চোটে পড়ে আলি খানের শুরুর আগেই শেষ!

যুক্তরাষত্রের প্রথম ক্রিকেটার হিসাবে আইপিএলে আলি খান
Vinkmag ad

যুক্তরাষ্ট্রের প্রথম ক্রিকেটার হিসেবে আইপিএল মাতানোর কথা ছিল পেসার আলি খানের। কিন্তু চোটে স্বপ্নভঙ্গ! শুরুর আগেই শেষ আলি খানের আইপিএল। কোলকাতার হয়ে ম্যাচ খেলার আগেই তিনি ইনজুরড। আর এ কারণেই আইপিএল-২০২০ থেকে ছিটকে গিয়েছেন, এক বিবৃতিতে এমনটাই জানায় আইপিএল কর্তৃপক্ষ।

তবে কোলকাতা ফ্র্যাঞ্চাইজি জানিয়েছে, আলি খান ইনজুরিতে পড়লেও নাইট রাইডার্স দলের সঙ্গে এবারের আইপিএলের পুরো আসর থাকবেন।

কোলকাতা নাইট রাইডার্সের (কেকেআর) ইংলিশ পেসার হ্যারি গার্নি কাঁধে চোট পেয়ে টুর্নামেন্ট থেকে ছিটকে যাওয়ার ফলে আলি খানকে তাঁর বিকল্প হিসেবে বেছে নিয়েছিল কেকেআর টিম ম্যানেজমেন্ট। কিন্তু মাঠে নামার আগেই চোট শেষ করে দিল আলি খানের আইপিএল অভিযান। কোনও ম্যাচ না খেলেই ছিটকে গেলেন কোলকাতা নাইট রাইডার্সের আমেরিকান পেসার। তবে ফ্র্যাঞ্চাইজি নাইট রাইডার্স থেকে আলি খানকে বলা হয়েছে, দলের সঙ্গে অনুশীলনে অংশগ্রহণ করার জন্যে।

টি-টোয়েন্টি ক্রিকেটে বোলিংয়ে নিয়মিত গতির ঝড় তুলেন, নিয়মিত ১৪০ কিমি গতিতে বোলিং করতে পারেন আলি খান। ধারাবাহিক পারফরম্যান্সের সুবাদে বিশ্বজুড়ে টি-টোয়েন্টির প্রায় সব লিগেই ডাক পাচ্ছেন। কানাডার গ্লোবাল টি-টোয়েন্টি লিগ, সিপিএল, বিপিএল, পিএসএল মাতানো পেসার আলি খান এবারের আইপিএলের দল কোলকাতার হয়ে মাঠ মাতানোর কথা ছিল। কিন্তু চোটে স্বপ্নভঙ্গ। অনুশীলন করতে গিয়ে তিনি চোট পেয়েছেন। চোট এতটাই গুরুতর যে তাঁকে মাঠের বাইরে থাকতে হবে অনেক দিন।

যদিও আইপিএলে আলি খানের পরিবর্ত হিসেবে কাকে দলে নেওয়া হবে বা আদৌ কাউকে নেওয়া হবে কিনা, সে সম্পর্কে নাইট রাইডার্স ফ্র্যাঞ্চাইজি কিছুই জানায়নি।

সবশেষ ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে ত্রিনবাগো নাইট রাইডার্সের হয়ে নজর কেড়েছিলেন আলি খান। আট ম্যাচে তিনি নিয়েছিলেন আট উইকেট, ইকোনমি রেট ৭.৪৩। সিপিএলের অন্যতম সেরা বোলার ছিলেন তিনি।

৯৭ ডেস্ক

Read Previous

শেন ওয়াটসনের চোখে টি-টোয়েন্টির সেরা ৫ বোলার

Read Next

দারুণভাবে ফিরে এসে ম্যাচ জিতল কোলকাতা

Total
3
Share