ডিসেম্বর-জানুয়ারিতে এপিএল আয়োজনের ভাবনায় আফগান বোর্ড

featured photo1 27
Vinkmag ad

প্রথম আসরের পরই স্থগিত হওয়া আফগানিস্তান প্রিমিয়ার লিগ (এপিএল) আবারও আয়োজনের পরিকল্পনা আফগানিস্তান ক্রিকেট বোর্ডের (এসিবির)। চলতি বছর ডিসেম্বর কিংবা আগামী বছর জানুয়ারির শুরুতে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টুর্নামেন্টটি আয়োজন করতে কাজ করছে তারা।

আর্থিক ঝামেলার জেরে ২০১৯ আসরটি স্থগিত হওয়ার পরই এপিএলের ভবিষ্যত দোটানায় পড়ে যায়। প্রথম আসরের আয়োজক স্বত্ব পাওয়া কোম্পানি ঠিকমত চুক্তির অর্থ পরিশোধে ব্যর্থ হওয়াতেই জটিতলা সৃষ্টি হয়। এবার সব বাধা সরিয়েই নতুন শুরুর অপেক্ষায় এসিবি।

ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে এসিবির অন্তর্বর্তীকালীন প্রধান নির্বাহী নাজিম যার আব্দুলরহিমজাই বলেন, ‘আমরা ডিসেম্বরের শেষদিকে বা জানুয়ারিরর শুরুতে এটি চালু করার অপেক্ষায় আছি। আমরা ফ্র্যাঞ্চাইজিগুলো খুঁজছি এবং এবং আমাদের যে ফ্র্যাঞ্চাইজিগুলো থাকবে তাদের নিয়েই এটা করার চেষ্টা করছি।’

‘আগামী কয়েকদিনের মধ্যে তাদের সাথে আমাদের আলোচনায় বসার কথা রয়েছে। আর এরপরই আমরা সম্ভাব্য তারিখ সম্পর্কে সবাইকে তথ্য দিতে পারবো। আমরা আশাবাদী আগামী কিছুদিনের মধ্যে এটি আয়োজন করতে পারবো।’

এদিকে কেবল ফ্র্যাঞ্চাইজিদের সাথেই যে এসিবির সুরাহা করতে হবে তা নয় বরং স্নিক্সার স্পোর্টসের সাথে সুরাহা আরও জরুরী। কারণ লন্ডনের আদালতে এসিবির বিরুদ্ধে চুক্তি বাতিলের মামলা করে তারা, যেখানে ১৫ মিলিয়ন ডলার ক্ষতিপূরণও দাবি করা হয়।

যেখানে স্নিক্সারের দাবি লিগ শেষ হওয়ার ৬০ দিনের মধ্যেই ৩ মিলিয়ন ডলার ক্ষতি হওয়া সত্বেও এসিবিকে চুক্তির পুরো টাকা পরিশোধ করে এবং কোন ধরণের চুক্তি শর্ত ভঙ্গ করেনি।

৯৭ ডেস্ক

Read Previous

পুরান ঝড়ে বিপিএলকে মনে পড়লো ওয়ার্নারের

Read Next

রিয়াজ আফ্রিদির উদ্ভট এক আন্তর্জাতিক ক্যারিয়ার

Total
3
Share