আইপিএলে খেলার সুযোগ দিতে ভারতকে অনুরোধ করবে না পাকিস্তান

আইপিএলে খেলার সুযোগ দিতে ভারতকে অনুরোধ করবে না পাকিস্তান
Vinkmag ad

ভারত ও পাকিস্তানের মধ্যকার রাজনৈতিক দ্বন্দ্ব শেষ না হওয়া পর্যন্ত দ্বিপাক্ষিক ক্রিকেট আয়োজনে পাকিস্তান রাজি নয় বলে জানিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান এহসান মানি। এমনকি আইপিএলে পাকিস্তানি খেলোয়াড়দের সুযোগ দেওয়া নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলিকেও কোন অনুরোধ করবেন না মানি।

‘বিগত কয়েক বছর ধরে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে বিসিসিআই-এর সাথে কয়েকবার বৈঠক হয়েছে। টি-টোয়েন্টি কিংবা দ্বিপাক্ষিক-যেকোন ক্রিকেটই হোক না কেন,সবকিছুর দায়িত্ব বিসিসিআই নিতে চায়। এই মুহুর্তে ভারতীয় টি-টোয়েন্টি লিগ নিয়েও আমার কোন আগ্রহ নেই। প্রথমত আমাদের মধ্যকার রাজনৈতিক অস্থিরতা দূর হোক, তারপর আলোচনা হবে’, আইএএনএসকে দেওয়া সাক্ষাতকারে এহসান মানি এ কথাগুলো বলেন।

ভারত গত ১৪ বছর পাকিস্তানে আসেনি এবং পাকিস্তানও গত ৮ বছর ভারতে যায়নি। এই কয়েক বছরে বিশ্বকাপ, এশিয়া কাপ ও চ্যাম্পিয়ন্স ট্রফিতে কেবল তাদের মধ্যকার খেলা হয়েছে।

পাকিস্তানি খেলোয়াড়রা শুধুমাত্র ২০০৮ এ অনুষ্ঠিত প্রথম আইপিএলে অংশ নিয়েছিল। ১১ জন পাকিস্তানি খেলোয়াড় বিভিন্ন দলে খেলেছিল এবং সোহেল তানভির শিরোপা জয়ী রাজস্থান রয়েলসের হয়ে ১১ ম্যাচে ২২ উইকেট নিয়েছিলেন।

‘আমি বিসিসিআইকে দ্বিপাক্ষিক ক্রিকেট নিয়ে কিছু বলতে আগ্রহী না। তারা কিছু বলতে চাইলে বলুক। আইসিসির বিধান অনুযায়ী এখানে কোন সরাকারি বাঁধা নেই। আমি মনে করি বিসিসিআই-এর সাথে আইসিসির কথা বলা উচিত।’

১৯৯০ এর দিকে পিসিবির সাথে বিসিসিআই-এর যে ভালো সম্পর্ক ছিল, সেটাও উল্লেখ করেন তখনকার রিপ্রেজেন্টেটিভ ও বর্তমান পিসিবি চেয়ারম্যান এহসান মানি। মাধব রাও শিন্দিয়া ও জগমোহন ডালমিয়া তখন বিসিসিআই ও এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি) পরিচালনা করতেন।

‘জনাব ডালমিয়ার সাথে আমার অনেক আলোচনা হত। উনি ছাড়াও জনাব শারদ পাওয়ার ও জনাব মাধব রাও শিন্দিয়ার সাথেও ভালো সম্পর্ক ছিল। কিন্তু গত ১২ বছর ধরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সাথে আমাদের সেই সম্পর্ক নেই। তবে আমাদের মধ্যে অবশ্যই বিশ্বাস ও সততা স্থাপন করতে হবে’- জোর দিয়ে বলেন মানি।

৯৭ ডেস্ক

Read Previous

হারানো সময় পুষিয়ে নিতে প্রস্তুত স্যাম বিলিংস

Read Next

‘অস্ট্রেলিয়া-ভারত সিরিজের জন্য আইপিএল ভালো প্রস্তুতি’

Total
15
Share