দলের পেশাদারিত্ব নিয়ে অসন্তুষ্ট ধোনি

দলের পেশাদারিত্ব নিয়ে অসন্তুষ্ট ধোনি
Vinkmag ad

টানা তিন ম্যাচ হেরে হতাশ চেন্নাই সুপার কিংস অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনি। তার মতে দলে অনেক সমস্যা রয়েছে, সেগুলো নিরসন করতে হবে। সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে ম্যাচে ৭ রানে হেরে যাওয়ার পর ধোনি বলেন টুর্নামেন্টে টিকে থাকতে হলে সঠিক পরিকল্পনার পাশাপাশি তাদের ভাগ্যের সহায়তারও প্রয়োজন। দলের মধ্যে পেশাদারিত্বের অভাবও রয়েছে বলে হতাশা ব্যক্ত করেন তিনি।

ধোনি বলেন, ‘আমাদের সঠিকভাবে কাজ করা প্রয়োজন। এটাই পেশাদারিত্ব। ক্যাচ নিয়ে কাজ করতে হবে, নো বল নিয়ে নয়। ওগুলো নিয়ন্ত্রণ করা সম্ভব। সম্ভবত আমরা একটু বেশি আয়েশি মনোভাব নিয়ে খেলছি।’

‘কেউই ক্যাচ ফেলতে চায় না। কিন্তু এই পর্যায়ে ক্যাচগুলো ধরার মত প্রতিজ্ঞাবদ্ধ আমাদের হতে হবে। বিশেষ করে দল যখন একদমই ভালো অবস্থানে নেই।’

স্যাম কারেন এবং ডোয়াইন ব্রাভোর আগে ব্যাটিংয়ে নামেন কেদার যাদব। কিন্তু স্ট্রাইক রোটেট করতে খুব একটা পারদর্শী হতে পারছেন না যাদব। এক্ষেত্রে ধোনির ব্যাটিং পজিশন নিয়েও গলদঘর্ম হতে হচ্ছে দলের কোচ স্টিফেন ফ্লেমিংকে।

‘ধোনি মূলত মিডল অর্ডারের নিচের দিকে ব্যাটিং করে। যাদব আমাদের চার নম্বর ব্যাটসম্যান এবং উভয় ভূমিকায় অবতীর্ণ হয়। যদি আমরা ভালো সূচনা করতে না পারি, তাহলে ধোনি উপরে ব্যাটিংয়ে আসে এবং একটু নিচের দিকে ব্যাটিং করে তখন। যদি আপনার দলের দ্রুত উইকেট পড়ে যায়, তাহলে আপনার চার নম্বর ব্যাটম্যানকে ক্রিজে এসে দায়িত্ব সম্পন্ন ব্যাটিং করতে হবে,’ বলেন ফ্লেমিং।

আইপিএল ইতিহাসের অন্যতম সফল দল চেন্নাই সুপার কিংস। তিনবার শিরোপা জিতেছে তারা এবং আইপিএলের সব প্রতিযোগিতায় কোয়ালিফায়ার খেলেছে।

এবারের আইপিএলে ৪ ম্যাচ খেলে মাত্র ১টিতে জিতে পয়েন্ট টেবিলের তলানিতে অবস্থান তাদের।

৯৭ ডেস্ক

Read Previous

ইউনিসেফের জাতীয় শুভেচ্ছাদূত হলেন মুশফিকুর রহিম

Read Next

হায়দ্রাবাদকে সহজেই হারাল মুম্বাই

Total
2
Share