নাসিরউদ্দিন শাহ’র চোখে ভারতের অলটাইম ড্রিম টিম

নাসিরউদ্দিন শাহ'র চোখে ভারতের অলটাইম ড্রিম টিম

আগামীকাল (১৯ সেপ্টেম্বর) থেকে শুরু হতে চলেছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল)। এই ক্রিকেটীয় সময়ে ফিল্ম কম্প্যানিওন অভিনয় জগতের চেনামুখদের ক্রিকেটীয় প্রশ্ন করছে।

ভারতের জনপ্রিয় অভিনেতা নাসিরউদ্দিন শাহ ক্রিকেটপ্রেমী হিসাবে পরিচিত। ক্রিকেটীয় ইস্যুতে বিভিন্ন সময়ে মন্তব্য করে আলোচিত/সমালোচিতও হয়েছেন তিনি।

সুনীল গাভাস্কারের সঙ্গে পর্দা ভাগাভাগি করা নাসিরউদ্দিন শাহ তার চোখে ভারতের অলটাইম ড্রিম টিমে অবশ্য রাখেননি গাভাস্কারকে। তিনি রাখেননি হালের জনপ্রিয়তম ক্রিকেটার ভিরাট কোহলিকেও।

ভিনোদ মানকাড ও ফারুখ ইঞ্জিনিয়ার নাসিরউদ্দিন শাহ’র ড্রিম টিমের দুই ওপেনার। তিনে নামবেন শচীন টেন্ডুলকার, চারে রাহুল দ্রাবিড়।

পাঁচ, ছয়, সাত ও আটে নাসিরউদ্দিনের পছন্দ যথাক্রমে মনসুর আলি খান পাতৌদি, পলি উম্রিগার, গুন্ডাপ্পা বিশ্বনাথ, কপিল দেব।

বোলিং অপশনে মোহাম্মদ নিসার ও অমর সিং এর মধ্যে পার্থক্য করতে না পারা নাসিরউদ্দিন রেখেছেন বিষাণ সিং বেদি ও বালু পালাঙ্কারকে।

ড্রিম টিম গঠনের পাশাপাশি র‍্যাপিড ফায়ারে ফিল্ম কম্প্যানিওনের বেশ কিছু প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি। জানিয়েছেন সিনেমাতে সুনীল গাভাস্কারকে বোলিং করা তার সেরা ক্রিকেটীয় মেমোরি। বারবোর্নে এক ক্লাব ম্যাচে ছক্কা মারার অভিজ্ঞতার কথাও জানান তিনি।

নাসিরউদ্দিন শাহ’র মতে ভারতের সর্বকালের সেরা ক্রিকেট অধিনায়ক মনসুর আলি খান পাতৌদি। শচীন টেন্ডুলকার ও রাহুল দ্রাবিড়ের মধ্যে দ্রাবিড়কেই এগিয়ে রাখেন তিনি। বর্তমান সময়ে তার পছন্দের ক্রিকেটার রবিচন্দ্রন অশ্বিন। যদি পূর্বের কোন খেলা আবার নতুন করে দেখার সুযোগ আসে তাহলে তিনি ১৯৬০ সালে ওয়েস্ট ইন্ডিজ ও অস্ট্রেলিয়ার টাই হওয়া ম্যাচ দেখতে চান।

নাসিরউদ্দিন শাহ’র চোখে ভারতের অলটাইম ড্রিম টিম-

ভিনোদ মানকাড, ফারুখ ইঞ্জিনিয়ার, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড়, মনসুর আলি খান পাতৌদি, পলি উম্রিগার, গুন্ডাপ্পা বিশ্বনাথ, কপিল দেব, মোহাম্মদ নিসার/ অমর সিং, বিষাণ সিং বেদি ও বালু পালাঙ্কার।

৯৭ ডেস্ক

Read Previous

ইয়র্কশায়ারের চার খেলোয়াড় করোনা পজিটিভ

Read Next

কুশলের সর্বনাশে ডিকওয়েলার পৌষ মাস

Total
10
Share