এইচপি ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের কাছে দুর্জয়ের চাওয়া

এইচপি ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটারদের কাছে দুর্জয়ের চাওয়া

অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সাফল্য পেয়ে দ্রুতই জাতীয় দলে ডাক পেয়েছেন বিশ্বজুড়ে এমন ক্রিকেটারের সংখ্যা নেহাত কম নয়। টাইগার ক্রিকেটেও এমন নজির আছে বেশ কয়েকটি। মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন ধ্রুবরা যুব দল থেকে অনেকটা সরাসরিই জাতীয় দলে চলে এসেছেন। ফলে বয়সভিত্তিকের টেকনিক্যাল সমস্যাগুলো থেকেই যায় জাতীয় দলে আসার পরেও।

সর্বশেষ যুব বিশ্বকাপ জয়ী দলের ক্রিকেটারদের উপর বাড়তি নজর বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। আকবর আলি, শরিফুল ইসলাম, তানজিদ হাসান তামিম, রাকিবুল হাসানরা অদূর ভবিষ্যতে জাতীয় দলে ডাক পেয়ে গেলেও অবাক হওয়ার অবকাশ থাকবেনা। ইতোমধ্যে ঐ দলটির ১২ জন সদস্য জায়গা পেয়েছেন গতকাল (৬ অক্টোবর) ঘোষিত হাই পারফরম্যান্স (এইচপি) স্কোয়াডে। আজ থেকে মিরপুরে শুরু হয়েছে অনুশীলন ক্যাম্পও।

২৫ সদস্যের এই বহর নিয়ে ক্যাম্প চলবে নভেম্বরের শেষ সময় পর্যন্ত। ক্যাম্পে সুযোগ পাওয়া এসব ক্রিকেটার যেন জাতীয় দলে গিয়ে টেকনিক্যাল কোন সমস্যায় না পড়েন সে দিকেই নজর এইচপি চেয়ারম্যান নাইমুর রহমান দুর্জয়ের।

ক্রিকেটারদের প্রতিও তার আবেদন যেন এই ক্যাম্প থেকেই নিজেদের দুর্বলতা নিয়ে কাজ করে যায়। যাতে জাতীয় দলে সুযোগ হলে কেবল দেশকে সেবা দেওয়ার দিকেই মনযোগ দিতে পারে এসব তরুণ ক্রিকেটাররা।

আজ (৭ অক্টোবর) অনুশীলন ক্যাম্পের প্রথম দিন মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে নাইমুর রহমান দুর্জয় বলেন, ‘আমরা যদি অন্যান্য দেশে খেয়াল করি অনূর্ধ্ব-১৯ এর পর যারা দুর্দান্ত পারফর্মার থাকে তারা কিন্তু জাতীয় দলেও চলে আসে। আমাদের দেশেও এর আগে ঘটেছে, আমাদের অনূর্ধ-১৯ দল থেকেও কিন্তু দুই একজন প্লেয়ার (সরাসরি) খেলেছে জাতীয় দলে। মাঝখানে যদি কোন জায়গা থাকে তাদের জাতীয় দলের খেলার জন্য প্রস্তুত করার সে জায়গাটা হাই পারফরম্যান্সকে আমরা ব্যবহার করতে পারি।’

‘একটা জিনিস মাথায় নিয়ে কাজ করি, আজকেও আমি বলেছি। অনেক সময় আমরা কাউকে প্রতিভাবান হিসেবে ধরি কিন্তু অনেকের কিছু সমস্যা থাকে, টেকনিকে দুর্বলতা থাকে। যেগুলো নিয়ে জাতীয় দলে গিয়ে কাজ করতে হয়। কিন্তু খেলোয়াড়দের প্রতি আজকেও আমি আবেদন রেখেছি, জাতীয় দলে গিয়ে যেন কোন কাজ না করতে হয়। ওখানে গিয়ে তারা যেন সার্ভিসটা দিতে পারে এবং যার যা সমস্যা আছে টেকনিকে সেগুলো যেন এইচপিতে যতদিন থাকবে ততদিনে কাজ করে নেয়।’

৯৭ প্রতিবেদক

Read Previous

‘সমস্যা অনেকের মগজেই’

Read Next

হায়দ্রাবাদে ভুবনেশ্বরের বদলি পৃথ্বীরাজ ইয়ারা

Total
8
Share