২০০ মিলিয়ন ডলারের সম্প্রচার চুক্তি করল পিসিবি

পিসিবি

পাকিস্তান টেলিভিশন স্পোর্টসের (পিটিভি স্পোর্টস) সাথে তিন বছরের সম্প্রচার চুক্তি করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। চুক্তির অংকটাও বিশাল, ২০০ মিলিয়ন ইউএস ডলার। এ চুক্তির মধ্য দিয়ে পাকিস্তানের সকল হোম সিরিজ ও ঘরোয়া ক্রিকেট সম্প্রচার করবে পিটিভি স্পোর্টস।

পিসিবি আশা করছে এ চুক্তি পাকিস্তানের খেলায় আমূল পরিবর্তন আনবে। এছাড়াও কেবল সংযোগ ও ব্যক্তিগত সম্পর্ক স্থাপনে পিসিবি আরও একটি চুক্তি করেছে।

পিসিবি এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায়, এই সম্প্রচার চুক্তিটি পাকিস্তানের জন্য তখনই কার্যকর হবে, যখন তারা আন্তর্জাতিক সম্প্রচার চুক্তির সকল কার্যক্রম আলাদাভাবে বাস্তবায়ন করবে। একইসাথে ডিজিটাল মিডিয়া আইনেও নতুন দিগন্ত উন্মোচন করবে।

‘চুক্তি অনুযায়ী পাকিস্তানের সকল সিনিয়র ও জুনিয়র আন্তর্জাতিক হোম সিরিজ এবং নারীদের খেলাগুলো সম্প্রচার করবে পিটিভি স্পোর্টস। গুরুত্বপূর্ণ ঘরোয়া টুর্নামেন্ট যেমনঃ কায়েদ-এ-আজম ট্রফি, দ্য ন্যাশনাল টি-টোয়েন্টি কাপ, দ্য ওয়ানডে পাকিস্তান কাপ, অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের একদিন ও তিনদিনের টুর্নামেন্টগুলো সরাসরি সম্প্রচার করবে পিটিভি স্পোর্টস। সারা দেশ জুড়ে পিটিভি স্পোর্টসের কেবল সংযোগ বিদ্যমান থাকবে’, পিসিবি এক বিবৃতিতে জানিয়েছে।

‘অতীতে অন্যান্য কেবল সংযোগের সম্প্রচার ব্যবস্থা আইনগতভাবে বৈধ ছিল না বলে পিসিবিকে দীর্ঘদিন যাবত বৈধ সম্প্রচার চুক্তি নিয়ে দ্বিধাদ্বন্দ্বে ছিল। পিটিভি স্পোর্টসের সাথে চুক্তি করে আপাতত এ সমস্যার সমাধান হয়েছে।’

পিসিবি এখন থেকে আন্তর্জাতিক মানের ম্যাচগুলোকে পিটিভিতে সম্প্রচার করাবে এবং এ ক্ষেত্রে পূর্বে ঘটিত কোন অনৈতিকতাকে প্রাধান্য দেওয়া হবে না।

পুরুষ ও নারী জাতীয় দলের প্রচারে পিসিবি আগামী ৩ বছরে ১৫ বিলিয়ন রুপি খরচ করবে। এছাড়াও হাই পারফরম্যান্স সেন্টারে প্রাক্তন খেলোয়াড়দের চাকরিতে এ খাত থেকে খরচ করা হবে।

তিন বছরের এ সম্প্রচার চুক্তি নিয়ে গত চার ধরে নিরলসভাবে কাজ করছিলেন পিসিবি চেয়ারম্যান এহসান মানি। আইসিসি ও পিসিবির এর আগের সম্প্রচার চুক্তিগুলো নিয়েও এহসান মানির বেশ সুনাম ছিল।

চুক্তি সম্প্রসারণের সময় সভায় উপস্থিত ছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রী এবং বিশ্বকাপজয়ী সাবেক অধিনায়ক ইমরান খান, পিসিবি চেয়ারম্যান এহসান মানি, প্রধান নির্বাহী কর্মকর্তা ওয়াসিম খান, জাতীয় দলের প্রধান কোচ ও নির্বাচক মিসবাহ উল হক, টেস্ট অধিনায়ক আজহার আলি, সাবেক অধিনায়ক ওয়াসিম আকরাম এবং অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

৯৭ ডেস্ক

Read Previous

এবারের আইপিএলে অনিশ্চিত বেন স্টোকস

Read Next

ইউনুসকে সুইপ শেখাতে অনুরোধ করেছিলেন বাটলার

Total
18
Share