যেকারণে তিন দলীয় ওয়ানডে সিরিজে নেই মাশরাফি

যেকারণে তিন দলীয় ওয়ানডে সিরিজে নেই মাশরাফি
Vinkmag ad

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে বাংলাদেশকে অপেক্ষা করতে হচ্ছে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের দেশে আসা পর্যন্ত। তবে ক্রিকেটারদের খেলার মধ্যে রাখতে চেষ্টার কমতি নেই বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা লাল বলে দুইদিনের দুটি প্রস্তুতি ম্যাচের পর ১১ অক্টোবর থেকে আয়োজন করছে তিন দলের ওয়ানডে সিরিজ।

এরপর নভেম্বরের মাঝামাঝি সময়ে ৫ দল নিয়ে কর্পোরেট টি-টোয়েন্টিও মাঠে গড়ানোর সম্ভাবনা প্রবল। আজ (৬ অক্টোবর) জাতীয় দলের স্কিল ক্যাম্পে ডাক পাওয়া ২৭ ক্রিকেটারের সাথে হাই পারফরম্যান্স (এইচপি) ইউনিটের সমন্বয়ে প্রায় ৫০ জন ক্রিকেটার নিয়ে গঠিত তিন দলীয় সিরিজের স্কোয়াডও ঘোষণা করা হয়।

কিন্তু এই স্কোয়াডে নাম নেই মাশরাফি বিন মর্তুজার। অধিনায়কত্ব ছাড়লেও এখনো খেলা না ছাড়া মাশরাফির না থাকাটা একটা বড় প্রশ্নেরই জন্ম দেয়। তিন দলীয় ওয়ানডে সিরিজে মাশরাফি থাকছেন না এটা অবশ্য পুরোনো খবর। এর ব্যাখ্যা দিতে গিয়ে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিনন নান্নু আগেই জানিয়েছেন আপাতত ফিট না হওয়াতেই থাকছেনা মাশরাফি।

মূলত কিছুদিন আগেই করোনা পজিটিভ হওয়া মাশরাফি শারীরিকভাবে এখনো পুরোপুরি সেরে ওঠেননি। বিশেষ করে অন্যরা যখন ব্যক্তিগত অনুশীলনে ঘাম ঝরিয়েছে সেখানে মাশরাফিকে লড়াই করতে হয়েছে করোনার সাথে। আগামী মাসে শুরু হতে যাওয়া কর্পোরেট লিগ বা অন্যান্য টুর্নামেন্টে মাশরাফিকে দেখা যাবে বলে অবশ্য নিশ্চয়তা দিয়েছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

আজ মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়ে পাপন বলেন, ‘(মাশরাফি) তিন দলের টুর্নামেন্টে খেলবেনা কিন্তু টি-টোয়েন্টিতে (কর্পোরেট) খেলবে। তিন দলেরটায় ও যে খেলতে চায়না তা না। ওর প্রস্তুতি… ও আসলে হঠাত করে শুনেছে। প্রথম কথা হল ওদের তো কোয়ারেন্টাইনে রাখতে হবে। কোয়ারেন্টাইন ও ওর প্রস্তুতি, ফিটনেস এসবে সময় লাগবে সেজন্য (খেলবেনা)। কিন্তু এরপর যেকোন টুর্নামেন্টেই ও খেলবে।’

পড়ুনঃ তিন দলীয় ওয়ানডে সিরিজের স্কোয়াড ও সূচি

এদিকে নভেম্বরের আগেই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে সাকিব আল হাসানের। তাই টি-টোয়েন্টি লিগে তিনি খেলবেন কিনা সে ব্যাপারে বিসিবি সভাপতির কাছে জানতে চাওয়া হয়।

উত্তরে বিসিবি বস বলেন, ‘অবশ্যই, আমি এমনটাই জানি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

তামিমের পরামর্শ মেনে খেলেছেন সাদমান

Read Next

বড় জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে মুম্বাই ইন্ডিয়ান্স

Total
1
Share