ক্রিকেট আয়ারল্যান্ডকে ‘না’ করে দিয়েছে বিসিবি

ক্রিকেট আয়ারল্যান্ডকে না করে দিয়েছে বিসিবি
Vinkmag ad

করোনা পরবর্তী সময়ে অনেক দেশই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছে। তবে ফেরা হয়নি বাংলাদেশের। চলতি মাসে শ্রীলঙ্কা সফরে যাবার কথা থাকলেও তা হয়নি শেষমেশ। দীর্ঘদিন ধরে ক্রিকেটের বাইরে থাকা টাইগাররা প্রতিযোগিতামূলক ম্যাচের স্বাদ নিচ্ছে নিজেদের মধ্যে ভাগ হয়ে ম্যাচ খেলে।

টাইগারদের পরবর্তী আন্তর্জাতিক সিরিজ জানুয়ারি-ফেব্রুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে (প্রস্তাবিত)। মার্চে নিউজিল্যান্ড সফরে যাবে তামিম-সাকিবরা।

এর আগে ডিসেম্বরেই অপেক্ষার পালা শেষ হতে পারত। ক্রিকেট আয়ারল্যান্ড ডিসেম্বরে এক চারজাতি টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলার জন্য বিসিবি (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) কে আমন্ত্রণ জানিয়েছিল। তবে সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছে বিসিবি।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান ক্রিকবাজকে জানিয়েছেন ডিসেম্বরে তারা ঘরোয়া টুর্নামেন্ট আয়োজনের কথা ভাবছে, তাই না করে দিতে হয়েছে ক্রিকেট আয়ারল্যান্ডকে।

আকরাম খান বলেন, ‘আমরা ডিসেম্বরে আয়ারল্যান্ডের কাছ থেকে পাওয়া টি-টোয়েন্টি সিরিজ খেলার প্রস্তাব ফিরিয়ে দিয়েছি। তারা সংযুক্ত আরব আমিরাতে স্কটল্যান্ড ও অন্য এক সহযোগী দেশ নিয়ে চারজাতির টি-টোয়েন্টি টুর্নামেন্ট খেলতে চায়। আমরা এই প্রস্তাব ফিরিয়ে দিয়েছি কারণ আমরা ঘরোয়া ক্রিকেট শুরু করার কথা ভাবছি।’

‘আমাদের জানুয়ারিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে হোম সিরিজ রয়েছে, তাই আমরা ঘরোয়া ক্রিকেট খেলে সেই সিরিজের জন্য প্রস্তুত হতে চাই।’

মার্চ থেকে করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ প্রতিযোগিতামূলক ক্রিকেটের বাইরে। অধিকাংশ ক্রিকেটারদের আয়ের মূল উৎস ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) শেষ করতে পারেনি বিসিবি।

আদৌ এবারের ডিপিএল আর মাঠে গড়াবে কিনা তা নিয়ে সংশয় রয়েছে। নভেম্বরে ৯০-১০০ জন ক্রিকেটারকে নিয়ে কর্পোরেট টি-টোয়েন্টি লিগ আয়োজন করার ইচ্ছে আছে বিসিবির।

৯৭ ডেস্ক

Read Previous

মিরপুরে জমে উঠেছে মুমিনুল-মিঠুন জুটি

Read Next

মিরপুরে অধিনায়ক মুমিনুলের সেঞ্চুরি

Total
14
Share