দারুণভাবে ফিরে এসে ম্যাচ জিতল কোলকাতা

দারুণভাবে ফিরে এসে ম্যাচ জিতল কোলকাতা
Vinkmag ad

এক ম্যাচ জয়ের পর আবারও পরাজয় দেখলো চেন্নাই সুপার কিংস। দীনেশ কার্তিকের কোলকাতা নাইট রাইডার্সের কাছে ১০ রানে হেরেছে মাহেন্দ্র সিং ধোনির দল।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিং নেন কোলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। আগের ম্যাচে লোয়ার অর্ডারে দুর্দান্ত ব্যাট করা রাহুল ত্রিপাঠি এদিন সুনীল নারাইনের পরিবর্তে ওপেনিংয়ে আসেন।

উদ্বোধনী জুটিতে শুবমান গিলের সাথে ৩৭ রান স্কোরবোর্ডে যোগ করেন ত্রিপাঠি। ব্যক্তিগত ১১ রানে চেন্নাইয়ের শার্দুল ঠাকুরের বলে আউট হন গিল। এরপর নিতিশ রানার সাথেও ৩৩ রানের জুটি গড়েন ত্রিপাঠি। রানা ৯ রান করে বিদায় নেন। একপ্রান্ত আগলে দর্শনীয় চার-ছক্কার ফুলঝুড়িতে কেকেআরের প্রতি আস্থার প্রতিদান দেন।

অন্য প্রান্তে সুনীল নারাইন, এউইন মর্গান, আন্দ্রে রাসেলরা বড় ইনিংস না খেললেও রাহুল ত্রিপাঠির সাথে ছোট ছোট জুটিতে রানের চাকা সচল রাখেন। ত্রিপাঠি ৮টি চার ও ৩টি ছক্কার সহায়তায় ৫১ বলে ৮১ রানের ঝকঝকে ইনিংস খেলেন। শেষের দিকে প্যাট কামিন্স কিছুটা দ্রুতগতিতে ব্যাটিংয়ের চেষ্টা করলেও টেলএন্ডারদের ব্যর্থতায় ২০ ওভারে ১৬৭ রানে গুটিয়ে যায় কেকেআরের ইনিংস। কামিন্স ১৭ রানে অপরাজিত থাকেন।

 

View this post on Instagram

 

Surprised by Tripathi’s performance? #KKRvCSK #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

চেন্নাইয়ের পক্ষে ডোয়াইন ব্রাভো ৩টি এবং শার্দুল ঠাকুর, কারান শর্মা ও স্যাম কারেন ২টি করে উইকেট নেন।

চেন্নাই ১৬৮ রানের লক্ষ্যে খেলতে নামে, এদিনও শেন ওয়াটসন এবং ফাফ ডু প্লেসিস শুরুটা ভালো করেন। দলীয় ৩০ রানের মাথায় ডু প্লেসিস আউট হলেও তিনে নামা আম্বাতি রায়ডুর সাথে বড় জুটি গড়ে চেন্নাইকে জয়ের স্বপ্ন দেখান ওয়াটসন। ৪০ বলে ৬টি চার ও ১টি ছক্কার সাহায্যে এদিনও ৫০ তুলে নেন ওয়াটসন।

দলীয় ৯৯ রানের মাথায় রায়ডু আউট হওয়ার দুই রান পরেই ওয়াটসন বিদায় নিলে ম্যাচে ফিরে আসে কেকেআর। ধোনি ও স্যাম কারেন চেষ্টা করলেও কেকেআরের নিয়ন্ত্রিত বোলিংয়ে আস্কিং রানরেট বেড়ে যায়। দলীয় ১২৯ রানের মাথায় ধোনি ও স্যাম কারেন আউট হলে ম্যাচ থেকে ছিটকে পড়ে চেন্নাই।

শেষদিকে রবীন্দ্র জাদেজা চেষ্টা করলেও তা যথেষ্ট ছিল না। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান করলে ১০ রানের পরাজয় বরণ করে নিতে হয় চেন্নাইকে। কেকেআরের পক্ষে শিভাম মাভি,বরুণ চক্রবর্তী,কমলেশ নাগারকোটি, আন্দ্রে রাসেল ও সুনীল নারাইন প্রত্যেকে ১টি করে উইকেট পান।

অনবদ্য ইনিংসের জন্য ম্যাচ সেরা হন কেকেআরের রাহুল ত্রিপাঠি।

সংক্ষিপ্ত স্কোরঃ

কোলকাতা নাইট রাইডার্সঃ ১৬৭/১০ (২০ ওভার) ত্রিপাঠি ৮১, কামিন্স ১৭*, নারাইন ১৭
ব্রাভো ৩/৩৭, কারান শর্মা ২/২৫

চেন্নাই সুপার কিংসঃ ১৫৭/৫ (২০ ওভার), ওয়াটসন ৫০, রায়ডু ৩০, জাদেজা ২১*; রাসেল ১/১৮, নাগারকোটি ১/২১

ফলাফলঃ কোলকাতা নাইট রাইডার্স ১০ রানে জয়ী

ম্যাচ সেরাঃ রাহুল ত্রিপাঠি।

৯৭ ডেস্ক

Read Previous

চোটে পড়ে আলি খানের শুরুর আগেই শেষ!

Read Next

যেকারণে পুলে ক্রিকেটারের সংখ্যা বাড়ানোর চিন্তা নির্বাচকদের

Total
3
Share