দাপুটে জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ব্যাঙ্গালোর

দাপুটে জয়ে পয়েন্ট তালিকার শীর্ষে ব্যাঙ্গালোর
Vinkmag ad

যুজবেন্দ্র চাহালের দাপুটে বোলিং এবং ভিরাট কোহলি ও দেবদূত পাডিকালের চিত্তাকর্ষক ব্যাটিংয়ে রাজস্থান রয়্যালসকে ৮ উইকেটে হারিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (আরসিবি)।

আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রাজস্থান রয়্যালসের অধিনায়ক স্টিভ স্মিথ। জস বাটলার- স্টিভ স্মিথ উদ্বোধনী জুটি ২৭ রান পর্যন্ত স্থায়ী হয়।

৫ রান করে ইসুরু উদানার বলে বোল্ড হন স্মিথ। এরপর দলীয় ৩১ রানে বাটলার ও সাঞ্জু স্যামসনকে হারিয়ে ভীষণ চাপে পড়ে যায় রাজস্থান। চতুর্থ উইকেটে রবিন উথাপ্পা- মাহিপাল লমরর জুটি ৩৯ রান করে প্রাথমিক ধাক্কা সামাল দেন।

উথাপ্পা ১৭ রান করে আউট হন। এরপর ৫ম উইকেট জুটিতে রিয়ান পরাগের সাথে আরও ৩৫ রান যোগ করেন লমরর। পরাগ ১৬ রান করে সাজঘরে ফেরেন। একটু পরে লমরর ১ চার ও ৩ ছক্কার সাহায্যে ৪৭ রান করে বিদায় নেন।

শেষদিকে রাহুল তেওয়াটিয়া এবং জফরা আর্চারের কল্যাণে নির্ধারিত ২০ ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৫৪ রান করে রাজস্থান রয়্যালস। ৩ ছক্কার সহায়তায় ২৪ রানে অপরাজিত থাকেন তেওয়াটিয়া, আর্চার অপরাজিত থাকেন ১৬ রানে। আরসিবির পক্ষে যুজবেন্দ্র চাহাল ৩টি এবং উদানা ২টি উইকেট পান।

 

View this post on Instagram

 

Chahal was superb today #RCBvRR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

১৫৫ রানের জবাবে ব্যাট করতে নেমে আরসিবির উদ্বোধনী জুটি ২৫ রান পর্যন্ত স্থায়ী হয়। ৮ রান করে শ্রেয়াস গোপালের বলে লেগ বিফোর উইকেটের ফাঁদে পড়েন অ্যারন ফিঞ্চ। এরপর দেবদূত পাডিকাল এবং ভিরাট কোহলির দুর্দান্ত ব্যাটিং প্রদর্শনীতে ম্যাচ একতরফা হতে থাকে।

পাডিকাল এবারের আইপিএলে ৩য় ফিফটির দেখা পান, একইসাথে কোহলি পান আইপিএলে সবমিলিয়ে ৩৭তম ফিফটির দেখা। ২য় উইকেটে ৯৯ রানের জুটি গড়েন এ দুইজন। ৬টি চার ও ১টি ছক্কায় ৬৩ রানের অনবদ্য ইনিংস খেলে আর্চারের বলে বোল্ড হন পাডিকাল।

পাডিকাল আউট হলেও কোহলির তার ব্যাটিং শৈলী প্রদর্শন করে অপরাজিত থেকে ৮ উইকেট হাতে রেখে ৫ বল বাকি থাকতে দলকে জয়ের বন্দরে নিয়ে যান। ৫৩ বলে ৭টি চার ও ২টি ছক্কার অপরাজিত ৭২ রানের ঝকমকে ইনিংস খেলেন কোহলি। এবি ডি ভিলিয়ার্স অপরাজিত থাকেন ১২ রানে। রয়্যালসের পক্ষে আর্চার ও গোপাল ১টি করে উইকেট পান।

 

View this post on Instagram

 

Back in form #RCBvRR #Dream11IPL #IPL2020

A post shared by cricket97 (@cricket97bd) on

অসাধারণ বোলিং নৈপূন্যের জন্য ম্যাচ সেরা হন যুজবেন্দ্র চাহাল। ৪ ম্যাচের ৩ টিতে জিতে পয়েন্ট তালিকার শীর্ষে এখন আরসিবি।

সংক্ষিপ্ত স্কোরঃ

রাজস্থান রয়্যালসঃ ১৫৪/৬ (২০ ওভার), লমরর ৪৭, তেওয়াটিয়া ২৪*; চাহাল ৩/২৪, উদানা ২/৪১

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরঃ ১৫৮/২ (১৯.১), কোহলি ৭২*, পাডিকাল ৬৩; আর্চার ১/১৮, গোপাল ১/২৭

ফলাফলঃ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর ৮ উইকেটে জয়ী

ম্যাচ সেরাঃ যুজবেন্দ্র চাহাল (রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর)।

৯৭ ডেস্ক

Read Previous

খেলা শুরুর আগে নার্ভাস ছিলেন মুমিনুল

Read Next

আইপিএলে ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েছেন এক ক্রিকেটার

Total
4
Share