বিদেশি কোচদের আসতে দেরি, ভরসা তাই দেশি কোচে

আকরাম খান নাইমুর রহমান দুর্জয় মিনহাজুল আবেদিন নান্নু
Vinkmag ad

করোনা বাধা ও স্থগিত হওয়া শ্রীলঙ্কা সফরের জটিলতা দূরে সরিয়ে আজ (৭ অক্টোবর) থেকে মিরপুরে শুরু হয়েছে ২৫ সদস্যের হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডের অনুশীলন ক্যাম্প। তবে প্রথম দিন থেকেই পাওয়া যায়নি নবনিযুক্ত প্রধান কোচ টবি রেডফোর্ড ও বোলিং কোচ চাম্পাকা রামানায়েককে। যদিও আগামী ১১-১২ অক্টোবরের মধ্যে বাংলাদেশে পৌঁছানোর কথা ইংলিশ টবি রেডফোর্ডের।

এবারের এইচপি ক্যাম্পে ডাক পেয়েছেন সর্বশেষ যুব বিশ্বকাপ জয়ী দলের ১২ জন ক্রিকেটার। যাদের দিকে বিশেষ নজর থাকছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। বিদেশি দুই কোচ ২৬ নভেম্বর পর্যন্ত চলা ক্যাম্পের শুরুর দিকে না থাকলেও স্থানীয়দের উপরই আস্থা রাখছে বিসিবি।

আপদকালীন সময়ে আকবর আলি, রাকিবুল হাসান, আমিনুল ইসলাম বিপ্লব, আফিফ হোসেন, নাইম শেখদের দেখভাল করবেন দেশি কোচরাই। যাদের মধ্যে আছেন জাফরুল আহসান এহসান, ওয়াহিদুল গনি, সাইফুল ইসলাম ও গোলাম মর্তুজার মত অভিজ্ঞরা।

মিরপুরে এইচপি ক্যাম্পের শুরুর দিন সংবাদ মাধ্যমের সাথে আলাপে এইচপি চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয় জানালেন চম্পাকা রামানায়েক ও টবি রেডফোর্ডের দলের সাথে যোগ দিতে বিলম্ব হওয়ার কারণ।

তিনি বলেন, ‘বিদেশি দুইজন কোচিং স্টাফের সমস্যা ছিল। আমাদের শ্রীলঙ্কান যে বোলিং কোচ চম্পাকা রামানায়েকে তার মা অসুস্থ এবং টবি রেডফোর্ডের (প্রধান কোচ) ভ্রমণেও বাধ্যবাধকতা আছে তাই দ্রুতই যোগ দিতে পারেনি। তবে হয়তো ১১-১২ তারিখের দিকে চলে আসতে পারে।’

তাদের অনপুস্থিতিতে যারা দায়িত্ব পালন করবেন তাদের প্রসঙ্গে দুর্জয় যোগ করেন, ‘আমাদের এইচপির অন্যান্য যারা আছেন, ব্যাটিং কোচ এহসান ভাই (জাফরুল আহসান) এছাড়া ওয়াহিদুল গনি স্পিন কোচ, সাইফুল ইসলাম আছে বোলিং কোচ হিসেবে, ফিল্ডিং কোচ (গোলাম) মর্তুজা, ট্রেনার তুষার কান্তি ওরা এ কয়দিন আপাতত কাজ চালাবে।’

৯৭ প্রতিবেদক

Read Previous

হায়দ্রাবাদে ভুবনেশ্বরের বদলি পৃথ্বীরাজ ইয়ারা

Read Next

শেন ওয়াটসনের চোখে টি-টোয়েন্টির সেরা ৫ বোলার

Total
1
Share