লুইসের শতকে ভারতকে হেসেখেলে হারালো উইন্ডিজরা

match report 12
Vinkmag ad

DEUJe BUQAA4yHl

একমাত্র টি টোয়েন্টিতে ভারতকে ৯ উইকেটের বড় ব্যবধানে পরাজিত করেছে ওয়েস্ট ইন্ডিজ। এভিন লুইসের হার না মানা শতকে ভারতের ১৯০ রানের বাঁধা ৯ বল ও ৯ উইকেট হাতে রেখেই পার করে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।

কিংস্টনে টসে জিতে ভারতকে আগে ব্যাট করতে পাঠান উইন্ডিজ দলপতি কার্লোস ব্রাথোয়েট। শিখর ধাওয়ানকে সাথে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে নামা ভারতীয় দলপতি ভিরাট কোহলি দারুণ একটি শুরু এনে দেন দলকে। দুইজন মিলে ৩৩ বলে ৬৪ রান যোগ করেন উদ্বোধনী জুটিতে। ২২ বলে ৩৯ রান করে উইলিয়ামসের বলে আউট হন ভিরাট। ভিরাটের বিদায়ের ২ বল পরেই বিদায় নেন শিখর ধাওয়ানও। সাময়িক বিপর্যয়ের পর ভারতের রানের চাকা সচল রাখেন দীনেশ কার্তিক ও রিশাব পান্ট। ৩য় উইকেট জুটিতে দু’জন ৮৬ রান যোগ করেন। অর্ধশতক থেকে ২ রান দূরে থাকতে স্যামুয়েলসের বলে বোল্ড হন কার্তিক। এরপর দলীয় ১৫৬ রানের মাথায় জেরোমি টেলর পরপর দুই বলে তুলে নেন মাহেন্দ্র সিং ধোনি ও রিশাব পান্টের উইকেট। ৮ রান পর উইলিয়ামসের ২য় শিকার হয়ে মাঠ ছাড়েন কেদার জাদবও। সেখান থেকে দলের রান ১৯০ রান পর্যন্ত নিয়ে যান রবীন্দ্র জাদেজা ও রবিচন্দন অস্বিন।

১৯১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই দ্রুততার সাথে রান তুলতে থাকে এভিন লুইস ও ক্রিস গেইল। উদ্বোধনী জুটিতে ৫০ বলে ৮২ রান তোলেন এই দুইজন। যার মধ্যে কুলদিপ যাদবের প্রথম টি২০ শিকার হওয়া ক্রিস গেইলের অবদান মাত্র ১৮! গেইল সাজঘরে ফেরার পরেও স্থির থাকেনি এভিন লুইসের ব্যাট। চার ছয়ের ফোয়ারা ছুটেছে লুইসের ব্যাটে। এভিন লুইস তার নিজের টি২০ ক্যারিয়ারের ২য় শতকের দেখা পান এদিন। মাত্র ৫৩ বল খেলেই এই মাইলফলক ছোন তিনি। ব্রেন্ডন ম্যাককুলাম ও ক্রিস গেইলের পাশাপাশি এখন এভিন লুইসেরও একাধিক(২) টি২০ শতক আছে। ক্রিস গেইলের ১১৭ রান টপকে ওয়েস্ট ইন্ডিজের হয়ে সর্বোচ্চ ব্যক্তিগত টি টোয়েন্টি রানের মালিক এখন লুইস(১২৫*)। লক্ষ্য তাড়া করতে নেমে টি টোয়েন্টিতে সর্বোচ্চ রানের ইনিংস এটি। ৬২ বলে ৬টি চার ও ১২টি ছক্কায় ১২৫ রান করে অপরাজিত থাকেন লুইস। এছাড়া মারলন স্যামুয়েলস ৩৬ রান করে অপরাজিত থাকেন। তাদের ব্যাটিংয়ে ভর করেই ভারতের ১৯০ রানের বাঁধা ৯ বল ও ৯ উইকেট হাতে রেখেই পার করে ফেলে ওয়েস্ট ইন্ডিজ।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ১৯০/৬(২০), কার্তিক ৪৮, ভিরাট ৩৯, টেলর ২/৩১

ওয়েস্ট ইন্ডিজ ১৯৪/১(১৮.৩), লুইস ১২৫*, স্যামুয়েলস ৩৬*

ফলাফলঃ ওয়েস্ট ইন্ডিজ ৯ উইকেটে জয়ী।

ম্যাচসেরাঃ এভিন লুইস (ওয়েস্ট ইন্ডিজ)

Shihab Ahsan Khan

Shihab Ahsan Khan, Editorial Writer- Cricket97

Read Previous

অলরাউন্ডার মঈন আলীর কাছে হারলো দক্ষিণ আফ্রিকা

Read Next

সহজ ম্যাচ কঠিন করে জিতে জিম্বাবুয়ের সিরিজ জয়

Leave a Reply

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

Total
0
Share