পাঞ্জাবকে বড় ব্যবধানে হারাল হায়দ্রাবাদ

পাঞ্জাবকে বড় ব্যবধানে হারাল হায়দ্রাবাদ
Vinkmag ad

দাপুটে জয় পেল সানরাইজার্স হায়দ্রাবাদ। ৬৯ রানের বিশাল ব্যবধানে তারা হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবকে।

দুবাই স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেনে সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। সানরাইজার্স হায়দ্রাবাদের দুই ওপেনার জনি বেয়ারস্টো এবং অধিনায়ক ওয়ার্নার ব্যাট হাতে রীতিমত তাণ্ডব চালান। ওয়ার্নার কিছুটা ধৈর্য সহকারে ব্যাট চালালেও ব্যাট হাতে মারমুখী ছিলেন অপর ওপেনার বেয়ারস্টো।

চার-ছক্কার প্রদর্শনী ফুটে ওঠে বেয়ারস্টোর ব্যাটিংয়ে।উদ্বোধনী জুটিতে এই দুইজন ৮৫ বলে ১৬০ রান স্কোরবোর্ডে যোগ করেন। ৫৫ বলে ৭টি চার ও ৬টি বিশাল ছক্কার মারে ৯৭ রান করেন বেয়ারস্টো। অন্যদিকে ৪০ বলে ৫টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫২ রান করেন ওয়ার্নার।

রবি বিষ্ণয়ের ঘূর্ণিতে দুইজনই একই ওভারে আউট হন। পরের ওভারে আর্শদ্বীপ সিংয়ের বলে বিদায় নেন মনীশ পান্ডে। এরপর দুই বলের ব্যবধানে আব্দুল সামাদ ও প্রিয়াম গার্গ আউট হলে ২০০ রানের আশা ফিকে হতে থাকে। তবে শেষদিকে কেন উইলিয়ামসন এবং অভিষেক শর্মার ঝড়ো ব্যাটিংয়ে দুইশোর কোটা পার করে সানরাইজার্স হায়দ্রাবাদ।

শেষ পর্যন্ত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ২০১ রানের বিশাল স্কোর গড়ে সানরাইজার্স হায়দ্রাবাদ। উইলিয়ামসন ১০ বলে ২০ রানে অপরাজিত থাকেন।
পাঞ্জাবের পক্ষে বিষ্ণয় ৩টি ও আর্শদ্বীপ ২টি উইকেট নেন।

২০২ রানের লক্ষ্যে কিংস ইলেভেন পাঞ্জাব ব্যাট করতে নেমে দলীয় ১১ রানের মাথায় ইনফর্ম মায়াঙ্ক আগারওয়ালের উইকেট হারিয়ে বসে পাঞ্জাব। এরপর দলীয় ৩১ রানের মাথায় উইকেটরক্ষক ব্যাটসম্যান সিমরান সিংকে বিদায় করেন খলিল আহমেদ। দলীয় ৫৮ রানের মাথায় পাঞ্জাবের অধিনায়ক রাহুলকে সাজঘরে পাঠান অভিষেক শর্মা।

এরপর গ্লেন ম্যাক্সওয়েলের সাথে ৪৭ রানের জুটি গড়েন নিকোলাস পুরান। পুরান একপ্রান্ত আগলে ধরে রেখে দারুণ খেলতে থাকেন। অভিষেক শর্মার এক ওভারে দুইটি ছক্কা হাঁকান। পরের ওভারে আব্দুল সামাদের এক ওভারে ৪টি ছক্কা ও ১টি চারসহ ২৮ রান নিয়ে ম্যাচ জমিয়ে তোলেন। মাত্র ১৭ বলে আইপিএলের প্রথম ফিফটি তুলে নেন পুরান।

তবে অপরপ্রান্তে অন্য ব্যাটসম্যানদের যাওয়া আসার মিছিলে জয়ের স্বপ্ন ধূসর হতে থাকে পাঞ্জাবের। পুরান ৩৭ বলে ৫টি চার ও ৭টি ছক্কার সাহায্যে ৭৭ রান করে রাশিদ খানের বলে আউট হলে পাঞ্জাবের জয়ের আশা শেষ হয়ে যায়।

শেষ পর্যন্ত ১৬.৫ ওভারে ১৩২ রানে সবকটি উইকেট হারিয়ে বসে কিংস ইলেভেন পাঞ্জাব। সানরাইজার্সের পক্ষে রাশিদ খান ৩টি এবং খলিল ও নটরঞ্জন ২টি করে উইকেট নেন।

অসাধারণ ইনিংসের জন্য ম্যাচসেরা হন সানরাইজার্সের জনি বেয়ারস্টো।

সংক্ষিপ্ত স্কোরঃ

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ২০১/৬ (২০ ওভার), বেয়ারস্টো ৯৭, ওয়ার্নার ৫২, উইলিয়ামসন ২০*; বিষ্ণয় ৩/২৯, আর্শদ্বীপ ২/৩৩

কিংস ইলেভেন পাঞ্জাবঃ ১৩২/১০ (১৬.৫ ওভার), পুরান ৭৭, সিমরান ১১; রাশিদ খান ৩/১২, খলিল ২/২৪, নটরঞ্জন ২/২৪

ফলাফলঃ সানরাইজার্স হায়দ্রাবাদ ৬৯ রানে জয়ী

ম্যাচসেরাঃ জনি বেয়ারস্টো (সানরাইজার্স হায়দ্রাবাদ)।

৯৭ ডেস্ক

Read Previous

ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর: সর্বশেষ হালনাগাদকৃত তথ্য

Read Next

ভারতের কাছে মাথা নত করতে নারাজ অ্যালান বোর্ডার

Total
2
Share