জার্গেনসনের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল নিউজিল্যান্ড ক্রিকেট

শেন জার্গেনসনের সঙ্গে চুক্তির মেয়াদ বাড়াল নিউজিল্যান্ড ক্রিকেট

বোলিং কোচ শেন জার্গেনসেনের সাথে চুক্তির মেয়াদ আরও দুই বছর বাড়িয়েছে নিউজিল্যান্ড ক্রিকেট (এনজেডসি)। বর্তমান চুক্তি অনুযায়ী ২০২২ পর্যন্ত নিউজিল্যান্ড দলের বোলিং দেখাশোনা করবেন জার্গেনসেন।

নিউজিল্যান্ডের বোলিং কোচ হিসেবে প্রথমে ২০০৮ থেকে ২০১০ পর্যন্ত কাজ করেছিলেন জার্গেনসেন। কুইন্সল্যান্ড, ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া এবং তাসমানিয়ার হয়ে খেলা এ পেসার পরবর্তীতে ২০১৬ সালে আবার নিউজিল্যান্ড জাতীয় দলের বোলারদের দায়িত্ব নেন।

উল্লেখ্য যে, নিউজিল্যান্ডের হয়ে আবার বোলিংয়ের দায়িত্ব নেওয়ার আগে বাংলাদেশের ক্রিকেট দলের বোলিং কোচ এবং পরবর্তীতে দুই বছর প্রধান কোচও ছিলেন জার্গেনসেন।

নিউজিল্যান্ডের পেস আক্রমণকে আরও শক্তিশালী করেছেন জার্গেনসেন। তার অধীনে টিম সাউদি এবং ট্রেন্ট বোল্টের রসায়ন বেশ জমে উঠেছে। ২০০৭ সালে খেলা থেকে অবসর নেওয়া জার্গেনসেন বাংলাদেশের কোচ হিসেবে দারুণ সফল ছিলেন।

তার অধীনে ২০১৩ সালে নিউজিল্যান্ডকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। তিনি কিছুকাল ফিজি জাতীয় দলের কোচও ছিলেন।

‘নিউজিল্যান্ডে ক্রিকেটে কাজ করে যাওয়াটা আমার জন্য অনেক বেশি সম্মানের,’ জার্গেনসেন জানান।

‘আমি আমার কাজকে ভালোবাসি এবং দলের কিছু বিশেষ খেলোয়াড় ও কর্মচারীদের গত ৫ বছর কাজ করে নিজেকে বিশেষ ভাগ্যবান মনে করছি। দল হিসেবে আমাদের দারুন কিছু সাফল্য ও অভিজ্ঞতা রয়েছে। গ্যারি (কোচ গ্যারি স্টিড) এবং কেনের (অধিনায়ক কেন উইলিয়ামসন) সাথে কাজ করেও ভীষণ আনন্দিত। আসন্ন গ্রীষ্মের জন্য আমাদের প্রস্তুতি চলছে। বিশ্বসেরা বোলিং ইউনিটের সাথে কাজ করাটাও এক ধরনের বিশেষ সুবিধা এবং আমি আমাদের দলের বোলিং গভীরতা বেশ সন্তুষ্ট। সামনে আমাদের জন্য বিভিন্ন চ্যালেঞ্জ অপেক্ষা করছে এবং আমরা সবদিক দিয়ে প্রস্তুত।’

নিউজিল্যান্ডের কোচ গ্যারি স্টিডের কন্ঠে শেন জার্গেনসেন সম্পর্কে প্রশংসার ফুলঝুড়ি ছোটে।

তিনি বলেন,‘গত ৫ বছর ধরে বোলারদের সাথে দারুণ কাজ করছে শেন এবং সেটা বোলারদের পারফরম্যান্সে ভালোভাবে প্রভাব পড়ছে। বোলিং নিয়ে তার জ্ঞান ও গভীরতা ব্যাপক। কিন্তু আমি মনে করি আমাদের সেরা বোলারদের ধারাবাহিকভাবে পারফর্ম করানোর দিকে তার পরিকল্পনাগুলো দুর্দান্তভাবে কাজ করেছে। তার প্রভাবে ব্ল্যাকক্যাপসরা অনেক কিছুতে এগিয়েছে এবং তার জ্ঞান ও বোলিং নেতৃত্বে নিউজিল্যান্ডের পেস বোলিং লাইনআপ আরও শক্তিশালী হয়েছে।’

৯৭ ডেস্ক

Read Previous

নক্ষত্রের বিদায়, বোর্ড কর্তাদের স্মৃতিচারণ

Read Next

এলপিএল নিলামে ‘মারকুই’ খেলোয়াড়ের তালিকায় ‘৫’ বাংলাদেশি

Total
9
Share