এখনো পরিকল্পনায় আছে এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের ম্যাচ

নিজাম উদ্দিন চৌধুরী নাজমুল হাসান পাপন জালাল ইউনুস মাহবুব আনাম
Vinkmag ad

করোনা থাবায় একটা লম্বা সময় হারিয়ে গেছে বিশ্ব ক্রিকেটের মানচিত্র থেকে। ধীরে ধীরে স্বাভাবিক হচ্ছে পৃথিবী। তারও আগে মাঠে গড়িয়েছে আন্তর্জাতিক ক্রিকেট সহ বিভিন্ন ঘরোয়া টুর্নামেন্ট। কিন্তু করোনাকালে বিশ্বের অন্যান্য দেশের মত বেশ ভালোভাবেই বঞ্চিত হয়েছে বাংলাদেশের ক্রিকেট ভক্তরা।

বিশেষ করে মার্চে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে এক ঝাঁক তারকা ক্রিকেটার নিয়ে বিশ্ব একাদশ ও এশিয়া একাদশের মধ্যকার দুটি টি-টোয়েন্টি আয়োজনের পরিকল্পনা চূড়ান্তই ছিল। ভিরাট কোহলি, লোকেশ রাহুল, ফাফ ডু প্লেসিস, ক্রিস গেইল, রস টেইলর, কাইরন পোলার্ড, রাশিদ খান, লাসিথ মালিঙ্গা, তামিম ইকবাল, মুশফিকুর রহিমদের নিয়ে দলও ঘোষণা হয়েছিল।

কিন্তু করোনা প্রভাব বিস্তারের শুরুর দিকে স্থগিত হয় এই বিশেষ ম্যাচ দুইটি। করোনা পরবর্তী ক্রিকেট মাঠে গড়াতে শুরু করেছে বেশ ভালোভাবেই। ফলে স্থগিত হওয়া ম্যাচ দুটির ভবিষ্যত নিয়ে প্রশ্নও সামনে চলে আসে। মার্চের ১৮ ও ২১ তারিখ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল বিশ্ব একাদশ বনাম এশিয়া একাদশের টি-টোয়েন্টি ম্যাচ দুইটি।

বিসিবি প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরী সুজন গণমাধ্যমকে জানিয়েছেন ম্যাচ দুটি আয়োজনের পরিকল্পনা থেকে তারা সরে আসেননি। তারকাখচিত দুই দলের জাঁকজমক টি-টোয়েন্টি ম্যাচ দুটি আয়োজন এখনো আগের মতই তাদের বিবেচনায় আছে।

আজ (৮ অক্টোবর) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নিজাম উদ্দিন চৌধুরী বলেন, ‘আমাদের তো এখনো পরিকল্পনায় রয়েছে। কিন্তু আপনারা জানেন যে বিশ্বের সার্বিক পরিস্থিতির কারণে…মুজিব শতবর্ষ উদযাপনে আমাদের নিজস্ব কিছু পরিকল্পনা ছিল। পরিস্থিতি স্বাভাবিক হলে, অনুকূলে থাকলে আমরা কিন্তু সেটাকে এখনো একদমই পরিকল্পনার বাইরে নিয়ে যাইনি। আমাদের পরিকল্পনা সেভাবেই আছে, পরিস্থিতি স্বাভাবিক হলে এটা আয়োজন করার চেষ্টা থাকবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

পর্দায় মুরালিধরন হচ্ছেন বিজয় সেতুপাতি

Read Next

ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর: সর্বশেষ হালনাগাদকৃত তথ্য

Total
18
Share