ব্যাটসম্যানদের জন্য অশ্বিনের প্রথম ও শেষ সতর্কবার্তা

ব্যাটসম্যানদের প্রতি অশ্বিনের প্রথম ও শেষ সতর্কবার্তা
Vinkmag ad

গতকাল (৫ অক্টোবর) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে সুযোগ পেয়েও ম্যানক্যাডিং না করে আলোচনায় দিল্লি ক্যাপিটালস স্পিনার রবিচন্দ্রন অশ্বিন। অবশ্য তিনি নিজে বলছেন এটি ২০২০ সালের প্রথম ও শেষ সতর্কবার্তা, এরপর ম্যানক্যাডিং করলে কেউ যেন তাকে দোষারোপ না করে।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ওপেনার অ্যারন ফিঞ্চ ক্রিজ ছেড়ে বের হলেও ম্যানক্যাডিংয়ের চরম সমর্থক বোলার অশ্বিন আউট না করে সতর্ক করলেন। তার এমন কান্ডে অবাক হয়েছে অনেকেই। অনেকেরই ধারণা দলের কোচ রিকি পন্টিংয়ের কড়া নির্দেশনার কারণেই ক্রিকেট চেতনা বিরোধী এই কাজটি করেননি অশ্বিন।

গেমপ্ল্যান
টিম বানাও, রিওয়ার্ডস জিতে নাও

কিন্তু ম্যাচের পর টুইটারে অশ্বিন নিজেই পরিষ্কার করেছেন অবস্থান। তিনি লিখেন, ‘চলুন বিষয়টি পরিষ্কার করা যাক। ২০২০ মৌসুমের জন্য এটি প্রথম ও শেষ সতর্ক বার্তা। আমি এটিকে আনুষ্ঠানিক করে তুলছি এবং পরবর্তীতে আমাকে দোষী বলা যাবেনা। অ্যারন ফিঞ্চ এবং আমি ভালো বন্ধু বটে।’

টুইটে রিকি পন্টিংকে মেনশন করেন তিনি, এবং রান আউট ও নন স্ট্রাইকার হ্যাশট্যাগ ব্যবহার করেন।

দুবাইতে অনুষ্ঠিত ম্যাচে ভিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৫৯ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। অশ্বিনের ম্যানক্যাডিং করার সুযোগ পেয়েও না করার ঘটনাটি ঘটেছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ইনিংসের তৃতীয় ওভারে। অশ্বিনের বল ডেলিভারির আগেই নন স্ট্রাইক প্রান্তে থাকা ফিঞ্চ ক্রিজ ছেড়ে বের হয়ে যান।

আর বল করতে যাওয়া অশ্বিন তাৎক্ষনিক থেমে যান এবং আউট না করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ওপেনারকে ক্রিজে ফিরে যাওয়ার সুযোগ দেন। এদিকে ম্যাচ শেষে অশ্বিনের টুইট কোচ রিকি পন্টিংয়ের কড়া বার্তার সাথে সাংঘর্ষিকতা তৈরি করে। কারণ সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক জানিয়েছিলেন দিল্লির সাথে তার কোচ হিসেবে কাজ করার সময়টায় কেউ এমন ক্রিকেট চেতনা বিরোধী কাজ করতে পারবেনা।

৯৭ ডেস্ক

Read Previous

ডিসেম্বরে আরেকটি ঘরোয়া টুর্নামেন্ট, জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ

Read Next

অস্ট্রেলিয়ায় যাবার আগে দুবাইয়ে পুজারা-হনুমাদের কোয়ারেন্টাইন

Total
4
Share