আরো এক দফা পেছাল এলপিএলের প্লেয়ার্স ড্রাফট

এলপিএল নিলামে মারকুই খেলোয়াড়ের তালিকায় '৫' বাংলাদেশি
Vinkmag ad

কোভিড-১৯ ইস্যুতে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের কঠোর নীতির কারণে স্থগিত হয়েছে বাংলাদেশ ক্রিকেট দলের সফর। এবার আরেক দফা পেছানো হলো লঙ্কান প্রিমিয়ার লিগের (এলপিএল) প্লেয়ার্স ড্রাফট। এক বিবৃতিতে অনির্দিষ্টকালের জন্য প্লেয়ার্স ড্রাফট পেছানোর ঘোষণা দিয়েছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড।

শ্রীলঙ্কার দেশি ক্রিকেটার ছাড়াও টি-টোয়েন্টি ক্রিকেটের তারকাদের মধ্যে ক্রিস গেইল, ড্যারেন স্যামি, ড্যারেন ব্রাভো, শহীদ আফ্রিদি, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সাকিব আল হাসানরাও ছিলেন এলপিএলের নিলাম-তালিকায়।

কিন্তু সেই নিলামই এখন স্থগিত হয়ে গেল করোনার প্রকোপের কারণে। শেষ কয়েক দফাতে প্লেয়ার্স ড্রাফটের সূচি, টুর্নামেন্ট শুরুর সূচি পেছানো হলেও এবার অনির্দিষ্টকালের জন্য স্থগিতই হয়ে গেল লঙ্কা প্রিমিয়ার লিগের (এলপিএল) ড্রাফট।

মহামারী করোনা ভাইরাসের প্রকোপ আবারও বেড়েছে শ্রীলঙ্কায়। নতুন করে করোনায় শিকার হওয়া রোগীর সংখ্যা বেড়েছে পুরো শ্রীলঙ্কাতেই। রাজধানী কলম্বোতে একটি কারখানায় একসঙ্গে ১০০০ করোনা রোগী শনাক্ত। এর ফলে নতুন করে শ্রীলঙ্কায় শুরু হয়েছে লকডাউন। আবারও কঠোর স্বাস্থ্যবিধি ঘোষণা করা হয়েছে। আর তাতেই আসন্ন ক্রিকেট টুর্নামেন্ট নিয়ে জটিল সমস্যায় পড়ে লঙ্কান ক্রিকেট বোর্ড।

পরিস্থিতির উন্নতি হলে আগামী ১৯ অক্টোবর এই প্লেয়ার ড্রাফট আয়োজনের সম্ভাবনা রয়েছে।

গত ১ অক্টোবর এলপিএল টুর্নামেন্টের প্লেয়ার ড্রাফট হওয়ার কথা ছিল। আসর শুরুর তারিখ পেছানোর ফলে এখন ড্রাফটের অনুষ্ঠানও পিছিয়ে দেওয়া হয়েছিল। নতুন তারিখ ঘোষণা অনুযায়ী আজ ৯ অক্টোবর (শুক্রবার) অনুষ্ঠিত হওয়ার কথা ছিল প্লেয়ার ড্রাফট।

এদিকে এলপিএলের উদ্বোধনী আসর যখনই মাঠে গড়াক না কেন, বাংলাদেশি ক্রিকেটারদের খেলার সুযোগ থাকছে না। কারণ, শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পর ঘরোয়া ক্রিকেট ফেরাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেক্ষেত্রে টাইগার ক্রিকেটাররা দেশের ক্রিকেট সূচিতেই ব্যস্ত থাকবেন।

৯৭ ডেস্ক

Read Previous

শচীনের জীবনে ক্রিকেটীয় ও অক্রিকেটীয় হিরো যারা

Read Next

রাজস্থানকে হেসেখেলে হারাল দিল্লি

Total
1
Share