মিসবাহ ও আজহারকে পিসিবির কারণ দর্শানো নোটিশ

মিসবাহ উল হক ও আজহার আলিকে পিসিবির কারণ দর্শানো নোটিশ

পাকিস্তানের কোচ ও প্রধান নির্বাচক মিসবাহ উল হক এবং টেস্ট অধিনায়ক আজহার আলির উপর কারণ দর্শানো নোটিশ জারি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। মূলত বিনা অনুমতিতে প্রধানমন্ত্রী ইমরান খানের সাথে সাক্ষাত করায় তাদের এ উপর নোটিশ প্রবর্তন করা হয়।

সূত্রানুযায়ী, বুধবার মিটিংয়ে পিসিবি চেয়ারম্যান এহসান মানি ও প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান ছাড়াও মোহাম্মদ হাফিজ, মিসবাহ উল হক, আজহার আলি এবং ওয়াসিম আকরামও ছিলেন।

বিভাগীয় পর্যায়ের ক্রিকেট বন্ধ করা নিয়ে মিসবাহ ও আজহার প্রধানমন্ত্রী ও বিশ্বকাপজয়ী অধিনায়ক ইমরান খানের সাথে আলোচনা করেন। আবার যেন বিভাগীয় ক্রিকেট শুরু হয়, সেজন্য তারা প্রধানমন্ত্রীকে অনুরোধ করেন।

ক্রিকেটারদের এভাবে কথা বলাটাকে পিসিবি পছন্দ করেনি। কেননা তারা পিসিবির সাথে চুক্তিবদ্ধ এবং যেকোন সমস্যা আগে পিসিবির সাথে আলোচনা করে জানানোটা তাদের জন্য বাধ্যতামূলক। মোহাম্মদ হাফিজ এ সাক্ষাতের ব্যবস্থা করে দিলেও তার উপর কোন নোটিশ জারি করেনি পিসিবি, কেননা হাফিজ পিসিবির সাথে চুক্তিবদ্ধ নন।

উল্লেখ্য যে, বিভাগীয় পর্যায়ের ক্রিকেট পূনরুজ্জীবিত করার ধারণাকে আমলে নিচ্ছেন না ইমরান খান। যদিও এই সিদ্ধান্তের ফলে অনেক খেলোয়াড় ও কর্মচারীদের চাকরি চলে যাবে। তবুও তিনি আর সিদ্ধান্তে অটল আছেন।

পাকিস্তান প্রধানমন্ত্রী বলেন, ‘এখন সব জায়গায় প্রতিযোগিতামূলক ক্রিকেট চলছে, এটাই আমি মিসবাহ,আজহার ও হাফিজকে বুঝানোর চেষ্টা করছিলাম। এ পদ্ধতির মধ্য দিয়ে সেরা খেলোয়াড়দের পাওয়া সম্ভব হবে। আজকের অস্ট্রেলিয়া যে বিশ্ব ক্রিকেটের সফল দল, তার মূলে রয়েছে এই পদ্ধতি।’
প্রধানমন্ত্রী ইমরান খান পিসিবি ও পিটিভি স্পোর্টসের মধ্যকার সম্প্রচার চুক্তির সভায় উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, পাকিস্তান বর্তমানে অস্ট্রেলিয়ার ক্রিকেটীয় গঠন পদ্ধতি অনুসরণ করে বিভাগীয় পর্যায়ের ক্রিকেটকে বাদ দিয়ে শুধুমাত্র ছয়টি সহযোগী দল নিয়ে ঘরোয়া ক্রিকেট পরিচালনা করার সিদ্ধান্ত নিয়েছে।

যদিও পাকিস্তানের আজকের তারকা খেলোয়াড়রা বিভাগীয় পর্যায়ের ক্রিকেট থেকে এসেছে, তবুও পিসিবি ভাবছে বর্তমান প্রতিযোগিতামূলক ক্রিকেটে বিভাগীয় পর্যায়ের ক্রিকেট এক প্রকার অচল। তাই নতুনভাবে ঢেলে সাজাতে শুধুমাত্র ছয়টি ঘরোয়া দলের ক্রিকেটকে প্রাধান্য দিচ্ছে। এতে করে খেলোয়াড়দের মধ্যে বাড়বে এবং ভালো খেলোয়াড় সহজে পাওয়া যাবে বলে তাদের বিশ্বাস।

৯৭ ডেস্ক

Read Previous

সেরা দশে বেয়ারস্টো, ক্যারিয়ার সেরা অবস্থানে ওকস-আর্চার

Read Next

ফ্র্যাঞ্চাইজি মালিক নেমে পড়লেন মাঠে, পরে হলেন নিষিদ্ধ!

Total
27
Share