লম্বা বিরতির পর গ্যালারিতে ফিরছে দর্শক

গ্যালারিতে দর্শক ফেরাচ্ছে ক্রিকেট অস্ট্রেলিয়া

ব্রিসবেনে অনুষ্ঠিতব্য আসন্ন অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল ও নিউজিল্যান্ড নারী ক্রিকেট দলের মধ্যকার সিরিজে গ্যালারিতে অল্প সংখ্যক দর্শকের উপস্থিতির অনুমতি দিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)। এর ফলে মার্চের পর দীর্ঘ ছয় মাস পর গ্যালারিতে দেখা যাবে দর্শকদের। অস্ট্রেলিয়ায় কোভিড-১৯ পরিস্থিতি উন্নতি হওয়ার ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া এ সিদ্ধান্ত নিয়েছে।

ব্রিসবেনের অ্যালান বোর্ডার গ্রাউন্ডে রোজবোল ট্রফিতে মেগ ল্যানিংয়ের অস্ট্রেলিয়ার বিপক্ষে তিনটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ খেলবে সোফি ডিভাইনের নিউজিল্যান্ড।

গ্যালারির ছয়টি জোনে দর্শকরা ছড়িয়ে ছিটিয়ে বসতে পারবে। এক জোন থেকে অন্য জোনে দর্শকরা যেতে পারবে না এবং দুইটি ব্যাটের দৈর্ঘ্য অনুযায়ী দর্শকদের সামাজিক দূরত্ব মেনে বসতে হবে।

সরকারি বিধান অনুযায়ী অন্তত ৫০ ভাগ দর্শক খেলা দেখতে পারবে এবং সমর্থকরা যথাসম্ভব নিয়ম নীতি মেনে দলের জন্য চিল্লিয়ে, গান গেয়ে উৎসাহ দিতে পারবে।টিকেট সংগ্রহ ও অর্থ পরিশোধের সম্পূর্ণ কার্যক্রমে হাতের সংস্পর্শ থাকবে না। গাইডলাইনে বলা আছে, খেলোয়াড়দের সাথে কোন প্রকার করমর্দন, অটোগ্রাফ নেওয়া বা ছবি তোলা যাবে না।

করোনার আগে নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনাল ম্যাচটি ছিল শেষবার দর্শকে ঠাসা কোন আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচ। টুর্নামেন্টের ট্রফি জিততে বদ্ধপরিকর অজিরা। তাদের সাম্প্রতিক ফর্মও দুর্দান্ত। ব্ল্যাকক্যাপ্সদের বিপক্ষে টানা ৫ ম্যাচ জয়ের দ্বারপ্রান্তে তারা।

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দল টানা ১৮টি ওয়ানডে ম্যাচে জয় লাভ করেছে। অস্ট্রেলিয়া পুরুষ একাদশ ২০০৩ সালে রিকি পন্টিংয়ের অধীনে বিশ্বকাপসহ টানা ২১ ম্যাচে জয় লাভ করেছিল।

৯৭ ডেস্ক

Read Previous

শ্রীলঙ্কার দেওয়া শর্ত মেনে শ্রীলঙ্কা সফর সম্ভব নয়ঃ বিসিবি সভাপতি

Read Next

বিসিবির শক্ত অবস্থান, সুর নরম লঙ্কান ক্রীড়ামন্ত্রীর

Total
9
Share