চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক, জয়ের ধারায় হায়দ্রাবাদ

চেন্নাইয়ের হারের হ্যাটট্রিক, জয়ের ধারায় হায়দ্রাবাদ
Vinkmag ad

চেন্নাই সুপার কিংসকে ৭ রানে হারিয়ে টানা ২য় জয় পেল সানরাইজার্স হায়দ্রাবাদ। আর এই হারের ফলে ২০১৪ এর পর টানা ৩ ম্যাচে পরাজয়ের স্বাদ বরণ করলো চেন্নাই।

দুবাই স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্সের অধিনায়ক ডেভিড ওয়ার্নার। প্রথম ওভারেই ইনফর্ম জনি বেয়ারস্টোকে বোল্ড করেন দীপক চাহার। এরপর মনীশ পান্ডের সাথে ৪৬ রানে জুটি গড়ে প্রথম দিকের ধাক্কা সামাল দেন ওয়ার্নার।

ব্যক্তিগত ২৯ রানে আউট হয়ে সাজঘরে ফেরেন মনীশ পান্ডে। এরপর দলীয় ৬৯ রানে ওয়ার্নার ও কেন উইলিয়ামসন পরপর দুই বলে আউট হলে ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায় সানরাইজার্স। তবে প্রিয়াম গার্গ ও অভিষেক শর্মার ৭৭ রানের জুটিতে চ্যালেঞ্জিং স্কোরের আভাস দেয় সানরাইজার্স।

অভিষেক ৩১ রানে আউট হলেও ৬টি চার ও ১টি ছক্কার সহায়তায় মাত্র ২৬ বলে ৫১ রানে অপরাজিত থাকেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপে ভারতকে নেতৃত্ব দেওয়া প্রিয়াম গার্গ। দল শেষ পর্যন্ত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৬৪ রান করে। চেন্নাইয়ের পক্ষে চাহার ২টি এবং শার্দুল ঠাকুর ও পীযুশ চাওলা ১টি করে উইকেট পান।

১৬৫ রানের লক্ষ্যে চেন্নাই ব্যাট করতে নামে। দলীয় ৪ রানের মাথায় শেন ওয়াটসন বোল্ড হন ভুবনেশ্বর কুমারের বলে। এরপর আম্বাতি রায়ডু এবং ফাফ ডু প্লেসিসের সাজঘরে ফিরে গেলে পাওয়ারপ্লেতে ৩৬ রানে ৩ উইকেট হারিয়ে বসে চেন্নাই।

দলীয় ৪২ রানে কেদার যাদব আউট হলে দল ভারী বিপদে পড়ে চেন্নাই। ৫ম উইকেট জুটিতে মাহেন্দ্র সিং ধোনি এবং রবীন্দ্র জাদেজা ৭২ রানের জুটি গড়ে দলকে লক্ষ্যের কাছাকাছি নিয়ে যান।

জাদেজা ৫টি চার ও ২টি ছক্কার সাহায্যে ৫০ রান করে আউট হয়ে যান, টি-টোয়েন্টিতে যা তার প্রথম ফিফটি। অবশিষ্ট সময়ে ধোনি ও স্যাম কারেন সর্বাত্নক চেষ্টা করলেও হার এড়াতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৫৭ রান পর্যন্ত সক্ষম হয় চেন্নাই।

ফলশ্রুতিতে ৭ রানের পরাজয় বরণ করে চেন্নাই। ধোনি শেষ পর্যন্ত ৪৭ এবং স্যাম কারেন ১৫ রানে অপরাজিত থাকেন। হায়দ্রাবাদের পক্ষে নটরঞ্জন ২টি এবং ভুবনেশ্বর ও আব্দুল সামাদ ১টি করে উইকেট পান।

অসাধারণ ইনিংসের জন্য ম্যাচ সেরা হন সানরাইজার্সের প্রিয়াম গার্গ।

সংক্ষিপ্ত স্কোরঃ

সানরাইজার্স হায়দ্রাবাদঃ ১৬৪/৫ (২০ ওভার), প্রিয়াম ৫১*, অভিষেক ৩১; চাহার ২/৩১, চাওলা ১/২০

চেন্নাই সুপার কিংসঃ ১৫৭/৫ (২০ ওভার), জাদেজা ৫০, ধোনি ৪৭*; নটরঞ্জন ২/৪৩, ভুবনেশ্বর ১/২০

ফলাফলঃ সানরাইজার্স হায়দ্রাবাদ ৭ রানে জয়ী

ম্যাচ সেরাঃ প্রিয়াম গার্গ ( সানরাইজার্স হায়দ্রাবাদ)।

৯৭ ডেস্ক

Read Previous

দুই ফরম্যাটেই শীর্ষে অস্ট্রেলিয়া, ওয়ানডেতে বাংলাদেশের উন্নতি

Read Next

এবাদত-হাসানের বোলিং তোপ, বিপাকে রায়ান কুক একাদশ

Total
2
Share