অস্ট্রেলিয়ায় যাবার আগে দুবাইয়ে পুজারা-হনুমাদের কোয়ারেন্টাইন

অস্ট্রেলিয়ায় যাবার আগে দুবাইয়ে পুজারা-হনুমাদের কোয়ারেন্টাইন
Vinkmag ad

সংযুক্ত আরব আমিরাতে চলমান আইপিএলের পরই অস্ট্রেলিয়াতে সিরিজ রয়েছে ভারতের। অস্ট্রেলিয়া যাওয়ার পূর্বে দুবাইতে টেস্ট সিরিজের ব্যাটসম্যান চেতেশ্বর পূজারা, হানুমা বিহারি এবং কোচ রবি শাস্ত্রীসহ সহকারী কর্মকর্তাদের ছয়দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে জানিয়েছে প্রেস ট্রাস্ট অব ইন্ডিয়ার (পিটিআই) একটি সূত্র।

গেমপ্ল্যান
টিম বানাও, রিওয়ার্ডস জিতে নাও

করোনা পরিস্থিতিকে বিবেচনায় রেখে অস্ট্রেলিয়া সফরে ২৩ থেকে ২৫ জনের স্কোয়াড পাঠাবে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)।

সূত্র থেকে আরও জানা যায় স্কোয়াডের পাশাপাশি খেলার বিভিন্ন সামগ্রীকেও সংযুক্ত আরব আমিরাতে জৈব সুরক্ষা বলয়ের আওতায় আনবে ভারতীয় বোর্ড। অস্ট্রেলিয়া সফরের পূর্বে এক থেকে দুই সপ্তাহের কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করা হবে।

‘পরিকল্পনামতে প্রথমে একটা চার্টার্ড বিমানের পুরোটা জুড়ে খেলোয়াড় ও সদস্যদের দুবাই থেকে অস্ট্রেলিয়ায় নিয়ে যাওয়া হবে। এ মাসের শেষে চেতেশ্বর পূজারা, হানুমা বিহারি, কোচিং স্টাফদের মধ্যে রবি শাস্ত্রী, ভারত অরুন, বিক্রম রাঠোড় ও রামাকৃষ্ণান শ্রীধর দুবাইতে পৌঁছাবেন,’ সূত্রটি জানায়।

‘আইপিএল না খেলা খেলোয়াড়রা এবং কোচিং স্টাফসহ ন্যান্য সহকারীদের ছয়দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। তাদের ১ম, ৩য় ও ৬ষ্ঠ দিনে কোভিড পরীক্ষা করা হবে। আইপিএল শেষ হলে স্কোয়াড একত্রিত করা হবে এবং অস্ট্রেলিয়ায় রওনা করা হবে।’

‘বেশিরভাগ খেলোয়াড়রা জৈব সুরক্ষার মধ্যে আবদ্ধ আছে। আমরা দুবাইতে এ ব্যাপারগুলো পর্যবেক্ষণ করছি এবং সবার জন্য জৈব সুরক্ষার ব্যাপারটি নিশ্চিত করছি।’

মে মাসে ঘোষিত ক্রিকেট অস্ট্রেলিয়ার খসড়া সূচি অনুযায়ী টি-টোয়েন্টি সিরিজ দিয়ে অস্ট্রেলিয়া সফর শুরু করার কথা ভারতের।

খসড়া সূচি অনুযায়ী বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজ শুরু হবে ৩ ডিসেম্বর, পার্থের গ্যাবাতে। ২য় টেস্ট ১১-১৫ ডিসেম্বর হবে অ্যাডিলেডে, গোলাপী বলে। ৩য় ও ৪র্থ টেস্ট যথাক্রমে মেলবোর্ন (২৬-৩০ ডিসেম্বর) এবং সিডনিতে (৩-৭ জানুয়ারি)।

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হবে পার্থে (১২ জানুয়ারি), মেলবোর্ন (১৫ জানুয়ারি) এবং সিডনিতে (১৭ জানুয়ারি)।

করোনা পরিস্থিতির জন্য সময় ও ভেন্যু পরিবর্তনের সম্ভাবনা বেশি।

৯৭ ডেস্ক

Read Previous

ব্যাটসম্যানদের জন্য অশ্বিনের প্রথম ও শেষ সতর্কবার্তা

Read Next

ধ-র্ষ-ণে-র বিরুদ্ধে ল-ড়া-ই-য়ে-র ডাক দিলেন সাকিব

Total
3
Share