ওয়াটসন-ডু প্লেসিসের অবিশ্বাস্য জুটি, চেন্নাইয়ের দাপুটে জয়

ওয়াটসন-ডু প্লেসিসের অবিশ্বাস্য জুটি, চেন্নাইয়ের দাপুটে জয়
Vinkmag ad

হারের বৃত্ত থেকে দারুণভাবে ফিরে এলো চেন্নাই সুপার কিংস। ফাফ ডু প্লেসিস এবং শেন ওয়াটসনের রেকর্ড পার্টনারশিপে কিংস ইলেভেন পাঞ্জাবকে ১০ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়েছে চেন্নাই।

দুবাই স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন পাঞ্জাবের অধিনায়ক লোকেশ রাহুল। দুই ইনফর্ম ওপেনার রাহুল এবং মায়াঙ্ক আগারওয়াল আবারও পাঞ্জাবকে ভালো সূচনা এনে দেন। উদ্বোধনী জুটিতে তারা ৬১ রান তোলেন।

ব্যক্তিগত ২৬ রান করে চেন্নাইয়ের পিযুশ চাওলার বলে স্যাম কারেনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন আগারওয়াল। ২য় উইকেটে মানদ্বীপ সিংয়ের সাথে আরও ৩৩ রান যোগ করেন রাহুল। মানদ্বীপ ২৭ রান করে সাজঘরে ফেরেন। এরপর ৩য় উইকেট জুটিতে নিকোলাস পুরানকে সাথে নিয়ে ৫৮ রান তোলেন রাহুল। ১৭ তম ওভারের ১ম বলে পুরান ৩৩ রান করে বিদায় নেন। ঠিক পরের বলে চমৎকার খেলতে থাকা রাহুলও ৭ চার ও ১ ছক্কার সহায়তায় ৬৩ রান করে সাজঘরে ফেরেন।

দুইজনকেই আউট করেন শার্দুল ঠাকুর। শেষের দিকে গ্লেন ম্যাক্সওয়েল এবং সরফরাজ খানের চেষ্টায় নির্ধারিত ২০ ওভার শেষে ৪ উইকেট হারিয়ে ১৭৮ রানের লড়াকু স্কোর গড়ে তোলে পাঞ্জাব। চেন্নাইয়ের পক্ষে শার্দুল ঠাকুর ২টি এবং রবীন্দ্র জাদেজা ও চাওলা ১টি করে উইকেট পান।

এর পরের গল্পটা চেন্নাই সুপার কিংসের দুই ব্যাটসম্যান শেন ওয়াটসন এবং ফাফ ডু প্লেসিসের। টিম ম্যানেজমেন্ট এবারের আইপিএলে প্রথমবারের মত ওয়াটসনের সাথে ডু প্লেসিসকে উদ্বোধনী জুটিতে পাঠান। তাতেই শতভাগ সফল ম্যানেজমেন্ট। ১৭৯ রান তাড়া করতে নেমে পাঞ্জাবের বোলারদের উপর রীতিমত ছড়ি ঘুরিয়েছেন চেন্নাইয়ের ওয়াটসন ও ডু প্লেসিস।

নিজেদের ব্যাটিংয়ের শুরু থেকে শেষ পর্যন্ত ম্যাচ পুরো নিয়ন্ত্রণে নিয়ে নেন তারা। একের পর এক দর্শনীয় বাউন্ডারি ও ওভার বাউন্ডারিতে পাঞ্জাবের প্রতিটি বোলারদের উপর শাসন করে ১৭.৪ ওভারে কোন উইকেট না হারিয়ে ১৮১ রান করে জয় তুলে নেয় চেন্নাই।

 

View this post on Instagram

 

Faf 87* (53) Watson 83* (53) Perfect partnership #KXIPvCSK #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

এটি আইপিএলের ইতিহাসে যেকোন উইকেট জুটিয়ে এটি চেন্নাইয়ের সর্বোচ্চ রান। সেই সাথে সফলভাবে রান তাড়া করতে গিয়ে উদ্বোধনী জুটিতে এটি ২য় সর্বোচ্চ স্কোর। ওয়াটসন ১১টি চার ও ৩টি ছক্কার সহায়তায় ৫৩ বলে অপরাজিত ৮৩ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। অন্যদিকে ডু প্লেসিস ১১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৩ বলে অপরাজিত ৮৭ রানের অনবদ্য ইনিংস খেলেন ডু প্লেসিস।

অসাধারণ ইনিংসের জন্য ম্যাচ সেরা হন চেন্নাইয়ের শেন ওয়াটসন।

সংক্ষিপ্ত স্কোরঃ

কিংস ইলেভেন পাঞ্জাবঃ ১৭৮/৪ (২০ ওভার), রাহুল ৬৩, পুরান ৩৩; শার্দুল ২/৩৯, চাওলা ১/২২

চেন্নাই সুপার কিংসঃ ১৮১/০ (১৭.৪ ওভার), ডু প্লেসিস ৮৭*, ওয়াটসন ৮৩*

ফলাফলঃ চেন্নাই সুপার কিংস ১০ উইকেটে জয়ী

ম্যাচসেরাঃ শেন ওয়াটসন (চেন্নাই সুপার কিংস)।

৯৭ ডেস্ক

Read Previous

হায়দ্রাবাদকে সহজেই হারাল মুম্বাই

Read Next

অনন্য রেকর্ড গড়েও বিনয়ী জাদেজা

Total
1
Share