রেকর্ড নিয়ে ভাবছেন না মেগান শাট

রেকর্ড নিয়ে ভাবছেন না মেগান শাট
Vinkmag ad

নিউজিল্যান্ড নারী একাদশের বিপক্ষে রোজবোল ওয়ানডে সিরিজ ইতোমধ্যে পকেটে পুরে নিয়েছে অস্ট্রেলিয়া নারী একাদশ। এরপরেও ৩য় ওয়ানডে অজিদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। কেননা আর একটি জয় পেলেই রিকি পন্টিংয়ের অজি পুরুষ দলের টানা ২১ জয়ের রেকর্ড স্পর্শ করে ফেলবে মেগ লেনিং এর দল। অ্যালান বোর্ডার মাঠে ৭ অক্টোবর ৩য় ম্যাচ অনুষ্ঠিত হবে।

অজি ফাস্ট বোলার মেগান শাট এমন অভাবনীয় অর্জনেও শান্ত থাকতে বলছেন। রেকর্ড থেকে একটি জয় দূরে থাকা এই অজি নারী দলকে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে সেরা বলেছেন তিনি।

‘অবশ্যই এটা অনেক বড় অর্জন হবে আমাদের জন্য। অন্য ম্যাচগুলোর মত এ ম্যাচও আমরা জয়ের জন্য চেষ্টা করবো। হেরে যাওয়াটা ভীষণ বাজে এবং কোন ম্যাচ হারলে আমরা আরও বেশি পরিশ্রম করি। নিজেদের ভুলগুলো শুধরানোর চেষ্টা করি যাতে আমরা পরবর্তীতে ভালো খেলে সফলতা অর্জন করতে পারি। এটাই উত্তম কাজ। জয় পাওয়াটা বেশ ভালো অনুভূতি দেয়; তবে আমরা জানি আমরা আরও ভালো করতে পারবো।’

সাম্প্রতিক সময়ে নিজের ফর্ম নিয়ে সন্তুষ্ট নন শাট। নিউজিল্যান্ডের বিপক্ষে এখন পর্যন্ত ২ ম্যাচে ৩ উইকেট পেয়েছেন তিনি।

‘বর্তমানে আমি আমার বোলিং নিয়ে সন্তুষ্ট নই। ভালো ওভারের পাশাপাশি খারাপ ওভারও করেছি। বেশ কিছুদিন ধরে আমি আমার বোলিং লেংথ নিয়ে সমস্যায় আছি। হয়তোবা নারী বিগ ব্যাশ এবং টি-টোয়েন্টি ক্রিকেট নিয়ে বেশি ব্যস্ত থাকায় এমনটা হচ্ছে। এটা হতাশাজনক, কিন্তু আশা করছি খুব দ্রুতই আমার বোলিংয়ে ধারাবাহিকতা আসবে।’

‘প্রথম দুই ম্যাচে অ্যালান বোর্ডার মাঠে সকালবেলা আমি পিচ দেখতে যেতাম। পিচে কিছুটা ময়েশ্চার থাকে কিন্তু আমি বল সুইং করাতে পারছি না যেটা সচরাচর করে থাকি। প্রথমে দুই ওভারের মত করে আমি নিজেকে সরিয়ে নিতাম। অথচ আমি এখানে ভালো সুইং পেতাম এবং সে অনুযায়ী প্রতিপক্ষকে হাফভলি বল দিয়েও সুইং করিয়ে আবদ্ধ করে ফেলতাম। এখন আমি বেশ সতর্ক এবং নিজের বোলিংয়ের সঠিক লাইন পাওয়ার জন্য সর্বাত্নক চেষ্টা করছি,’ মেগান শাট বলেন।

৯৭ ডেস্ক

Read Previous

তামিম-সাদমানের জোড়া ফিফটিতে জিতল রায়ান কুক একাদশ

Read Next

তিন দলীয় ওয়ানডে সিরিজের স্কোয়াড ও সূচি ঘোষণা

Total
2
Share