রানবন্যার ম্যাচে শেষ হাসি দিল্লি ক্যাপিটালসের

রানবন্যার ম্যাচে শেষ হাসি দিল্লি ক্যাপিটালসের
Vinkmag ad

রান বন্যার ম্যাচে কোলকাতা নাইট রাইডার্সকে (কেকেআর) ১৮ রানে হারিয়েছে দিল্লি ক্যাপিটালস। এ ম্যাচে দুইদলের ব্যাটসম্যানরা মিলে করেছে ৪৩৮ রান।

শারজাহ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন কেকেআরের অধিনায়ক দীনেশ কার্তিক। শুরু থেকে আক্রমণাত্নক ব্যাটিং শুরু করেন দিল্লি ক্যাপিটালসের দুই ওপেনার পৃথ্বী শ এবং শিখর ধাওয়ান।

উদ্বোধনী জুটিতে ৩৫ বলে ৫৬ রান তোলেন তারা। ২টি করে চার ও ছয়ের মারে ২৬ রান করে আউট হন ধাওয়ান। এরপর অধিনায়ক শ্রেয়াস আইয়ার ক্রিজে এসেও দাপুটে ব্যাটিং শুরু করেন। ২য় উইকেট জুটিতে পৃথ্বীর সাথে ৭৩ রানের জুটি গড়েন। চমৎকার খেলতে থাকা পৃথ্বী শ ৪টি করে চার ও ছয়ের মারে ৪১ বলে ৬৬ রান করে সাজঘরে ফেরেন।

চারে নামা রিশাব পান্টের সাথে আরও মারমুখী ব্যাটিং করে ৩৭ বলে ৭২ রানের জুটি গড়েন শ্রেয়াস। ৫টি চার ও ১টি ছয়ের মারে ১৭ বলে ৩৮ রান করে বিদায় নেন পান্ট। মার্কাস স্টয়নিস ১ রানের বেশি করতে পারেননি। তবে একপ্রান্ত আগলে ধরে বিধ্বংসী ব্যাটিং করে দিল্লিকে নির্ধারিত ২০ ওভারে ২২৮ রানের পাহাড়সম স্কোর এনে দেন শ্রেয়াস।

 

View this post on Instagram

 

🔥🔥🔥 Whatta knock from Delhi captain! #DCvKKR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

৩৮ বলে ৭টি চার ও ৬টি বিশাল ছক্কার মারে অপরাজিত ৮৮ রান করেন তিনি। কেকেআরের পক্ষে আন্দ্রে রাসেল ২টি এবং কমলেশ নাগারকোটি ও বরুণ চক্রবর্তী ১টি করে উইকেট পান।

২২৯ রানের বিশাল স্কোর তাড়া করতে গিয়ে ২য় ওভারেই সুনীল নারাইন সাজঘরে ফেরেন আনরিখ নরটিয়ার বলে। ২য় উইকেট জুটিতে ওপেনার শুবমান গিলের সাথে ৬৪ রান যোগ করেন তিনে নামা নিতিশ রানা।

গিল ২২ বলে ২৮ রান করে আউট হন। চারে নেমে মাত্র ১৩ রান করে সাজঘরে ফেরেন আন্দ্রে রাসেল। দুর্দান্ত খেলতে থাকা নিতিশ রানা ৪টি করে চার ও ছয়ের মারে ৩৫ বলে ৫৮ রানের দারুণ ইনিংস খেলেন। দলীয় ১১৭ রানের মাথায় পরপর দুই বলে রানা ও অধিনায়ক কার্তিককে আউট করে কেকেআরকে বিপদে ফেলে দেন হার্শাল প্যাটেল।

সাতে নেমে মাত্র ৫ রান করেন কামিন্স। তবে ৭ম উইকেট জুটিতে দ্রুততার সাথে মাত্র ৩০ বলে ৭৮ রানের জুটি গড়ে কেকেআরকে জয়ের স্বপ্ন দেখান এউইন মরগান-রাহুল ত্রিপাঠি। মাত্র ১৮ বলে ১টি চার ও ৫টি বিশাল ছক্কায় ৪৪ রান করে নরটিয়ার শিকারে পরিণত হন মরগান। ৩টি করে চার ও ছয়ের মারে ৩৬ রান করে শেষ ওভারে আউট হলে জয়ের স্বপ্ন নস্যাৎ হয়ে যায় কেকেআরের। শেষ পর্যন্ত ২১০ রানে আটকে যায় তাদের ইনিংস।

 

View this post on Instagram

 

Explosive innings from Morgan, but was not enough for KKR #DCvKKR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

দিল্লির পক্ষে নরটিয়া ৩টি ও প্যাটেল ২টি উইকেট পান। দানবীয় ইনিংস উপহার দেওয়ার জন্য ম্যাচ সেরা হন দিল্লির অধিনায়ক শ্রেয়াস আইয়ার। এই জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে শ্রেয়াস আইয়ারের দল।

সংক্ষিপ্ত স্কোরঃ

দিল্লি ক্যাপিটালসঃ ২২৮/৪ (২০ ওভার), শ্রেয়াস ৮৮*, পৃথ্বী শ ৬৬, পান্ট ৩৮; আন্দ্রে রাসেল ২/২৯, কমলেশ নাগারকোটি ১/৩৫

কোলকাতা নাইট রাইডার্সঃ ২১০/৮ (২০ ওভার), নিতিশ ৫৮, মরগান ৪৪, ত্রিপাঠি ৩৬
নরটিয়া ৩/৩৩, হার্শাল ২/৩৪

ফলাফলঃ দিল্লি ক্যাপিটালস ১৮ রানে জয়ী

ম্যাচ সেরাঃ শ্রেয়াস আইয়ার ( দিল্লি ক্যাপিটালস)।

৯৭ ডেস্ক

Read Previous

আইপিএলে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন এক ক্রিকেটার

Read Next

হায়দার আলিকে শাস্তি দিল পিসিবি

Total
2
Share