানিতে এসে ঠেকেছে লোকেশ রাহুলের কিংস ইলেভেন পাঞ্জাব।

শেষ ৬ বলে ১৪ রান প্রয়োজন ছিল পাঞ্জাবের। ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল, বোলার সুনীল নারাইন। শুরু হলো ম্যাচের নাটকীয়তা। শেষ বলে দরকার ৭ রান, ৬ হলেই টাই, তাহলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। গ্লেন ম্যাক্সওয়েল হাঁকিয়েছেন, তবে বল বাউন্ডারি লাইন পার হয়নি কয়েক ইঞ্চির জন্য। হলো চার রান। পাঞ্জাব হেরে গেলো ম্যাচ ২ রানে।

কোলকাতার ১৬৫ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে ১৬২ রানেই থামল কিংসের ইনিংস। ১১৫ রানের উদ্বোধনী জুটি! ১৫তম ওভারে ওপেনার মায়াঙ্ক আগারওয়াল আউট হন ৫৬ রানে। লোকেশ রাহুলের সঙ্গে ক্রিজে তখন নিকোলাস পুরান। হাতের নাগালে জয়। আর সেই জেতা ম্যাচই মাঠে ফেলে এলেন রাহুলরা। ১৮ বলে যেখানে দরকার ছিল মাত্র ২২ রানের। সেই সহজ কাজটাই করতে পারলেন না তাঁরা।

নারাইনের ১৮ তম ওভারে আসে মাত্র ২ রান। এই ওভারেই নারাইনের শিকার হয়ে প্যাভিলিয়নে ফেরার আগে নিকোলাস পুরানের ব্যাট থেকে ১০ বলে আসে ১৬ রান। পরের ওভারে প্রসিদ্ধ কৃষ্ণার বলে আউট লোকেশ রাহুল। ৫৮ বলে ৭৪ রান করলেও দলকে জয়ের গণ্ডি পার করাতে পারলেন না। শেষ ওভারে জয়ের জন্য ম্যাক্সওয়েল চেষ্টাও করেছিলেন, কিন্তু হলো না।

কেকেআর বোলারদের মধ্যে প্রসিদ্ধ কৃষ্ণা তিনটি এবং নারাইন দু’‌টি উইকেট নিয়েছেন।

এর আগে আবু ধাবিতে আইপিএলের ২৬তম ম্যাচে টস জিতে ব্যাটিং নিয়ে শুরুটা ভাল হয়নি কোলকাতার। চতুর্থ ওভারের মধ্যেই পড়ে গিয়েছিল দুই উইকেট। পাওয়ারপ্লে-তেও উঠল না রান। স্কোরবোর্ড ১০০ রান এল ১৪.৫ ওভারে। সেখান থেকে পাল্টা আক্রমণ শুরু করলেন অধিনায়ক দীনেশ কার্তিক ও শুবমান গিল।

ব্যাট হাতে এদিন ঝড় তুললেন অধিনায়ক কার্তিক। মাত্র ২২ বলে পৌঁছেছিলেন ৫০-এ। ইনিংস সাজানো ৭টি চার ও ২ ছক্কায়। ২৯ বলে ৫৮ করে আউট হন নাইট অধিনায়ক। তাঁর দাপুটে ব্যাটিংয়ের জেরেই ১৬৪ তুলে কোলকাতা। শুবমান গিলের ব্যাট থেকে আসে ৫৭ রানের ইনিংস।

 

View this post on Instagram

 

Finally DK shines #KXIPvKKR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

পাঞ্জাবের বোলারদের মধ্যে মোহাম্মদ শামি, আর্শদীপ সিং ও রবি বিষ্ণয় ১টি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোরঃ

কোলকাতা নাইট রাইডার্সঃ ১৬৪/৬ (২০ ওভার) শুবমান ৫৭, মরগান ২৪, কার্তিক ৫৮, আন্দ্রে রাসেল ৫; শামি ১/৩০, আর্শদীপ ১/২৫, বিষ্ণই ১/২৫

কিংস ইলেভেন পাঞ্জাবঃ ১৬২/৫ (২০ ওভার) রাহুল ৭৪, আগারওয়াল ৫৬, পুরান ১৬, ম্যাক্সওয়েল ১০*; কৃষ্ণা ৩/২৯, নারাইন ২/২৮

ম্যাচ সেরাঃ দীনেশ কার্তিক (কোলকাতা নাইট রাইডার্স)

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স ২ রানে জয়ী।

৯৭ ডেস্ক

Read Previous

মুশফিকের দিকে চেয়ে আছেন শান্ত

Read Next

ধোনির চেন্নাইকে হেসেখেলে হারাল কোহলির ব্যাঙ্গালোর

Total
2
Share