তামিমের পরামর্শ মেনে খেলেছেন সাদমান

তামিমের পরামর্শ মেনে খেলেছেন সাদমান
Vinkmag ad

সাদমান ইসলাম সর্বশেষ স্বীকৃত কোন ম্যাচ খেলেছেন গত বছর ২৭ ডিসেম্বর। প্রায় একবছর আগে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) ব্যাট হাতে নেমেছেন রংপুর রেঞ্জার্সের হয়ে। এর মাস খানেক আগেই ভারত সফরে কব্জির চোটে পড়েন, সেই চোটের তীব্রতা বাড়াতেই বিপিএলের মাঝপথ থেকে লম্বা সময় মাঠের বাইরে।

মাঝে অস্ত্রোপচার করাতে যেতে হয়েছে অস্ট্রেলিয়ায়, ফিরে এসে পড়েছেন করোনা প্রভাবের লকডাউনে। পুনর্বাসন কার্যক্রম ঠিকঠাক পরিচালনা করতেও পড়েছেন বিপাকে। তবে সব বাধা বিপত্তি পেছনে ফেলে সরব হয়েছে দেশের ক্রিকেট, ব্যাট হাতে নেমেছেন সাদমান ইসলাম।

আন্তর্জাতিক কিংবা স্বীকৃত কোন ঘরোয়া টুর্নামেন্ট নয় সাদমানরা ফিরেছেন নিজেদের মধ্যে ভাগ হয়ে খেলা দুই দিনের প্রস্তুতি ম্যাচ দিয়ে। আজ (৬ অক্টোবর) শেষ হওয়া দ্বিতীয় দুইদিনের ম্যাচে বাঁহাতি এই ব্যাটসম্যানের ৮৩ রানের ইনিংসে ভর করেই ওটিস গিবসন একাদশের বিপক্ষে ৬ উইকেটে জয় পায় রায়ান কুক একাদশ।

মূলত দুইদিনের ম্যাচ হলেও বৃষ্টি বাঁধায় দ্বিতীয় দিনের বেশিরভাগ সময় পন্ড হওয়ায় আগেরদিন ৮ উইকেটে ২৪৮ রানে থামা ওটিস গিবসন একাদশ ব্যাটিংয়ের সুযোগই পায়নি। পরিস্থিতি বিবেচনায় একদিনের ম্যাচে রূপ নেয় লাল বলের ম্যাচটি। সাদমান ৪৩ ওভারে রায়ান কুক একাদশের সামনে লক্ষ্য ২০০ রান। যা দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলামের জোড়া ফিফটিতে ৮ বল হাতে রেখেই তাড়া করে রায়ান কুক একাদশ।

৯৯ বলে ৮৩ রানের ইনিংস খেলা সাদমান অবশ্য বলছেন রানের চাইতে সারাদিন ব্যাটিং করাই ছিল তার লক্ষ্য। কিন্তু ছোট হওয়া ম্যাচে যা করেছেন তাতেও আত্মবিশ্বাসের রসদ পেয়েছেন।

 

View this post on Instagram

 

Match winning knock from Shadman Islam in 2 day practice match (Otis Gibson xi vs Ryan Cook xi). #Cricket

A post shared by cricket97 (@cricket97bd) on

বাঁহাতি এই ওপেনার ম্যাচশেষে বলেন, ‘সারাদিন ব্যাটিং করার প্রস্তুতি নিয়ে এসেছিলাম। কিন্তু বৃষ্টি ছিল, এ কারণে ৪৩ ওভারে ২০০ রান চেজ করার লক্ষ্য সেট করে দেন কোচরা। তামিম ভাই নরমাল ব্যাটিং করার পরামর্শ দেন। আমি সেভাবেই করেছি।’

লম্বা বিরতির পর ফিরে ভালো করার ক্ষুধা ছিল ২৫ বছর বয়সী এই ব্যাটসম্যানের। প্রায় আড়াই ঘন্টা ক্রিজে থেকে ম্যাচজয়ী ইনিংসে আত্ববিশ্বাস ফিরে পেয়েছেন বলে মনে করেন সাদমান, ‘আমার ইচ্ছে ছিল এই ম্যাচে যতটা সম্ভব ভালো করার। একটু হলেও পেরেছি এবং মনে হচ্ছে আত্মবিশ্বাসটা ফিরে পেয়েছি।’

৯৭ প্রতিবেদক

Read Previous

২৫ সদস্যের এইচপি স্কোয়াড ঘোষণা

Read Next

যেকারণে তিন দলীয় ওয়ানডে সিরিজে নেই মাশরাফি

Total
16
Share