ব্যাঙ্গালোরকে পাত্তা না দিয়ে হারাল দিল্লি

ব্যাঙ্গালোরকে পাত্তা না দিয়ে হারাল দিল্লি
Vinkmag ad

ব্যাটে-বলে দাপুটে পারফরম্যান্স দেখিয়ে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হেসেখেলে হারালো দিল্লি ক্যাপিটালস। দুবাই স্টেডিয়ামে দিল্লি জয়লাভ করে ৫৯ রানে।

টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (আরসিবি) অধিনায়ক ভিরাট কোহলি। এবারের আইপিএলের অন্যতম সফল জুটি দিল্লি ক্যাপিটালসের পৃথ্বী শ-শিখর ধাওয়ান এদিনও শুভ সূচনা করেন। উদ্বোধনী জুটিতে তারা ৬৮ রান স্কোরবোর্ডে তোলেন।

গেমপ্ল্যান
টিম বানাও, রিওয়ার্ডস জিতে নাও

মোহাম্মদ সিরাজের বলে উইকেটের পেছনে এবি ডি ভিলিয়ার্সের হাতে ক্যাচ দেওয়ার আগে ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে ৪২ রান করেন পৃথ্বী শ। দলীয় ৮২ রানের মাথায় অপর ওপেনার ধাওয়ানও বিদায় নেন। আগের ম্যাচের ম্যাচসেরার পুরস্কার পাওয়া অধিনায়ক শ্রেয়াস আইয়ার ১১ রানের বেশি করতে পারেননি।

এরপর ৪র্থ উইকেট জুটিতে রিশাব পান্টের সাথে ৮৯ রান যোগ করেন মার্কাস স্টয়নিস। পান্ট ৩৭ রানে আউট হলেও ঠিকই অর্ধশতক তুলে নেন স্টয়নিস। ৬টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৬ বলে ৫৩ রানে অপরাজিত থাকেন স্টয়নিস। দিল্লি নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৯৬ রানের বিশাল স্কোর দাড় করায়। আরসিবির পক্ষে সিরাজ ২টি উইকেট নেন।

আরসিবি ১৯৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ৩য় ওভারেই ইনফর্ম দেবদূত পাডিকালের উইকেট হারিয়ে বসে। পাওয়ার প্লেতে অ্যারন ফিঞ্চ এবং এবি ডি ভিলিয়ার্স সাজঘরে ফিরে গেলে ৪৩ রানেই ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় আরসিবি।

একপ্রান্তে ভিরাট কোহলি আগলেও ধরে রাখলেও দিল্লির নিয়ন্ত্রিত বোলিং ও ফিল্ডিংয়ে অন্য ব্যাটসম্যানরা ঠিকভাবে নিজেদের মেলে ধরতে পারেনি। মইন আলি, ওয়ায়শিংটন সুন্দর কিংবা শিভাম দুবেরা সাজঘরে যাওয়া আসার মধ্যে ব্যস্ত ছিলেন।

কোহলি ব্যক্তিগত ৪৩ রান করে আউট হয়ে গেলে আরসিবির জয়ের আশা ধূলিসাৎ হয়ে যায়। অবশিষ্ট সময়টুকুতে আরসিবির জয়ের ব্যবধান কিছুটা কমেছে। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৩৭ রান করে আরসিবি। দিল্লির পক্ষে কাগিসো রাবাদা ৪টি এবং আনরিখ নরটিয়া ও আক্সার প্যাটেল ২টি করে উইকেট নেন।

অনবদ্য বোলিং পারফরম্যান্সের জন্য ম্যাচসেরা হন দিল্লির স্পিনার আক্সার প্যাটেল। এই জয়ে ৮ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে শ্রেয়াস আইয়ারের দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালসঃ ১৯৬/৪ (২০ ওভার), স্টয়নিস ৫৩*, পৃথ্বী শ ৪৩, পান্ট ৩৭; সিরাজ ২/৩৪, মইন ১/২১

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৩৭/৯ (২০ ওভার), কোহলি ৪৩, সুন্দর ১৭; রাবাদা ৪/২৪, আক্সার ২/১৮

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ৫৯ রানে জয়ী

ম্যাচসেরাঃ আক্সার প্যাটেল (দিল্লি ক্যাপিটালস)।

৯৭ ডেস্ক

Read Previous

ভুল বুঝতে পারা কোহলির প্রতিক্রিয়া, শচীনের টুইট

Read Next

২৯ বছর বয়সেই থামল তারাকাইয়ের জীবন ঘড়ি

Total
1
Share