রাজস্থানকে হেসেখেলে হারাল দিল্লি

রাজস্থানকে হেসেখেলে হারাল দিল্লি
Vinkmag ad

অলরাউন্ড পারফরম্যান্সে জয় পেল দিল্লি ক্যাপিটালস। রাজস্থান রয়্যালসের বিপক্ষে তারা জয় পায় ৪৬ রানের বড় ব্যবধানে।

শারজাহ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথ। ২য় ওভারে দিল্লির শিখর ধাওয়ানকে বিদায় করেন রয়্যালসের জফরা আর্চার। ওপেনার পৃথ্বী শ এবং তিনে নামা অধিনায়ক শ্রেয়াস আইয়ার বুঝেশুনে খেলতে থাকে।

দলীয় ৪২ রান পৃথ্বীকেও আউট করেন আর্চার। ৮ রান পরে অধিনায়ক আইয়ার রান আউট হলে কিছুটা চাপে পড়ে দিল্লি। রিশাব পান্ট ৫ রানের বেশি করতে পারেননি। মার্কাস স্টয়নিস কিছুটা দায়িত্বশীল হলেও মারমুখী হয়ে খেলতে থাকেন শিমরন হেটমেয়ার।

শেষদিকে আক্সার প্যাটেলকে কিছুটা ঝড়ো ব্যাটিং করলে ২০ ওভার শেষে ৮ উইকেটে ১৮৪ রানের চ্যালেঞ্জিং স্কোর গড়ে তোলে দিল্লি। হেটমেয়ার ৪৫ ও স্টয়নিস ৩৯ রান করেন। রয়্যালসের পক্ষে আর্চার ৩টি উইকেট নেন।

১৮৫ রানের লক্ষ্যে রাজস্থান রয়্যালস ব্যাট করতে নেমে ৩য় ওভারে জস বাটলারকে হারিয়ে বসে। ২য় উইকেটে যশস্বী জয়সওয়াল- স্টিভ স্মিথ জুটি ৪১ রান সংগ্রহ করে। স্মিথ ২৪ রান করে সাজঘরে ফেরেন। এরপর একে সাঞ্জু স্যামসন, মাহিপাল লমরর, জয়সওয়াল ও অ্যান্ড্রু টাই দ্রুত আউট হয়ে গেলে জয়ের আশা ফিকে হতে থাকে রয়্যালসের।

শেষদিকে রাহুল তেওয়াটিয়া একা লড়াই করলেও তা দলের পরাজয় এড়াতে যথেষ্ট ছিল না। শেষ পর্যন্ত ১৯.৪ ওভারে ১৩৮ রানে সবকটি উইকেট হারিয়ে বসে রাজস্থান রয়্যালস। রয়্যালসের পক্ষে তেওয়াটিয়া ৩৮ এবং জয়সওয়াল ৩৪ রান করেন। দিল্লির পক্ষে কাগিসো রাবাদা ৩টি এবং অশ্বিন ও স্টয়নিস ২টি করে উইকেট পান।

অসাধারণ বোলিংয়ের জন্য ম্যাচসেরা হন দিল্লির রবিচন্দ্রন অশ্বিন।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালসঃ ১৮৪/৮(২০ ওভার), হেটমেয়ার ৪৫, স্টয়নিস ৩৯; আর্চার ৩/২৪, তেওয়াটিয়া ১/২০

রাজস্থান রয়্যালসঃ ১৩৮/১০ (১৯.৪ ওভার), তেওয়াটিয়া ৩৮, জয়সওয়াল ৩৪; রাবাদা ৩/৩৫, অশ্বিন ২/২২

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ৪৬ রানে জয়ী

ম্যাচ সেরাঃ রবিচন্দ্রন অশ্বিন ( দিল্লি ক্যাপিটালস)।

৯৭ ডেস্ক

Read Previous

আরো এক দফা পেছাল এলপিএলের প্লেয়ার্স ড্রাফট

Read Next

রানবন্যার ম্যাচে খুশদিলের রেকর্ড গড়া সেঞ্চুরি

Total
1
Share