বিসিবি প্রেসিডেন্টস কাপে পুরস্কারের ছড়াছড়ি

বিসিবি প্রেসিডেন্টস কাপে পুরস্কারের ছড়াছড়ি
Vinkmag ad

বিসিবি প্রেসিডেন্টস কাপ নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবির) আয়োজনের কোন কমতি নেই। কোন ঘরোয়া টুর্নামেন্ট না হওয়া সত্বেও তিন দলের এই ওয়ানডে কাপে বেশ ভালো মানের আর্থিক পুরস্কারের ব্যবস্থাও করছে বিসিবি।

প্রতি ম্যাচে সেরা ব্যাটসম্যান, বোলার সহ ম্যাচ সেরার জন্য থাকছে আলাদা আলাদা আর্থিক অঙ্কের পুরস্কার। চ্যাম্পিয়ন ও রানার আপ দলের প্রাইজমানি সহ মোট ৩৬ লাখ ৭৫ হাজার টাকার আর্থিক পুরস্কার প্রদান করা হবে।

আগামীকাল (১১ অক্টোবর) মাহমুদউল্লাহ একাদশ ও নাজমুল (শান্ত) একাদশের মধ্যকার ম্যাচ দিয়ে পর্দা উঠবে বিসিবি প্রেসিডেন্টস কাপ ওয়ানডে টুর্নামেন্টের। যেখানে প্রথম ম্যাচ থেকেই আর্থিক পুরস্কার থাকছে ম্যাচ সেরা, সেরা ফিল্ডার, বোলার, ব্যাটসম্যানের জন্য।

ম্যাচ সেরার পুরস্কার হিসেবে থাকছে ৫০ হাজার টাকা, যেখানে প্রতি ম্যাচের সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডার পাবেন সমান ২৫ হাজার টাকা করে। কেবল ম্যাচ নয় টুর্নামেন্ট সেরা খেলোয়াড় ছাড়াও, টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডারকেও পুরষ্কৃত করা হবে। তবে ফাইনালের ম্যাচ সেরার পুরস্কার হিসেবে থাকবে এক লাখ টাকা।

টুর্নামেন্ট সেরা ক্রিকেটারের জন্য বরাদ্দ ২ লাখ টাকা। যেখানে টুর্নামেন্ট সেরা ব্যাটসম্যান, বোলার ও ফিল্ডার পাবে সমান এক লাখ টাকা করে।

এদিকে ডাবল লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হতে যাওয়া টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দলের জন্য বরাদ্দ ১৫ লাখ টাকা। অন্যদিকে রানার্স আপ দল পাবে সাড়ে ৭ লাখ টাকার আর্থিক পুরস্কার।

উল্লেখ্য, বিসিবি প্রেসিডেন্টস কাপের দলগুলোর নেতৃত্বে আছেন যথাক্রমে তামিম ইকবাল, মাহমুদউল্লাহ রিয়াদ ও নাজমুল হোসেন শান্ত। আগামীকাল থেকে শুরু হওয়া ওয়ানডে টুর্নামেন্টটির পর্দা নামবে ২৩ অক্টোবর। দিবা রাত্রির এই ম্যাচগুলো মাঠে গড়াবে দুপুর দেড়টা থেকে।

৯৭ প্রতিবেদক

Read Previous

দল নিয়ে সন্তুষ্ট মাহমুদউল্লাহ রিয়াদ

Read Next

মুশফিকের দিকে চেয়ে আছেন শান্ত

Total
34
Share