পুরান ঝড়ে বিপিএলকে মনে পড়লো ওয়ার্নারের

ডেভিড ওয়ার্নার বিপিএল সিলেট সিক্সার্স
Vinkmag ad

গত বৃহস্পতিবার কিংস ইলেভেন পাঞ্জাবকে ৬৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে সানরাইজার্স হায়দ্রাবাদ। অথচ এমন ম্যাচেও সানরাইজার্স হায়দ্রাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নার নার্ভাস ছিলেন বলে অকপটে স্বীকার করেছেন। অবশ্য ২০২ রানের লক্ষ্য তাড়ায় সতীর্থদের ব্যর্থতার দিনে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাটসম্যান নিকোলাস পুরান যেভাবে ব্যাট করছিলেন নার্ভাস না হয়ে উপায়ও ছিলনা।

বড় লক্ষ্য তাড়ায় শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে কিংস ইলেভেন পাঞ্জাব। ৩২ রানে ২ উইকেট হারানোর পর ক্রিজে আসেন ক্যারিবিয়ান উইকেট রক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান। ক্রিজে এসে ৩৭ বল খেলতেই অপর প্রান্তে আরও ৪ ব্যাটসম্যানকে সাজঘরে ফিরতে দেখেছেন। ততক্ষণে অবশ্য নিজের তান্ডব ঠিকই চালিয়ে গেছেন।

৩৭ বলে খেলেছেন ৫ চার ৭ ছক্কায় ৭৭ রানের বিধ্বংসী ইনিংস। যোগ্য সঙ্গীর অভাবে অবশ্য দলকে সঠিক পথে রাখতে পারেন নি। তার পরে ক্রিজে আসা কোন ব্যাটসম্যান দুই অঙ্কও ছুঁতে পারেনি। দল অল আউট হয়েছে ১৩২ রানে। তবে প্রতিপক্ষ অধিনায়কের মনে ঠিকই ভয় ধরিয়েছেন নিকোলাস পুরান। ম্যাচ শেষে সানরাইজার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নারতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) পুরানের সাথে খেলার স্মৃতিও মনে করতে বাধ্য হলেন।

 

View this post on Instagram

 

For KXIP only Pooran shined with bat #SRHvKXIP #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

২০১৯ সালে সিলেট সিক্সার্সের হয়ে খেলেছেন দুজনেই। ব্যাট হাতে সেবার ৭ ইনিংস খেলেছেন নিকোলাস পুরান। চোটে পড়ে ছিটকে যাওয়ার আগে ১৬০ স্ট্রাইক রেটে করেছেন ৩৭৯ রান। আর এমন দাপুটে পারফরম্যান্সে খুব কাছ থেকেই দেখেছেন সিলেট সিক্সার্স অধিনায়ক ডেভিড ওয়ার্নার।

এবার প্রতিপক্ষ হিসেবে এমন ইনিংস দেখে ওয়ার্নার ম্যাচ শেষে বলেন, ‘নিকোলাস (পুরান) যেভাবে ব্যাট করছিল আর বল মাঠের বাইরে নিচ্ছিল তাতে আমি কিছুটা নার্ভাস অনুভব করছিলাম। আমি সবসময় উচ্চ প্রত্যাশা রাখি। বাংলাদেশে তার সাথে খেলার সৌভাগ্য হয়েছে আমার। আপনি সবসময় ভাববেন, আমি কি করতে পারি?’

এদিকে ম্যাচে ৪ ওভারে মাত্র ১২ রান খরচায় তিন উইকেট তুলে নেন আফগান তারকা রাশিদ খান। অধিনায়ক ওয়ার্নার তার প্রশংসা করে বলেন, ‘সে একজন বিশ্বমানের খেলোয়াড়। তাকে পাওয়া আমাদের জন্য বড় প্রাপ্তি। চাপের মুখে দারুণ কিছু করে সে। অসাধারণ একজন খেলোয়াড়।’

৯৭ ডেস্ক

Read Previous

রানবন্যার ম্যাচে খুশদিলের রেকর্ড গড়া সেঞ্চুরি

Read Next

ডিসেম্বর-জানুয়ারিতে এপিএল আয়োজনের ভাবনায় আফগান বোর্ড

Total
14
Share