শারজাহতে হবে নারীদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ

শারজাহতে হবে নারীদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ

ঐতিহাসিক শারজাহ স্টেডিয়াম নারীদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপের ম্যাচ আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে। আইপিএল গভর্নিং কাউন্সিল আগস্টের এক সভায় নারীদের ত্রিদেশীয় টি-টোয়েন্টি চ্যালেঞ্জ কাপ আয়োজনের সিদ্ধান্ত নেয়। তিন দেশের নারীরা ১-১০ নভেম্বরের মধ্যে চারটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে।

২৪০টি ওয়ানডে ম্যাচ আয়োজনকারী এ স্টেডিয়ামে এবারের আইপিএলের ১২টি ম্যাচ অনুষ্ঠিত হবে। ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে আইপিএল।

শনিবার শারজাহ স্টেডিয়াম পরিদর্শন করেন বিসিসিআই-এর সভাপতি সৌরভ গাঙ্গুলি, আইপিএল গভর্নিং কাউন্সিলের সভাপতি ব্রিজেশ প্যাটেল, বিসিসিআই-এর যুগ্ম সচিব জায়েশ জর্জ এবং কোষাধ্যক্ষ অরুন ধুমাল।

স্টেডিয়ামের প্রস্তুতি দেখে দারুণ উচ্ছ্বসিত গাঙ্গুলি। বিসিসিআই-এর প্রতিনিধিরা অবশ্য দুবাই ও আবুধাবির অন্য দুইটি স্টেডিয়ামও পরিদর্শন করে।

ভারতীয় নারী ক্রিকেট দল মার্চে অনুষ্ঠিত আইসিসি নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে শেষবার খেলেছিল। এরপর করোনা ভাইরাসের প্রভাবে এতদিন ধরে খেলা বন্ধ রয়েছে।

বিসিসিআই-এর একজন প্রতিনিধি জানান, ‘দীর্ঘ ছয় মাস খেলোয়াড়রা ক্রিকেট থেকে বিরত রয়েছে তাদের খেলায় ফেরার জন্য আগে ফিটনেসের প্রতি জোর দিতে হবে। যদিও অনেকে ব্যক্তিগভাবে অনুশীলন করছিল, তবুও পূর্ণাঙ্গ প্রস্তুতিতে তাদের কয়েক সপ্তাহ লাগবে।’

অক্টোবরের ৩য় বা ৪র্থ সপ্তাহের মধ্যে নারীরা দুবাইতে পৌঁছাবে। বিসিসিআই-এর নিয়মানুযায়ী আইসোলেশনেও থাকতে হবে তাদের। তারপর টুর্নামেন্টের আগে তাদের জন্য একটি ছোট ক্যাম্পেরও আয়োজন করা হবে।

৯৭ ডেস্ক

Read Previous

নতুন বোলিং অ্যাকশন শরীরের সঙ্গে মানিয়ে গেছে তাইজুলের

Read Next

এবারের আইপিএলে আশরাফুলের কাছে মুম্বাইই ফেভারিট

Total
2
Share