ডিসেম্বরে আরেকটি ঘরোয়া টুর্নামেন্ট, জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ

বিসিবি লোগো
Vinkmag ad

শ্রীলঙ্কা সফর স্থগিত হওয়ার পরই ঘরোয়া ক্রিকেটে বেশ নজর দিচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এমনকি ঘরোয়া ক্রিকেটে ক্রিকেটারদের সম্পৃক্ত করতে সংযুক্ত আরব আমিরাতে একটি চার দলীয় সিরিজকেও ‘না’ করে দিয়েছে দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

টাইগারদের আসন্ন সিরিজ বলতে বছরের শেষদিকে শ্রীলঙ্কার বাংলাদেশ সফর ও জানুয়ারিতি ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর। কিন্তু শ্রীলঙ্কা ক্রিকেটের সাথে সর্বশেষ ঘটনার পর লঙ্কানদের বিপক্ষে সিরিজ যে সহসায় হচ্ছে না অনুমেয়ই ছিল। এবার বিসিবিও নিশ্চিত করেছে জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরবে বাংলাদেশ।

ফলে চলতি বছর আর কোন কোন আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ নেই মুশফিকুর রহিম, তামিম ইকবালদের। আন্তর্জাতিক ক্রিকেট না থাকলেও ঘরোয়া ব্যস্ত সূচির মাধ্যমে তাদের ক্রিকেটেই রাখার পরিকল্পনা বিসিবির। চলতি মাসে নিজেদের মধ্যে ভাগ করে দুই দিনের প্রস্তুতি ম্যাচ শেষে মাঠে গড়াবে তিন দলের ওয়ানডে সিরিজ। নভেম্বরে ৬ দলের কর্পোরেট টি-টোয়েন্টি টুর্নামেন্ট নিয়েও বেশ আশাবাদী দেশের ক্রিকেট নিয়ন্ত্রক সংস্থা।

চলতি বছর টাইগারদের আন্তর্জাতিক ক্রিকেটে না ফেরা প্রসঙ্গে গতকাল (৬ অক্টোবর) বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান গণমাধ্যমকে বলেন, ‘এই বছর আমাদের আর কোনো আন্তর্জাতিক সূচি নেই। জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজ আসবে। সেই লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। ডিসেম্বরে আরেকটি ঘরোয়া টুর্নামেন্ট আয়োজন করতে আগ্রহী আমরা।’

উল্লেখ্য, জানুয়ারিতে তিন টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টির পূর্ণাঙ্গ সিরিজ খেলতে বাংলাদেশে আসার কথা ক্যারিবিয়ানদের। এরপর মার্চে বাংলাদেশের নিউজিল্যান্ড সফরও ইতোমধ্যে চূড়ান্ত হয়েছে। সফরে সমান তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ।

৯৭ ডেস্ক

Read Previous

২৯ বছর বয়সেই থামল তারাকাইয়ের জীবন ঘড়ি

Read Next

ব্যাটসম্যানদের জন্য অশ্বিনের প্রথম ও শেষ সতর্কবার্তা

Total
32
Share