টি-টোয়েন্টি ব্লাস্টের শিরোপা নটিংহ্যামশায়ারের

টি-টোয়েন্টি ব্লাস্টের শিরোপা নটিংহ্যামশায়ারের
Vinkmag ad

অধিনায়ক ড্যান ক্রিশ্চিয়ানের অসাধারণ অলরাউন্ড নৈপূন্য এবং বেন ডাকেটের অনবদ্য ইনিংসের উপর ভর করে ভাইটালিটি ব্লাস্ট টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্টের শিরোপা জিতেছে নটিংহ্যামশায়ার। রবিবার বার্মিংহামে অনুষ্ঠিত ফাইনালে তারা ৬ উইকেটে সারেকে হারিয়েছে।

বৃষ্টির কারণে ১৬ ওভারে নেমে আসা ম্যাচে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন নটিংহ্যামশায়ারের অধিনায়ক ড্যান ক্রিশ্চিয়ান। সারের দুই উদ্বোধনী ব্যাটসম্যান জেসন রয় এবং হাশিম আমলার মধ্যকার জুটি ৪র্থ ওভার পর্যন্ত স্থায়ী ছিল।

ব্যক্তিগত ৩ রান করে সামিত প্যাটেলের বলে ক্রিশ্চিয়ানের তালুবন্দী হন আমলা। তিনে নামা উইল জ্যাকসও মাত্র ৩ রান করে জ্যাক বলের কাছে পরাস্ত হন। এরপর ৩য় উইকেট জুটিতে লরি ইভান্সের সাথে ৯০ রানের জুটি গড়ে তোলেন জেসন রয়।

১৪ তম ওভার থেকে শুরু হয় অধিনায়ক ক্রিশ্চিয়ানের ম্যাজিক। দারুণ খেলতে থাকা লরি ইভান্সকে দলীয় ১১৪ রানের মাথায় বিদায় করেন। ইভান্স ৩টি চার ও ২টি ছয়ের সহায়তায় মাত্র ২৩ বলে ৪৩ রান করেন। দুই বল পরে জেমি ওভারটনকেও সাজঘরের পথ দেখান ক্রিশ্চিয়ান। দুর্দান্ত খেলতে থাকা জেসন রয়কে পরের ওভারে লেগ বিফোর উইকেটের ফাঁদে ফেলেন জ্যাক বল।

৪৭ বলে করা ৬৬ রানের ইনিংসে ৭টি চার ও ১টি ছয়ের মার মেরেছেন জেসন রয়। শেষ ওভারে বেন ফোকস এবং লিয়াম প্লাংকেটকে আউট করেন ক্রিশ্চিয়ান। নির্ধারিত ১৬ ওভারে ৭ উইকেট হারিয়ে ১২৭ রান করতে সমর্থ হয় সারে। নটিংহ্যামশায়ারের পক্ষে ক্রিশ্চিয়ান ৪টি এবং জ্যাক বল ২টি উইকেট নেন।

নটিংহ্যামশায়ার ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে প্রথম বলেই অ্যালেক্স হেলসকে হারিয়ে বসে। এরপর জো ক্লার্ক ও সামিত প্যাটলের দ্রুত বিদায়ে মাত্র ১৯ রানের মাথায় ৩ উইকেট হারিয়ে চরম বিপদে পড়ে নটিংহ্যামশায়ার। ওপেনিংয়ে নামা বেন ডাকেটের সাথে ৪র্থ উইকেট জুটিতে স্কোরবোর্ডে ৬৩ রান যোগ করেন পিটার ট্রেগো।

৫টি চার ও ১টি ছয়ের মারে ট্রেগো ৩১ রান করে আউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর ডাকেট ও অধিনায়ক ক্রিশ্চিয়ানের অবিচ্ছিন্ন ৫ম উইকেটে জুটিতে ৪৭ রান আসলে ৬ উইকেট হাতে রেখে ১৪ বল বাকি থাকতে শিরোপা নিশ্চিত করে নটিংহ্যামশায়ার।

৩৮ বলে ৮টি চারের সহায়তায় ৫৩ রানে অপরাজিত থাকেন বেন ডাকেট, অন্যদিকে ১১ বলে ২১ রানে অপরাজিত থাকেন ড্যান ক্রিশ্চিয়ান। সারের পক্ষে উইল জ্যাক্স ২টি উইকেট নেন।

অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ম্যাচ সেরা হন নটিংহ্যামশায়ারের অধিনায়ক ড্যান ক্রিশ্চিয়ান।

২৭ আগস্ট শুরু হওয়া টুর্নামেন্টে মোট ১৮টি দল ৩টি গ্রুপে বিভক্ত হয় এবং গ্রুপ পর্যায়ে পরস্পরের সাথে দুইবার করে মুখোমুখি হয়। এরপর কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনালের গণ্ডি পার হয়ে ৪ অক্টোবর ফাইনালে মুখোমুখি হয় নটিংহ্যামশায়ার ও সারে।

সংক্ষিপ্ত স্কোরঃ

সারেঃ ১২৭/৭ (১৬ ওভার), জেসন রয় ৬৬, লরি ইভান্স ৪৩; ড্যান ক্রিশ্চিয়ান ৪/২৩, জ্যাক বল ২/১৭

নটিংহ্যামশায়ার ১২৯/৪ (১৩.২ ওভার), বেন ডাকেট ৫৩*, ট্রেগো ৩১, ক্রিশ্চিয়ান ২১*; উইল জ্যাক্স ২/৩২

ফলাফলঃ নটিংহ্যামশায়ার ৬ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ ড্যান ক্রিশ্চিয়ান (নটিংহ্যামশায়ার)।

৯৭ ডেস্ক

Read Previous

অসন্তুষ্ট হয়ে মাঠ ছাড়লেন ইমরুল, ফেরাতে চেয়েছিলেন মুমিনুল

Read Next

মাহমুদউল্লাহকে সাজঘরে ফেরালেন সাইফউদ্দিন

Total
3
Share