২য় প্রস্তুতি ম্যাচের স্কোয়াড ঘোষণা, ফিরেছেন তামিম

তামিম ইকবাল
Vinkmag ad

নিজেদের মধ্যে ভাগ হয়ে প্রস্তুতি ম্যাচ খেলছে জাতীয় দলের স্কিল ক্যাম্পে ডাক পাওয়া ক্রিকেটাররা। দুইটি দুইদিনের প্রস্তুতি ম্যাচের দ্বিতীয়টি মাঠে গড়াচ্ছে আগামীকাল (৫ অক্টোবর) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। প্রথম ম্যাচে বিশ্রামে থাকা তামিম ইকবাল ফিরেছেন দ্বিতীয় ম্যাচে।

দুইদিনের এই প্রস্তুতি ম্যাচটি শুরু হবে সকাল সাড়ে ৯ টায়। স্কিল ক্যাম্পে ২৭ জন ক্রিকেটার ডাক পেলেও ছোট খাটো চোট ও বিশ্রাম মিলিয়ে তামিম সহ ৪ জন ক্রিকেটার খেলেননি প্রথম প্রস্তুতি ম্যাচে। দ্বিতীয় ম্যাচের তাদের মধ্যে কেবল তামিম ইকবালই ফিরছেন।

দুই দলের একাদশের নাম রাখা হয়েছে পেস বোলিং কোচ ওটিস গিবসন ও ফিল্ডিং কোচ রায়ান কুকের নামানুসারে। যেখানে ওটিস গিবসন একাদশকে নেতৃত্ব দিচ্ছেন নাজমুল হোসেন শান্ত ও রায়ান কুক একাদশের নেতৃত্বে আছেন টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক।

দুইদিনের প্রথম প্রস্তুতি ম্যাচে খেলেননি তামিম ইকবাল, আবু জায়েদ রাহি, মেহেদী হাসান মিরাজ ও শফিউল ইসলাম। দ্বিতীয় ম্যাচে ফিরতে যাওয়া তামিম ইকবাল খেলবেন রায়ান কুক একাদশের হয়ে। ওটিস গিবসন একাদশ থাকছে অপরিবর্তিতই।

১ অক্টোবর থেকে শুরু হওয়া দ্বিতীয় ধাপের স্কিল ক্যাম্পে ট্রেনিং সেশনের সাথে দুইটি দুইদিন ও একটি তিনদিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ক্রিকেটারদের। তবে সিদ্ধান্ত বদলে লাল ও সাদা দুই বলেই প্রস্তুতির সুযোগ করে দিতে বাতিল হয়েছে তিনদিনের প্রস্তুতি ম্যাচটি।

পরিবর্তে এইচপি ইউনিটের সাথে সমন্বয় করে মাঠে গড়াবে তিন দলীয় ওয়ানডে সিরিজ। এদিকে প্রথম দুইদিনের প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে ২ ও ৩ অক্টোবর।

দ্বিতীয় দুইদিনের প্রস্তুতি ম্যাচের একাদশঃ

ওটিস গিবসন একাদশঃ

সাইফ হাসান, ইমরুল কায়েস, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন কুমার দাস, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৈকত, নাইম হাসান, হাসান মাহমুদ, এবাদত হসেন চৌধুরী, মুস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

রায়ান কুক একাদশঃ

তামিম ইকবাল, ইয়াসির আলি চৌধুরী রাব্বি, সাদমান ইসলাম, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, সৈয়দ খালেদ আহমেদ ও আল আমিন হোসেন।

৯৭ প্রতিবেদক

Read Previous

মরগান দিলেন নিজের ৬ নম্বরে নামার ব্যাখ্যা

Read Next

৩৭ বলে সেঞ্চুরি, ব্যাটের জন্য শচীনকে আফ্রিদির ধন্যবাদ

Total
21
Share