তামিম-সাদমানের জোড়া ফিফটিতে জিতল রায়ান কুক একাদশ

তামিম-সাদমানের জোড়া ফিফটিতে রায়ান কুক একাদশের জয়
Vinkmag ad

দুইদিনের প্রস্তুতি ম্যাচ পরিস্থিতি বিবেচনায় একদিনের ম্যাচে পরিণত হয়। মূলত বৃষ্টি বাঁধায় টাইগারদের দ্বিতীয় দুই দিনের প্রস্তুতি ম্যাচেই এমন নাটকীয়তা দেখা যায়। যে ম্যাচে দুই ওপেনার তামিম ইকবাল ও সাদমান ইসলামের জোড়া ফিফটিতে ৬ উইকেটে জয় পায় রায়ান কুক একাদশ।

আগেরদিন দফায় দফায় বৃষ্টিতে ৭২ ওভারের বেশি খেলা মাঠে গড়ায়নি। তাতে ইমরুল কায়েস ও মাহমুদউল্লাহ রিয়াদের ফিফটিতে ভর করে ৮ উইকেটে ২৪৮ রানে দিনশেষ করে ওটিস গিবসন একাদশ। আজ দ্বিতীয় দিন দুপুর পর্যন্ত বৃষ্টির কারণে কোন বলই মাঠে গড়ায়নি মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এরপর বৃষ্টি শেষে মাঠ খেলার উপযোগী হতেই নতুন নিয়মে ওয়ানডে ম্যাচে পরিণত হয় লাল বলের দুইদিনের প্রস্তুতি ম্যাচটি। ওটিস গিবসন একাদশ আর ব্যাট করার সুযোগ পায়নি, রায়ান কুক একাদশের লক্ষ্য ঠিক হয় ৪৩ ওভারে ২০০ রান।

প্রথম প্রস্তুতি ম্যাচে না খেলা তামিম ইকবাল রায়ান কুক একাদশের হয়ে এই ম্যাচে মাঠে নামেন। লক্ষ্য তাড়ায় আরেক ওপেনার সাদমান ইসলাম কে নিয়ে দ্রুত গতিতে রান তুলতে থাকেন তামিম। ২৩.১ ওভার স্থায়ী জুটিতে দুজনে স্কোরবোর্ডে যোগ করেন ১০৭ রান। ৮০ বলে ১০ চারে ৬৪ রান করে নাইম হাসানের বলে রুবেল হোসেনকে ক্যাচ পরিণত হয়ে তামিম ফিরলে ভাঙে জুটি।

তামিম ফিরে গেলেও আরেক ওপেনার সাদমান সাবলীল ভঙ্গিতেই ব্যাত চালাতে থাকেন। আড়াই ঘন্টার বেশি সময় ক্রিজে কাটিয়ে ৯৯ বলে ৮ চার ১ ছক্কায় ৮৩ রান করে আউট হয়েছেন দলকে জয় থেকে মাত্র ২৩ রান দূরত্বে রেখে। মাঝে অবশ্য অধিনায়ক মুমিনুল হক (১০) ও মুশফিকুর রহিম (১১) ফিরেছেন ব্যর্থ হয়ে।

মুমিনুল আউট হয়েছেন নাইম হাসানের দ্বিতীয় শিকার হয়ে। অন্যদিকে মুশফিক বোল্ড হয়ে সাজঘরে ফিরেছেন রুবেল হোসেনের একমাত্র উইকেট হয়ে। তবে দুই অপরাজিত ব্যাটসম্যান ইয়াসির আলি রাব্বি ও মোহাম্মদ মিঠুন ৮ বল হাতে রেখে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়ে তবেই মাঠ ছাড়েন। রাব্বি অপরাজিত ছিলেন ২৪ ও মিঠুন ৫ রানে।

সংক্ষিপ্ত স্কোরঃ

প্রথম দিনঃ ওটিস গিবসন একাদশ ২৪৮/৮ (৭২ ওভার), সাইফ ৭, ইমরুল ৫৯, শান্ত ২, মাহমুদউল্লাহ ৫৬, লিটন ৪৪, সৌম্য ২৬, মোসাদ্দেক ২৯*, নাইম ৮, এবাদত ০, রুবেল ০*; তাসকিন ১১-২-৪২-৩, খালেদ ১১-১-৩১-০, তাইজুল ২৬-৪-৭৬-১, সাইফউদ্দিন ১১-১-৪২-১, আল-আমিন ১০-৩-৩৬-১, মিঠুন ৩-১-১০-২।

দ্বিতীয় দিনঃ রায়ান কুক একাদশ ২০১/৪ (৪১.৪ ওভার) লক্ষ্যঃ ৪৩ ওভারে ২০০, তামিম ৬৪, সাদমান ৮৩, মুমিনুল ১০, মুশফিক ১১, ইয়াসির ২৪*, মিঠুন ৫*; মুস্তাফিজ ৭.৪-০-৩৮-০, নাইম ৯-০-৪৯-২, মাহমুদউল্লাহ ৪-০-১৮-০, এবাদত ৯-০-৪০-০, রুবেল ৭-০-৩৩-১, মোসাদ্দেক ৫-০-২১-১।

ফলাফলঃ রায়ান কুক একাদশ ৬ উইকেটে জয়ী।

৯৭ প্রতিবেদক

Read Previous

ধ-র্ষ-ণে-র বিরুদ্ধে ল-ড়া-ই-য়ে-র ডাক দিলেন সাকিব

Read Next

রেকর্ড নিয়ে ভাবছেন না মেগান শাট

Total
15
Share